• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পাথুম-দাসুনের ঝোড়ো পার্টনারশিপে ধরমশালায় ভারতকে শ্রীলঙ্কা দাঁড় করাল শক্ত চ্যালেঞ্জের সামনে

  • |
Google Oneindia Bengali News

ধরমশালায় দ্বিতীয় টি ২০ আন্তর্জাতিক জিতে সিরিজ এক ম্যাচ বাকি থাকতেই পকেটে পুরতে ভারতের টার্গেট ১৮৪ । আজ ধরমশালায় টস জিতে ফিল্ডিং নিয়েছিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। শ্রীলঙ্কা প্রথম ১০ ওভারে বিপজ্জনক ব্যাটিং না করলেও পরের ১০ ওভারে ভারতের বিরুদ্ধে চ্যালেঞ্জিং স্কোর তুলতে পারল পাথুম নিসাঙ্কা ও দাসুন শানাকার ঝোড়ো পার্টনারশিপে ভর করে।

ভারতকে শ্রীলঙ্কা দাঁড় করাল শক্ত চ্যালেঞ্জের সামনে

নির্ধারিত ২০ ওভারে শ্রীলঙ্কা তুলেছে ৫ উইকেটে ১৮৩ রান। ২টি চার ও ৫টি ছয়ের সাহায্যে ১৯ বলে ৪৭ রানে অপরাজিত থাকেন শ্রীলঙ্কার অধিনায়ক শানাকা। শেষ ৪ ওভারে ওঠে ৭২ রান। শেষ ওভারে হর্ষল প্যাটেল দেন ২৩ রান। পাথুম ও দাসুনের পঞ্চম উইকেট জুটিতে ৫০ রান ওঠে মাত্র ২২ বলে। অধিনায়কের সঙ্গে মিলে শ্রীলঙ্কার ওপেনার যোগ করেন ৫৮ রান। নিসঙ্কা অর্ধশতরান পূর্ণ করেছিলেন মাত্র ৪৩ বলে। ভুবনেশ্বর কুমারের বলে লেগ বিফোর হন তিনি। নিসঙ্কা করেন ৫৩ বলে ৭৫, ১১টি চারের সাহায্যে। টি ২০ কেরিয়ারের পঞ্চম অর্ধশতরান পূর্ণ করার পাশাপাশি ব্যক্তিগত সর্বাধিক স্কোরও করেন নিসঙ্কা।

ভারতকে শ্রীলঙ্কা দাঁড় করাল শক্ত চ্যালেঞ্জের সামনে

১৬ ওভারের শেষে শ্রীলঙ্কার স্কোর ছিল ৪ উইকেটে ১১১। ১৭তম ওভারে হর্ষল প্যাটেল দেন ১৯ রান। ১৮তম ওভারে জসপ্রীত বুমরাহ খরচ করেন ১৪। ১৯তম ওভারে ভুবনেশ্বর কুমার নিসঙ্কার উইকেটটি পেলেও দেন ১৬ রান। শেষ ওভারে হর্ষল প্যাটেল ২৩ রান দেওয়ায় তাঁর বোলিং ফিগার গিয়ে দাঁড়ায় ৪ ওভারে ৫২ রান দিয়ে ১ উইকেট। শ্রীলঙ্কার ওপেনিং জুটিতে এদিন ওঠে ৬৭ রান। জুটি ভাঙেন রবীন্দ্র জাদেজা, চারটি চার ও দুটি ছয়ের সাহায্যে ২৯ বলে ৩৮ রান দেন দানুষ্কা গুণতিলকা। ৯.৫ ওভারে ৭১ রানের মাথায় পড়ে দ্বিতীয় উইকেট। আগের ম্যাচে অর্ধশতরানকারী চরিথ আসালঙ্কা ৫ বলে ২ রান করে যুজবেন্দ্র চাহালের শিকার হন। ১১ ওভারের শেষ বলে ৭৬ রানে শ্রীলঙ্কার তৃতীয় উইকেটটি পড়ে। কামিল মিশারা ৪ বলে ১ রান করে হর্ষল প্যাটেলের বলে আউট হন। ১৪.৪ ওভারে দীনেশ চান্দিমল ১০ বলে ৯ রান করে আউট হলে শ্রীলঙ্কার স্কোর দাঁড়ায় ৪ উইকেটে ১০২।

ভারতকে শ্রীলঙ্কা দাঁড় করাল শক্ত চ্যালেঞ্জের সামনে

এরপরই ঝোড়ো পার্টনারশিপ গড়েন নিসঙ্কা ও শানাকা। নিসঙ্কা ১৯তম ওভারের শেষ বলে আউট হলেও শ্রীলঙ্কাকে অবিশ্বাস্য জায়গায় পৌঁছে দেন অধিনায়ক শানাকা। ভুবনেশ্বর কুমার ৪ ওভারে ৩৬ রান দিয়ে একটি উইকেট নেন। বুমরাহ একটি উইকেট নেন চার ওভারে ২৪ রান খরচ করে। চাহাল ৪ ওভারে ২৭ ও জাদেজা ৪ ওভারে ৩৭ রান দিয়ে একটি করে উইকেট দখল করেন।

English summary
Sri Lanka Set The Target Of 184 Runs For India In The 2nd T20I In Dharamsala. Pathum Nissanka Top Scorer With His 75 Off 53.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X