India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: জসপ্রীত বুমরাহকে একটা সময়ে পাত্তাই দিতে চাননি কোহলি, গুপ্ত রহস্য ফাঁস করলেন প্রাক্তন জাতীয় ক্রিকেটার

Google Oneindia Bengali News

বিরাট কোহলির ঔদ্ধত্য সম্পর্কে অবগত নন, এমন সমর্থক আতশ কাঁচ দিয়ে দেখলেও খুঁজে পাওয়া যাবে না। মাঠে প্রতিপক্ষের বিরুদ্ধে একাধিক কটুক্তি করা হোক বা গ্যালারিতে সমর্থকদের দেখানে অশ্লীল অঙ্গভঙ্গি, সব 'গুণ'ই রয়েছে বিরাটের।

IPL 2022: জসপ্রীত বুমরাহকে একটা সময়ে পাত্তাই দিতে চাননি কোহলি, গুপ্ত রহস্য ফাঁস করলেন প্রাক্তন জাতীয় ক্রিকেটার

তবে, প্রাক্তন ভারত অধিনায়ক নিজের দেশের তরুণ ক্রিকেটারেরও যে খুব একটা পাত্তা দিতেন না তা জানা যায়নি আগে। জানা গিয়েছে বর্তমানে ভারতীয় দলের অন্যতম স্তম্ভ জসপ্রীত বুমরাহকে একটা সময়ে গুরুত্ব দেওয়ার প্রয়োজন মনে করেননি কোহলি।

ক্রিকবাজের একটি অনুষ্ঠানে বীরেন্দ্র শেহবাগের সঙ্গে আলাপচারিতায় ভারতীয় দলের প্রাক্তন উইকেটরক্ষক পার্থিব প্যাটেল পুরো বিষয়টি তুলে আনেন। তখন ধীরে ধীরে ঘরোয়া ক্রিকেটের মধ্যে দিয়ে উথ্থান হচ্ছে জসপ্রীত বুমরাহের। প্রথম শ্রেণির ক্রিকেটে নজরকাড়ছেন তিনি। তখনও ভারতের জাতীয় দলে ডাক আসেনি জসপ্রীতের।

বুমরাহকে কাছ থেকে দেখার ফলে ২০১৪ আইপিএল-এর সময়ে বিরাট কোহলি প্রাক্তন জাতীয় উইকেট রক্ষক পার্থিব বলেছিলেন একবার এই তরুণ ফাস্ট বোলারকে দেখার জন্য। পার্থিবের কথায়, "২০১৪ সাল, আমি তখন আরসিবিতে। বিরাটকে আমি বলি, গুজরাতের দলে এক জন ভাল বোলার রয়েছে, ওকে একবার দেখে আসো। ওর দিক থেকে যে প্রত্যুত্তর এসেছিল তা হল, 'ছাড় না ইয়ার, এই বুমরাহ-ভুমরাহ কী করবে?"

জসপ্রীত বুমরাকে আইপিএল-এ মঞ্চ দিয়ে ভারতীয় ক্রিকেটকে দুর্দান্ত পেসার উপহার দিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। প্রতিভা চিনতে ভুল করেননি সচিন তেন্ডুলকর। ২০১৩ সাল থেকে খেলছেন বুমরাহ। যদিও প্রথম দিকে খুব একটা সাফল্য তিনি পাননি। পার্থিব বলেন, "বুমরাহকে যখন সিলেক্ট করা হয় তার আগের ২-৩ বছর রঞ্জি ট্রফিতে খেলে বুমরাহ। ২০১৩ মরসুমটাই ওর প্রথম ছিল। খুব একটা ভাল মরসুম সেটা ছিল না ওর জন্য। ২০১৪ মরসুমটাও খুব একটা ভাল কাটেনি ওর। ২০১৫ মরসুমটা এতটাই বাজে যাচ্ছিল যে মাঝে কথা শুরু হয়েছিল যে মরসুমের মধ্যেই ওকে বাড়ি পাঠিয়ে দেওয়া হবে। তবে, ও ধীরে ধীরে উন্নতি শুরু করে এবং মুম্বই ইন্ডিয়ান্স সত্যিই ওর পাশে ছিল। ওর নিজের কঠিন পরিশ্রম ভিতর থেকে সেরাটা বের করে আনতে ওকে সাহায্য করেছে।"

বর্তমানে আইপিএল-এর অন্যতম সেরা বোলার জসপ্রীত বুমরাহ। আইপিএল কেরিয়ারের পুরোটাই মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতেই প্রতিনিধিত্ব করে গিয়েছেন তিনি। সদ্য ভারতীয় দলের সহ অধিনায়ক হিসেবে নিযুক্ত করা হয়েছে তাঁকে।

English summary
Former India and Royal Challengers Bangalore Skipper Virat Kohli did not even show some respect to Jasprit Bumrah. Parthiv Patel recalls what Virat Said to him when southpaw asked him to look at the young Bumrah.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X