• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএলের ইতিহাসে মোট কটি শতরান রয়েছে কেকেআরের নামে

এখনও পর্যন্ত দুই বার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে কলকাতা নাইট রাইডার্স। বলিউড বাদশা শাহরুখ খানের দলের প্রধান শক্তি, তাদের শক্তপোক্ত ব্যাটিং লাইন আপ। সেই সংক্রান্ত এক পরিসংখ্যান দেখে নেওয়া যাক। আইপিএলের ইতিহাসে মোট কটি শতরান রয়েছে কেকেআরের নামে, তাতে নজর ফেরানো যাক।

মাত্র একটি শতরান

মাত্র একটি শতরান

২০০৮ থেকে শুরু হওয়া আইপিএলের ১২টি সংস্করণ সফল ভাবে সম্পন্ন হয়েছে। করোনা ভাইরাসের আবহে টুর্নামেন্টের ১৩তম সংস্করণ সংযুক্ত আরব আমিরশাহীতে শুরু হবে ১৯ সেপ্টেম্বর থেকে। অথচ এতগুলি বছরে মাত্র নিজেদের নামের পিছনে একটি মাত্র শতরান লিখতে পেরেছে দুই বারের চ্যাম্পিয়ন কেকেআর। যা প্রমাণ করে, টিম গেমই অস্ত্র শাহরুখ খানের দলের।

একটি মাত্র শতরান কার

একটি মাত্র শতরান কার

প্রথম আইপিএলের প্রথম ম্যাচে টুর্নামেন্টের প্রথম শতরান হাঁকিয়েছিলেন ব্রেন্ডন ম্যাকুলাম। ২০০৮ সালের ১৮ এপ্রিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে তাদেরই ঘরের মাঠে ৭৩ বলে ১৫৮ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন কিউয়ি কিংবদন্তি। ১০টি চার ও ১৩টি ছক্কা দিয়ে সাজানো ছিল ম্যাকুলামের ইনিংস। সেটিই কেকেআরের কাছে সবেধন নীলমণি।

বাকিরা কে কোথায়

বাকিরা কে কোথায়

তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন কেকেআরের বর্তমান অধিনায়ক দীনেশ কার্তিক। টুর্নামেন্টের গত মরশুমে ঘরের মাঠে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ৫০ বলে ৯৭ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন ডিকে। ৭টি চার ও ৯টি ছক্কা দিয়ে সাজানো ছিল তাঁর ইনিংস। তৃতীয় স্থানে থাকা মনীশ পান্ডে কেকেআরের হয়ে ২০১৪ সালের আইপিএল ফাইনালে, কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে ৫০ বলে ৯৪ রানের জয়সূচক ইনিংস খেলেছিলেন। সাতটি চার ও ছটি ছক্কা দিয়ে সাজানো ছিল পান্ডের ইনিংস।

কাহানি মে টুইস্ট

কাহানি মে টুইস্ট

এবার কলকাতা নাইট রাইডার্সের গেম স্ট্র্যাটেজি অন্যান্য বারের থেকে আলাদা হয়েছে। অস্ট্রেলিয় পেসার প্যাট কামিন্সকে দলে নিয়ে দলের বোলিং বিভাগকে শক্তিশালী করেছে বলিউড বাদশা শাহরুখ খানের দল।

আইপিএল ২০২০ : ভিভোর পরিবর্ত ঠিক হবে কবে, জানালেন চেয়ারম্যান প্যাটেল

English summary
Number of centuries for KKR in the history of Indian Premier League
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X