• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইসিসির বর্ষসেরা টেস্ট দলে ভারতের এই তিন ক্রিকেটার, জায়গা পেলেন না বিরাট

Google Oneindia Bengali News

টি-২০ এবং ওডিআই ফরম্যাটে জায়গা না হলেও আইসিসি'র বর্ষসেরা টেস্ট দলে জায়গা পেলেন ভারতের তিন ক্রিকেটার। বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থার বেছে নেওয়া টেস্ট ফরম্যাটের প্রথম একাদশে জায়গা পেয়েছেন রোহিত শর্মা, রবিচন্দ্রন অশ্বিন এবং ঋষভ পন্থ। আইসিসি'র টেস্ট দলের অধিনায়ক নির্বাচিত করা হয়েছে নিউজিল্যান্ডের দলনেতা কেন উইলিয়ামসনকে।

আইসিসির বর্ষসেরা টেস্ট দলে ভারতের এই তিন ক্রিকেটার, জায়গা পেলেন না বিরাট

তিন ভারতীয় ক্রিকেটার ছাড়া এই দলে রেয়েছেন পাকিস্তানের তিন ক্রিকেটার, নিউজিল্যান্ডের দুই ক্রিকেটার। অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা এবং ইংল্যান্ডের একজন করে ক্রিকেটার আইসিসি'র বেছে নেওয়া টেস্ট একাদশে জায়গা পেয়েছেন।

ওপেনার হিসেবে আইসিসি'র টেস্ট দলে সুযোগ পাওয়া রোহিত শর্মা ২০২১ সালে ক্রিকেটের দীর্ঘ ফরম্যাটে ৪৭.৬৮ গড়ে ৯০৬ রান করেছেন। গত বছর দু'টি শতরানও পেয়েছে রোহিত। ইংল্যান্ডের বিরুদ্ধে এই দু'টি শতরান করেছেন 'হিটম্যান'। ইংল্যান্ডের বিরুদ্ধে একটি শতরান রোহিত করেছিলেন চেন্নাইয়ে। তাঁর দ্বিতীয় শতরানটি আসে দ্য ওভালে।

রোহিতের মতো গত বছর টেস্টে ধারাবাহিকতা দেখিয়েছেন ঋষভ পন্থ। ব্যাট হাতে ৩৯.৩৬ গড়ে ১২ ম্যাচে ৭৪৮ রান করেন ঋষভ। ২৩টি ইনিংসে ৩৯টি উইকেটের নেপথ্যে গ্লাভস হাতে উইকেটেকর পিছনে দাঁড়িয়ে অবদান রেখেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। আহমেদাবাদে ইংল্যান্ডের বিরুদ্ধে এই বছর শতরান রেয়েছে ঋষভের। টেস্ট ক্রিকেটে বছরটা ভাল গিয়েছে রবিচন্দ্রন অশ্বিনেরও।

মূলত দলকে প্রতিপক্ষের একের পর এক উইকেট তুলে দেওয়া কাজ হলেও প্রয়োজনের সময়ে ব্যাট হাতেও নির্ভরতা দিয়েছেন এই সিনিয়র ক্রিকেটার। মাত্র ৯টি ম্যাচে ১৬.৬৪ গড়ে ২০২১ সালে ৫৪টি টেস্ট উইকেট সংগ্রহ করেছেন অশ্বিন। ঘরের মাঠে ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের দাপুটে জয়ের পিছনে অশ্বিনের গুরুত্বপূর্ণ অবদান ছিল। টেস্টে উইকেট সংগ্রহের বিচারে এই বছর অশ্বিন টপকে গিয়েছেন হরভজন সিং'কে।

বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও ঝলক দেখিয়েছেন তামিলনাডুর এই ক্রিকেটার। ২৫.৩৫ গড়ে ৩৫৫ রান এসেছে অশ্বিনের ব্যাট থেকে। এর মধ্যে রয়েছে একটি গুরুত্বপূর্ণ শতরানও। চেন্নাইয়ের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে শতরানটি করেছিলেন তিনি।

English summary
Rohit Sharma, Ravichandran Ashwin and Rishabh Pant make the way to Kane Williamson led ICC test squad of the year 2021. Apart from three Indian players, same of Pakistan cricket team players have been selected in this squad.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X