• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: উমরানকে ভারতীয় দলে অন্তর্ভুক্তির দাবি পি চিদাম্বরম-শশী থারুরের

Google Oneindia Bengali News

গুজরাত টাইটানসের বিরুদ্ধে উমরান মালিকের দুর্ধর্ষ বোলিং মন জিতে নিয়েছে কোটি কোটি ক্রীড়াপ্রেমী মানুষের। শুধু দেশ-বিদেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা ক্রিকেটপ্রেমীরাই নন, এই কাশ্মীরি তরুণকে দেখে মুদ্ধ দেশের রাজনৈতিক ব্যক্তিত্বরাও। গুজরাত টাইটানসের বিরুদ্ধে একাই পাঁচ উইকেট নিয়েছেন উমরান। তাঁর বোলিং ফিগার ৪-০-২৫-৫। একক দক্ষতা শেষ ওভার পর্যন্ত সানরাইজার্সকে ম্যাচে টিকিয়ে রাখলেও সহ বোলারদের ব্যর্থতায় শেষ পর্যন্ত হারতে হয়েছে অরেঞ্জ আর্মিকে।

IPL 2022: উমরানকে ভারতীয় দলে অন্তর্ভুক্তির দাবি পি চিদাম্বরম-শশী থারুরের

উমরানের ক্রমগাত সেরা পারফরম্যান্সে জাতীয় দলে তাঁর খেলার সম্ভবনা আরও জোরালো হচ্ছে, বিশেষ করে আসন্ন টি-২০ বিশ্বকাপে অস্ট্রেলিরা মাটিতে তাঁর সুযোগ পাওয়া স্রেফ সময়ের অপেক্ষা বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

IPL 2022: উমরানকে ভারতীয় দলে অন্তর্ভুক্তির দাবি পি চিদাম্বরম-শশী থারুরের

কংগ্রেসের বর্ষীয়ান নেতা এবং প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরামকেও মুগ্ধ করেছে জম্মু-কাশ্মীর থেকে উঠে আসা উমরানের বোলিং। গত বছরও সানরাইজার্সের জার্সিতে বল হাতে ঝড় তুললেও উমরানকে আইপিএল-এর চলতি সংস্করণের আবিস্কার বলে উল্লেখ করেছেন চিদাম্বরম। পাশাপাশি তিনি বিসিসিআই-কে অনুরোধ করেছেন উমরানের প্রশিক্ষণের জন্য বিশেষ কোচ নিযুক্ত করতে এবং যথ শীঘ্র সম্ভব জাতীয় দলের সঙ্গে যুক্ত করতে। নিজের টুইটে চিদাম্বরম লিখেছেন, "বিসিসিআই-এর উচিৎ ওর জন্যই একজন আলাদা কোচের ব্যবস্থা করা এবং শীঘ্রই ওকে জাতীয় দলের সঙ্গে যুক্ত করা।"

চলতি আইপিএল-এ পাঞ্জাব কিংসের বিরুদ্ধে চার উইকেট নিয়েছিলেন উমরান মালিক। তাঁর ওই পারফরম্যান্সের কারণেই পাঞ্জাবকে হারাতে সক্ষম হয়েছিল হায়দরাবাদ। কংগ্রেসের অপর নেতা শশী থারুরও উমরানকে জাতীয় দলে যুক্ত করার পক্ষে সাওয়াল করেছেন। তিনি টুইটে লিখেছেন, "যত দ্রুত সম্ভব আমাদের ওকে প্রয়োজন ভারতীয় দলে। কী আসাধরণ প্রতিভা। টেস্ট ম্যাচের জন্য ওকে ইংল্যান্ডে নিয়ে যাও। ওর এবং বুমরাহ বোলিং ইংরেজদের ভয় ধরিয়ে দেবে।"

হায়দরাবাদের বিরুদ্ধে উমরান মালিকের পাঁচ শিকার হল শুভমন গিল, ঋদ্ধিমান সাহা, হার্দিক পান্ডিয়া, অভিনব মনোহর এবং ডেভিড মিলার। এর মধ্যে চারটি উইকেটই তিনি পেয়েছে বোল্ড করে। ঋদ্ধিমানকে যে বলে বোল্ড করেন উমরান সেই বলের গতি ছিল ১৫২.৮ কিমি/ঘণ্টা। এখনও পর্যন্ত চলতি আইপিএল-এ ১৫টি উইকেট শিকার করেছেন উমরান মালিক। বেগুনি টুপির দৌড়ে তাঁর আগে একমাত্র রয়েছেন যুজবেন্দ্র চাহাল। সানরাইজার্সের টি নটরাজনও ৮ ম্যাচে ১৫ উইকেট শিকার করেছেন চলতি আইপিএল-এ। ১৮ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় শীর্ষে রয়েছেন রাজস্থানের যুজবেন্দ্র চাহাল।

English summary
Former finance minister P Chidambaram asked bcci to provide Umran Malik exclusive coach and induct him in national team. Shashi Tharoor also praised Umran's performance.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X