• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বৃহস্পতিবারই ছিল শেষ দিন, আইসিসি'র নির্বাচনের জন্য সৌরভের নাম পাঠাল না বিসিসিআই

বৃহস্পতিবারই ছিল শেষ দিন, আইসিসি'র নির্বাচনের জন্য সৌরভের নাম পাঠাল না বিসিসিআই
Google Oneindia Bengali News

নিজেদের অবস্থানে অনড় রইল বিসিসিআই। সভাপতি পদ থেকে যে ভাবে সৌরভ গঙ্গোপাধ্যায়কে সরানো হয়েছে তা মেনে নিতে পারেনি ক্রিকেটপ্রেমী এবং ক্রিকেট বিশেষজ্ঞদের একটা বড় অংশ। তাঁর নাম আইসিসি'র নির্বাচনের জন্য যে পাঠানো হবে না তা এক প্রকার নিশ্চিত-ই ছিল, তার উপরই শিলমোহর পড়ে গেল বৃহস্পতিবার।

বৃহস্পতিবারই ছিল শেষ দিন, আইসিসির নির্বাচনের জন্য সৌরভের নাম পাঠাল না বিসিসিআই

বৃহস্পতিবার যে খবর ভেসে আসছে, তা থেকে জানা গিয়েছে প্রাক্তন ভারত অধিনায়কের আইসিসি'র চেয়ারম্যান পদে বসার কোনও সম্ভবনা বর্তমানে নেই। আইসিসি চেয়ারম্যান পদের জন্য ভারত থেকে কোনও নাম দেশের সর্বোচ্চ ক্রিকেট সংস্থা বিসিসিআই পাঠাচ্ছে না ফলে যাচ্ছে না মহারাজের নামও। বৃহস্পতিবারই আইসিসি'র নির্বাচনের জন্য মনোনয়ন পাঠানোর শেষ দিন ছিল। জানা গিয়েছে, নিউজিল্যান্ডের গ্রেগ বার্কলেকেই সভাপতি পদের জন্য সমর্থন করবে বিসিসিআই।

১৮ অক্টোবর বোর্ডের ৯১তম যে বার্ষিক সাধারণ সভা হয়েছিল সেখানে আইসিসি'তে চেয়ারম্যান পদের জন্য কোনও নাম নিয়ে আলোচনা না হওয়ার পরেই পরিষ্কার হয়ে গিয়েছিল পুরো চিত্রটা। জানা গিয়েছে, ওই বৈঠকে আলোচনা হওয়া তো দূর, এই প্রসঙ্গই উঠে আসেনি। তবে, ওই বৈঠকের পরবর্তী ৪৮ ঘণ্টায় সমীকরণ কিছুটা হলেও বলের একটা আশা করেছিলেন ক্রিকেট বিশেষজ্ঞদের মতো সৌরভও। কিন্তু কিছু মিরাকেল ঘটেনি শেষ দিনেও।

সৌরভের নাম না পাঠালেও বিসিসিআই পরবর্তী আইসিসি চেয়ারম্যান হিসেবে অনুরাগ ঠাকুর কিংবা এন শ্রীনিবাসনের নাম প্রস্তাব করে এমনটা একটা খবর ছিল। কিন্তু অনুরাগ মন্ত্রীত্ব এবং রাজনৈতিক কর্মকাণ্ডে এতটাই ব্যস্ত যে তিনি ঘনিষ্ট মহলে নতুন করে কোনও দায়িত্ব না নেওয়ার কথা জানিয়েছিলেন, অপর দিকে, শ্রীনিবাসনের ক্ষেত্রে বড় সমস্যা ছিল তাঁর শারীরিক পরিস্থিতি। প্রাক্তন বিসিসিআই সভাপতির বয়স বর্তমানে ৭৭। এই বয়সে তাঁর পক্ষে কতটা বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার ধকল নেওয়া সম্ভব হবে সেটাও ছিল সন্দেহের বিষয়ে। তাই নতুন ভাবে কারোর নাম না পাঠিয়ে বর্তমান চেয়ারম্যানকে নিজেদের সমর্থন দেওয়ার সিদ্ধান্ত নেয় বিসিসিআই।

উল্লেখ্য, কিছু দিন আগে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি) ছাড়ার আগে সৌরভ গঙ্গোপাধ্যায় সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জানিয়েছিলেন, তিনি সিএবি-র নির্বাচনে সভাপতি পদে লড়াই করবেন। তিনি জানিয়েছিলেন, পাঁচ বছর তিনি রাজ্য সংস্থায় ছিলেন এবং লোঢা কমিটির নিয়ম অনুযায়ী আরও চার বছর থাকতে পারবেন বঙ্গ ক্রিকেটের নিয়ামক সংস্থায়।

চলতি আইএসএল-এ প্রথম জয়ের দেখা পেল ইস্টবেঙ্গল, তবুও শেষ মুহূর্তে হাতছাড়া ক্লিনশিটচলতি আইএসএল-এ প্রথম জয়ের দেখা পেল ইস্টবেঙ্গল, তবুও শেষ মুহূর্তে হাতছাড়া ক্লিনশিট

English summary
No hope for Sourav Ganguly to contest in ICC election. BCCI does not sent the name to the ICC.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X