• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দেশের আগে অর্থ, আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেন তরুণ! অশনি সঙ্কেত দেখছে ক্রিকেট বিশ্ব

সদ্যই তিনি আইসিসি-র টেস্ট বোলারদের ক্রমতালিকায় প্রথম ২০ জনের মধ্যে ঢুকে পড়েছিলেন। কিন্তু কেরিয়ারের শুরুতেই বেশি উপার্জনের জন্য আন্তর্জাতিক ক্রিকেট ছেড়ে পুরোপুরি কাউন্টি ক্রিকেট খেলার সিদ্ধান্ত নিলেন দক্ষিণ আফ্রিকার তরুণ জোরে বোলার ডুয়ানে অলিভিয়ের। ইংল্যান্ডের কাউন্টি দল ইয়র্কশায়ারের সঙ্গে তিনি 'কোলপ্যাক' চুক্তি করেছেন বলে জানা গিয়েছে।

দেশের আগে অর্থ, আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেন তরুণ

'কোলপ্যাক' চুক্তির ফলে আগামী ৩ বছর আর দেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলার বাধ্যবাধকতা থাকল না তাঁর। কাউন্টি ক্রিকেটেও তাঁকে বিদেশী ক্রিকেটার হিসেবে দেখা হবে না।

দক্ষিণ আফ্রিকার হয়ে ২০১৭ সালেই অভিষেক হয়েছিল অলিভিয়েরের। মাত্র ১০টি টেস্ট খেলেছেন। ঘরের মাঠে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজে ৩ ম্য়াচে ২৪ উইকেট নিয়ে সিরিজের সেরাও হন। ক্রমে আন্তর্জাতিক ক্রিকেটে ডানা মেলছিলেন তিনি।
অলিভিয়ের জানিয়েছেন এই সিদ্ধান্তটা নেওয়া তাঁণর পক্ষে কঠিন ছিল। আর কোনওদিন আন্তর্জাতিক ক্রিকেট খেলা হবে কিনা তার নিশ্চয়তা নেই। কিন্তু ইয়র্কশায়ার তাঁকে যে প্রস্তাব দিয়েছিল, তা এতটাই লোভনীয় ছিল যে তা ফেরানো সম্ভব হয়নি তাঁর পক্ষে।

এদিকে অলিভিয়েরে-এর এই সিদ্ধান্তে অশনি সঙ্কেত পাচ্ছে ক্রিকেট বিশ্ব। ২ বছর আগে আরও দুই প্রোটিয়া ক্রিকেটার কাইল অ্যাবট ও রাইলি রুসো আন্তর্জাতিক আঙিনা ছেড়ে হ্যাম্পসায়ারে যোগ দিয়েছিলেন কোলপ্।যাক চুক্তি স্বাক্ষর করে। এই প্রবণতা শুধু দক্ষিণ আফ্রিকা নয়, সমগ্র ক্রিকেট বিশ্বের পক্ষেই ক্ষতিকারক বলে মনে করা হচ্ছে।

এতদিন আন্তর্জাতিক ক্রিকেটে সাফল্য পাওয়াকেই সবচেয়ে বেশি গুরুত্ব দিুতেন ক্রিকেটাররা। ইতিমধ্যেই ওয়েস্ট ইন্ডিজে জাতীয় দলের হয়ে খেলার থেকে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট কেলাতে বেশি আগ্রহ তৈরি হয়েছে। ক্রমে ক্রিকেটাররা অতিরিক্ত অর্থ উপার্জনের জন্য আন্তর্জাতিক ক্রিকেট ছেড়ে ক্লাব ক্রিকেটকেি প্রাধান্য দিচ্ছেন বলে মনে করছে ক্রিকেট বিশ্ব।

English summary
South Africa pacer Duanne Olivier has turned his back on international cricket after signing a Kolpak contract with County Championship side Yorkshire.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X