• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ট্রাক্টর হাতে জৈব চাষ থেকে ছোট্ট পোস্টে অবসর! আইপিএলের ব্যর্থতা, ফিরে দেখা ধোনি ২০২০

  • |

বছর শেষের আর মাত্র কয়েকটা দিন বাকি। এরপর নতুন বছরকে বরণ করে নেওয়ার পালা। সামনেই ২০২১। তার আগে একনজরে ২০২০তে ভারতীয় খেলার দুনিয়ায় এবছর সবচেয়ে বেশি চর্চিত কে, জেনে নেওয়া যাক।

তালিকায় শীর্ষস্থানে থাকবেন ধোনি

তালিকায় শীর্ষস্থানে থাকবেন ধোনি

২০২০ সালে ভারতীয় ক্রিকেটে সবচেয়ে বেশি চর্চিত ক্রিকেটারের নামের তালিকায় বিরাট-রোহিতদের পিছনে ফেলে শীর্ষস্থানে মহেন্দ্র সিং ধোনির নাম থাকবে। ভারতের প্রাক্তন অধিনায়ক, বছরভর নানা কারণে খবরের শিরোনামে থেকেছেন। একনজরে সেই সব কারণ জেনে নেওয়া যাক।

ধোনির অবসর

ধোনির অবসর

করোনা ধাক্কায় এবছর ক্রিকেট মাঠে দীর্ঘ সময় ধরে বল গড়ায়নি। শুধু তাই নয়, খেলার দুনিয়ার একাধিক টুর্নামেন্টও এবছর পিছিয়ে গিয়েছে। যার মধ্যে অন্যতম অস্ট্রেলিয়ার মাটিতে ক্রিকেট বিশ্বকাপ। অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে টি-২০ ক্রিকেট বিশ্বকাপ আয়োজন হওয়ার কথা ছিল। করোনা ধাক্কার কারণে টুর্নামেন্ট পিছিয়ে যায়। এই টুর্নামেন্ট ধোনিকে শেষবারের মতো আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যাবে বলে মাহিভক্তরা আশা রেখেছিলেন। কিন্তু সবাইকে চমকে দিয়ে করোনা পর্বের মাঝে ক্রিকেট বন্ধের সময় ১৫ অগাস্ট ভারতের স্বাধীনতা দিবসের দিন বিশ্বকাপজয়ী প্রাক্তন অধিনায়ক অবসর ঘোষণা করে দেন।

ট্রেন্ডিং ধোনি

ট্রেন্ডিং ধোনি

এমন দিনে ধোনি অবসর ঘোষণা করেন যে পরদিন দেশের কোনও সংবাদপত্রে তার ছবি পর্যন্ত ছাপার সুযোগ ছিল না। ধোনি বরাবরই মিডিয়ার সঙ্গে লুকোচুরি খেলতে ভালোবাসেন। অবসর বেলাতেও সেই লুকোচুরির ধারা বজায় রাখেন। ১৫ অগাস্ট,ভারতের স্বাধীনতার দিন মূদ্রণ মাধ্যমে চেপে প্রকাশিত সংবাদপত্রের অফিস বন্ধ থাকে। জাতীয় ছুটি হিসেবেই প্রিন্টিংয়ের সঙ্গে যুক্ত কর্মীরা ছুটি পান। ফলে পরদিন সংবাদপত্র ছেপে প্রকাশ পায়না। আর সেই দিন বেছে নিয়েই যেন ধোনি অবসর নিয়েছিলেন! তবে বর্তমান যুগের সোশ্যাল মিডিয়ায় ধোনির অবসর ঘিরে আবেগের বন্যা বয়ে গিয়েছিল। ধোনির অবসের পর তাঁকে ঘিরে নানা হ্যাগট্যাগ সোশ্যাল মিডিয়ায় টানা পাঁচদিন ট্রেন্ডিংয়ে ছিল।

ধোনির লুক

ধোনির লুক

এবছর ধোনির লুক বেশ কয়েকবার শিরোনামে এসেছে। কখনও করোনা লকডাউনে ধোনির দাড়িতে পাক ধরা লুক ভাইরাল হয়। কখনও কোভিডের পর আইপিএল শুরুতে ধোনির বাইসেপ ও তাঁর চুল-দাড়ির নিউ লুক ভাইরাল হয়েছিল।

ধোনি-জিভা মুহূর্ত

ধোনি-জিভা মুহূর্ত

লকডাউনে জিভার সঙ্গে কখনও খেলার মুহূর্ত, তখন তাঁকে নিয়ে বাইকে চাপিয়ে ফার্ম হাউসে চক্কর কাটার মুহূর্ত সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল।

ধোনির জৈব চাষ

ধোনির জৈব চাষ

লকডাউন ও আনলক পর্বের অনেকটা সময় ধোনি তাঁর রাঁচির ফার্ম হাউসে পরিবারকে সঙ্গে নিয়ে কাটিয়েছিলেন। সেই সময়ই ধোনিকে জৈব চাষে মন বসাতে দেখা গিয়েছিল। মাহিকে বাড়িতে ট্রাক্টর চালাতেও দেখা যায়।

আইপিএলের ব্যর্থতা

আইপিএলের ব্যর্থতা

আরও রয়েছে, আইপিএলে এই প্রথম অধিনায়ক ও ব্যাটসম্যান হিসেবে চূড়ান্ত ব্যর্থ ধোনি। টুর্নামেন্টের ইতিহাসে এই প্রথমবার ধোনির অধিনায়কত্বে চেন্নাই সুপার কিংস প্লে অফ না খেলে বিদায় নেয়, অতীতের সফল অধিনায়ক সেই কারণেও বারবার খবরের শিরোনামে থেকেছেন।

কলকাতাঃ ভয়াবহ আগুনে সব শেষ পূর্বাশা আবাসন সংলগ্ন ঝুপড়িতে, ঘটনাস্থলে ফরেন্সিক দল

ভারত-অজি টেস্টে এবার ভেন্যু পরিবর্তনের সম্ভাবনা, সিডনিতে কি পরপর দুই টেস্ট, জল্পনা তুঙ্গে

English summary
Newsmaker 2020: From MS Dhoni gives Ziva a bike ride to Retired from Cricket
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X