• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিরাট বনাম ধোনির মধ্যে কাকে সেরা অধিনায়ক বাছলেন ধাওয়ান, বললেন সেরা ব্যাটসম্যানের নাম

প্রথম জনের ঝুলিতে রয়েছে ২০০৭-র টি-টোয়েন্টি ও ২০১১-র ৫০ ওভারের বিশ্বকাপ। দেশকে ২০১৩-র চ্যাম্পিয়ন্স ট্রফিও দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। দ্বিতীয়জন তথা বিরাট কোহলির অধিনায়কত্বের ঝুলিতে কোনও বিশ্বকাপ জায়গা না পেলেও, টেস্ট ফর্ম্যাটে তিনি ক্রমশ অপ্রতিরোধ্য হয়ে উঠছেন। এই দুই রথির মধ্যে কে সেরা নেতা, তা নিয়ে তর্কের অন্ত নেই। এবার এ বিষয়ে মুখ খুললেন টিম ইন্ডিয়ার বাঁ-হাতি ওপেনার শিখর ধাওয়ান। জানালেন, অধিনায়ক হিসেবে ধোনি ও কোহলির মধ্যে কাকে এগিয়ে রাখছেন তিনি।

ধোনির নেতৃত্বে ধাওয়ান

ধোনির নেতৃত্বে ধাওয়ান

মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ২০১০ সালে ভারতীয় দলের জার্সিতে প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলেন শিখর ধাওয়ান। এরপর এমএসের অধিনায়কত্বে ১২টি টেস্ট, ৫৬টি ওয়ান ডে ও ২১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে যথাক্রমে ৭৮৯, ২২১৭ ও ৪১১ রান করেছেন গব্বর।

কোহলির নেতৃত্বে ধাওয়ান

কোহলির নেতৃত্বে ধাওয়ান

২০১৪ সালে টেস্ট ও ২০১৭ সালে ভারতের ওয়ান ডে দলের অধিনায়কত্ব ছেড়ে দিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। এরপর বিরাট কোহলির অধীনে ২১টি টেস্ট, ৬৬টি ওয়ান ডে ও ২৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে যথাক্রমে ১৪১৯, ২৮৭৩ ও ৬৩৪ রান করেছেন গব্বর। আন্তর্জাতিক ক্রিকেটে ২৪টি শতরানেরও মালিক ধাওয়ান।

সেরা অধিনায়ক

সেরা অধিনায়ক

দেশের প্রাক্তন ওপেনার ইরফান পাঠানের সঙ্গে লাইভ চ্যাটে শিখর ধাওয়ান বলেন, কেবল এমএস ধোনি এবং বিরাট কোহলির অধিনায়কত্বে তিনি খেলেছেন। তাই আগের অধিনায়কদের নিয়ে তিনি কিছু বলতে পারবেন না বলে জানিয়েছেন গব্বর। তবে সাম্প্রতিককালের বিচারে ভারতীয় দলের অধিনায়ক হিসেবে তিনি বিরাট কোহলির থেকে এমএস ধোনিকে এগিয়ে রাখবেন বলে জানিয়েছেন ধাওয়ান। তাঁর কথায়, নেতা ধোনির ক্রিকেটীয় ধারণা এবং নজর অন্যরকম ছিল।

সেরা ব্যাটসম্যান

সেরা ব্যাটসম্যান

টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলিকেই এই মুহূর্তে ভারত তথা বিশ্বের সেরা ব্যাটসম্যান বলে আখ্যা দিয়েছেন শিখর ধাওয়ান। ২০১৯ বিশ্বকাপে রোহিত শর্মার পাঁচটি শতরান স্পেশাল ছিল বলেও মনে করেন গব্বর। ওপেনিং পার্টনার হিসেবে হিটম্যানকে পুরো নম্বর দিয়েছেন বাঁ-হাতি ব্যাটসম্যান।

১৪ মে : ৪ বছর আগে চিন্নাস্বামীতে আগুন ধরিয়েছিলেন বিরাট কোহলি ও এবি ডিভিলিয়ার্স

English summary
Opener Shikhar Dhawan names the best captain of Indian cricket team
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X