• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কীভাবে হবে ভারতীয় টেনিসের উন্নতি - পেজ-ভূপতি-মির্জার হাতেই চাবিকাঠি, জানালেন বেকার

দীর্ঘ প্রায় তিন দশক কেটে গিয়েছে, ভারতীয় টেনিস সার্কিটে একজনও বিশ্বমানের সিঙ্গলস টেনিস খেলোয়াড় বের হয়নি। একেকটা করে ডেভিস কাপ টাই আসে, ডাবলস ম্যাচ জিততে পারলেও সিঙ্গলস ম্যাচ জয়ের অভাবে অধিকাংশ ক্ষেত্রেই হারতে হয়। অথচ ভারতে কিন্তু টেনিসের উজ্জ্বল ইতিহাস আছে। কীভাবে এগোবে ভারতীয় টেনিস? পরামর্শ দিলেন টেনিস কিংবদন্তি বরিস বেকার।

কীভাবে হবে ভারতীয় টেনিসের উন্নতি - জানালেন বেকার

বেকার জানান, ভারতে কিন্তু টেনিস অত্যন্ত জনপ্রিয় - তা তিনি অভিজ্ঞতা থেকেই জানেন। এই দেশের টেনিসের ঐতিহ্যও রয়েছে। কিন্তু বিশ্বপর্যায়ে লড়াই করতে গেলে একজন লি বা একজন সানিয়া হলেই হবে না। পুরো একটি পুল তৈরি করতে হবে। যার থেকে একজন-দুজন বিশ্বপর্যায়ে টক্কর নেওয়ার মতো তৈরি হবেন।

আর এই কাজটা সবচেয়ে ভালভাবে করতে পারেন ভারতীয় টেনিসের বর্তমান সময়েক ৩ আইকন লিয়েন্ডার পেজ, মহেশ ভূপতি এবং সানিয়া মির্জাই। বেকার জানিয়েছেন, তিনি জানেন এই তিনজনের ব্যাক্তিগত সম্পর্ক খুব একটা ভাল নয়। তবে তিনি জানিয়েছেন, যদি দেশের টেনিসের উন্নতি করতে হয়, তাহলে সেই পার্থক্য সরিয়ে রাখা ছাড়া উপায় নেই।

টেনিস প্রশাসনে এই ৩জনকে এক হয়ে কাজ করতে হবে। বেকার জানান, তাঁর দেশ জার্মানি ও ফ্রান্সও এভাবেই সাফল্য পেয়েছে। প্রাক্তন টেনিস তারকারা প্রত্যেকেই দেশের টেনিস প্রশাসনে যুক্ত হয়েছেন। তাঁরাই পরের প্রজন্মকে তুলে নিয়ে আসছেন।

English summary

 Boris Becker has said that Leander Paes, Mahesh Bhupathi and Sania Mirza need to bury their differences and work together for the betterment of tennis in India.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X