• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ঋষভ পন্থের সঙ্গে তাঁর কোনও দ্বন্দ্ব নেই, জানালেন ঋদ্ধিমান সাহা

২০ মাস পর ভারতীয় দলে কামব্যাক করেই তাক লাগিয়ে দিয়েছেন বাংলার উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহা। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভাইজাক টেস্টে সেরকম দাগ কাটতে না পারলেও, পুনে ম্যাচে উইকেটের পিছনে দুর্দান্ত তিনটি ক্যাচ নিয়ে সাহা প্রমাণ করেছেন যে তাঁ মধ্যে এখনও কতটা ক্রিকেট বাকি। ঋদ্ধিমানকে বিশ্বের সেরা উইকেটরক্ষক বলে আখ্যা দিয়েছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি ও হেড কোচ রবি শাস্ত্রী।

ঋষভ পন্থের সঙ্গে তাঁর কোনও দ্বন্দ্ব নেই, জানালেন ঋদ্ধিমান সাহা

আর সেখানেই বারবার চলে আসছে একটাই প্রশ্ন, তবে কী ঋদ্ধিমান সাহার পারফরম্যান্সের ভারে ভারতীয় দলে চাপা পড়ে যাচ্ছেন তরুণ উইকেটরক্ষক ঋষভ পন্থ। এই মুহূর্তে দেশের সেরা দুই উইকেটরক্ষকের মধ্যে সম্পর্ক কী তবে তলানিতে গিয়ে ঠেকেছে। সেই প্রশ্নের উত্তর সরাসরি উড়িয়ে দিয়েছেন ঋদ্ধিমান সাহা নিজেই। জানিয়েছেন অনুজ ঋষভ পন্থের সঙ্গে তাঁর কোনও দ্বন্দ্ব নেই। বরং পন্থের সঙ্গে তাঁর বোঝাপড়া মসৃণ বলেই দাবি করেছেন বাংলার উইকেটরক্ষক।

ঋদ্ধিমান সাহার কথায়, ঋষভের সঙ্গে তাঁর ভুল বোঝাবুঝির কোনও প্রশ্নই নেই। কারণ তাঁরা দু-জনেই একে অপরের থেকে অনেক কিছু শেখেন বলে দাবি সাহার। অনুশীলনে তিনি, পন্থ ও দলের ফিল্ডিং কোচ আর শ্রীধর একসঙ্গে উইকেটের পিছনে দাঁড়ানো নিয়ে পরিকল্পনা ঠিক করেন বলেও দাবি ঋদ্ধিমানের।

শনিবার থেকে রাঁচিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টেস্ট খেলতে নামছে ভারত। এই ম্যাচেও বাংলার ঋদ্ধিমান সাহাকেই টিম ইন্ডিয়ার প্রথম একাদশে খেলতে দেখা যাবে বলে মনে করা হচ্ছে। তার আগে শুক্রবার তরুণ ঋষভ পন্থের সঙ্গে অনুশীলন করতে দেখা যায় বাংলার উইকেটরক্ষককে। নেটে বিরাট কোহলি যখন ব্যাট করছিলেন, পিছনে ঋদ্ধিমান সাহাকে ঠায় দাঁড়িয়ে থাকতে দেখা যায়। উইকেটের বাউন্স অনুভব করার জন্য তিনি ভারত অধিনায়কের নেটের পিছনে দাঁড়িয়েছেলেন বলে পরে জানান ঋদ্ধি। রাঁচিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ ৩-০ করার ব্যাপারেও আশাবাদী ঋদ্ধিমান।

English summary
No clash with Rishabh Pant, says Wriddhiman Saha
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X