• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অভিশপ্ত ১০ জুলাই : ধোনির সেই রান আউটে টিম ইন্ডিয়ার স্বপ্ন চুরমার

এক বছর আগের ১০ জুলাই নিউজিল্যান্ডের কাছে হেরে ২০১৯ বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিল বিরাট কোহলি নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া। চেষ্টা করেও সেই ম্যাচ জেতাতে পারেননি মহেন্দ্র সিং ধোনি ও রবীন্দ্র জাদেজা। এমএসের সেই রান দুর্ভাগ্যজনক আউট হয়তো ভুলবেন না ভারতের ক্রিকেট প্রেমীরা।

বৃষ্টিবিঘ্নিত সেমিফাইনাল

বৃষ্টিবিঘ্নিত সেমিফাইনাল

ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্রাফোর্ডে ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে বিশ্বকাপের সেমিফাইনাল নির্ধারিত সূচি মেনে শুরু হয়েছিল ৯ জুলাই। টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন। বৃষ্টিতে প্রথম দিনের খেলা ভেস্তে যাওয়ায় ম্যাচ গড়িয়েছিল রিজার্ভ ডে বা ১০ জুলাইতে।

আগে ব্যাট করেছিল কিউয়িরা

আগে ব্যাট করেছিল কিউয়িরা

বৃষ্টিবিঘ্নিত সেমিফাইনালে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৩৯ রান তুলেছিল নিউজিল্যান্ড। কিউয়ি শিবিরের হয়ে সর্বোচ্চ ৭৪ রান করেছিলেন অভিজ্ঞ রস টেলর। ৬৭ রান করেছিলেন অধিনায়ক কেন। ভারতের হয়ে ৩ উইকেট নিয়েছিলেন ভুবনেশ্বর কুমার।

ভারতের লড়াই

ভারতের লড়াই

২৪০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়েছিল টিম ইন্ডিয়া। মাত্র ২৪ রানে কেএল রাহুল (১), রোহিত শর্মা (১), বিরাট কোহলি (১), দীনেশ কার্তিককে (৬) হারিয়ে ফেলেছিল ভারত। ৯২ রানের মধ্যে সাজঘরে ফিরে গিয়েছিলেন ঋষভ পন্থ (৩২) ও হার্দিক পান্ডিয়াও (৩২)। এখান থেকেই ম্যাচ বের করার মরিয়া চেষ্টা করেছিলেন এমএস ধোনি ও রবীন্দ্র জাদেজা। দুই ব্যাটসম্যানের মধ্যে ১১৬ রানের পার্টনারশিপ হয়েছিল। ৭৭ রান করেছিলেন জাদু। ৫০ রান করেছিলেন ধোনি। ১৮ রানে ম্যাচ হেরেছিল ভারত।

ধোনির রান আউট

ধোনির রান আউট

ভারতীয় ইনিংসের ৪৯তম ওভারের প্রথম বলেই ছক্কা হাঁকিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। ম্যাচ তিনিই বের করবেন বলে ভেবে নিয়েছিলেন ক্রিকেট প্রেমীরা। কিন্তু ওই ওভারেই তিনি রান আউট হয়ে গিয়েছিলেন। আর তাতেই ভারতের সব আশাও শেষ হয়ে গিয়েছিল।

এক বছর ক্রিকেটে নেই ধোনি

এক বছর ক্রিকেটে নেই ধোনি

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওই ম্যাচেই শেষ বার বাইশ গজে দেখা গিয়েছিল মহেন্দ্র সিং ধোনিকে। চলতি বছরের আইপিএলে চেন্নাই সুপার কিংসের জার্সিতে তাঁর প্রত্যাবর্তন ঘটার কথা ছিল। কিন্তু করোনা ভাইরাসের জেরে টুর্নামেন্ট অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে যাওয়ায় ফের কবে মাহিকে ব্যাট হাতে মাঠে নামতে দেখা যাবে, তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে।

এমএস ধোনির রক্তেই দেশাত্মবোধ, বললেন তাঁর শৈশবের বন্ধু

English summary
One year ago on this day India crashed out of World Cup 2019
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X