• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আরও এক রোমাঞ্চকর ম্যাচ! জয়ের দোরগোড়ায় এসেও ফিনিশিং লাইন পার করাতে ব্যর্থ মিতালী

অকল্যান্ডেই নিউজিল্যান্ড মহিলা দল টি২০ সিরিজ জিতে নিয়েছিলেন। তৃতীয় ম্যাচে প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড ৭ উইকেট হারিয়ে ১৬১ রান তোলে। জাবে প্রথমে স্মৃতি মান্ধানা (৬২ বলে ৮৬) ভারতীয় ইনিংসের ভিত গড় দেন। সেখান থেকে দীপ্তি শর্মা (১৬ বলে ২১) ও মিতালী (২০ বলে ২৪) ভারতীয় দলকে জয়ের কাছাকাছি আনলেও, শেষ পর্যন্ত ১৫৯ রানেই আটকে গেল ভারত মহিলা।

ফিনিশিং লাইন পার করাতে ব্যর্থ মিতালী

রবিবার (১০ ফেব্রুয়ারি) সেডন পার্কে তৃতীয় ম্যাচেও নিউজিল্যান্ড মহিলা দলের রান তাড়া করতে গিয়ে তরুণ ওপেনার প্রিয়া পুনিয়া (১)-র উইকেট দ্রিত হারায় ভারত মহিলা দল। এরপর ভারতীয় ইনিংসকে এগিয়ে নিয়ে যান সেই স্মৃতি- জেমাইমা রড্রিগেজ জুটি। জেমাইমা অবশ্য এদিন ১৭ বলে ২১ করেই আউট হন সোফিয়া ডিভাইনের বলে। তবে তাঁণদের জুটি ভারতকে ৯ ওভারে ৭৬ রানের শক্ত ভিতের উপর দাঁড় করিয়ে দিয়েছিল।

এইখান থেকে ভারতকে জয়ের পথে এগিয়ে নিয়ে যেতে পারতেন হরমনপ্রিত। কিন্তু পর পর তিন ম্যাচেই ব্যর্থ হলেন অধিনায়িকা। এদিন তাঁর অবদান মাত্র ৩ বলে ২। এরপর ১৫.৩ ওভারের মাথায় দলের রান যখন ১২৩, সেই সময় আউট হয়ে যান মান্ধানাও। অর্থাত তখনও ভারতকে ২৭ বলে ৩৭ রান করতে হত।

এদিন কিন্তু ভারতীয় মিডল অর্ডারের শক্তি বাড়াতে দলে নেওয়া হয় ওয়ানডে অধিনায়িকা মিতালী রাজকে। তাঁর উপস্থিতিতে গত দুই ম্যাচের মতো ভেঙে পড়ল না ভারতীয় মিডল অর্ডার। দীপ্তি শর্মাকে নিয়ে দলকে প্রায় জয় এনে দিয়েছিলেন মিতালী। কিন্তু তাঁর ৩টি চার মারা ইনিংসেও কাপ আর ঠোঁটের ব্যবধানটা ঘোঁচেনি। নিউজিল্যান্ডের থেকে মাত্র ২ রান পিছনে থেকে যায় ভারত।

তার আগে নিউজিল্য়ান্ড ইনিংসে শুরুর ৫ ওভারেই ৪৬ রান তুলে দিয়েছিলেন দুই ওপেনার সোফিয়া ডিভাইন (৫২ বলে ৭২) ও সুজি বেটস (১৮ বলে ২৪)। এরপর হ্যানা রোয়ে (৯ বলে ১২) বেশিক্ষণ না টিকলেও আমি স্যাটারওয়েট (২৩ বলে ৩১)-এর সঙ্গে জুটিতে মাত্র ৪৮ বলে ৭১ রান যোগ করেন সোফিয়া।

১৭ তম ওভারে সোফিয়ার উইকেট পড়তেই কিউই ব্যাটিং লাইনআপে ধস নামান ভারতীয় বোলাররা। শেষ ৩ ওভারে ৪ উইকেট হারিয়ে মাত্র ২১ রান তুলতে পারে কিউইরা। ভারতীয় বোলাররা প্রত্যেকেই উইকেট পেলেও একমাত্র মানসী জোশি ছাড়া প্রত্যেকেই ওভার প্রতি ৭-এর বেশি রান দিয়েছেন। সবচেয়ে বেশি রান ওঠে পুনম যাদবের ৪ ওভারে।

টি২০ বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্সের পর নিউজিল্যান্ড সফরের তিনটি টি২০ ম্যাচেই হারল ভারত মহিলা দল।

English summary
New Zealand Women have inflicted a whitewash on India Women with a narrow 2-run win in 3rd T20I at Hamilton.
 
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X