• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

১২ মিনিট, ১৪ টি বল! ক্রাইস্টচার্চে শ্রীলঙ্কার বিপক্ষে ঐতিহাসিক জয় পেল নিউজিল্যান্ড

১২ মিনিট ও ১৪ টি বল। ক্রাইস্টচার্চ টেস্টের শেষ দিনে তাতেই শ্রীলঙ্কা ব্য়াটিংয়ের লেজটুকু ছেঁটে ফেলে ৪২৩ রানের ঐতিহাসিক জয় পেল নিউজিল্য়ান্ড। তাদের ৮৮ বছরের টেস্ট ইতিহাসে এটাই সবচেয়ে বড় রানের ব্য়বধানে জয়। আবার এই জয়ের ফলে এই প্রথম টানা ৪টি সিরিজ জিতে রেকর্ডও করল কেন উইলিয়ামসনের দল।

ক্রাইস্টচার্চে ঐতিহাসিক জয় পেল নিউজিল্যান্ড

চতুর্থ ইনিংসে শ্রীলঙ্কার সামনে জয়ের জন্য একেবারে ৬৬০ রানের পাহাড় ছিল। চতুর্থ দিন শেষে ৬ উইকেট হারিয়ে ২৩১ রানে পৌঁছেছিল শ্রীলঙ্কা। স্কোর কার্ডে ৬ উইকেটের পতন দেখালেও আদতে তা ছিল ৭। হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়ায় চতুর্থ দিন চা-বিরতির পর আর ব্যাটি করতে পারেননি অ্যাঞ্জেলো ম্যাথুজ। অর্থাৎ, নিউজিল্যান্ড আর জয়ের মাঝে বাধা ছিল শ্রীলঙ্কার লোয়ার অর্ডারে শেষ তিন উইকেট। নিউজিল্যান্ডের জেতা ছিল স্রেফ সময়ের অপেক্ষা। কিন্তু, তা যে এত কম সময়ে হয়ে যাবে, সম্ভবত কেউই আশা করেননি।

রবিবার (৩০ ডিসেম্বর) মাত্র ১৪টি বৈধ ডেলিভারিতেই শ্রীলঙ্কাকে দ্বিতীয় ইনিংসে ২৩৬ রানে গুটিয়ে দেন ট্রেন্ট বোল্টরা। আগের দিনের দুই অপরাজিত ব্য়াটসম্য়ানের মধ্যে সুরঙ্গা লাকমলকে এদিন তৃতীয় বলেই তুলে নেন বোল্ট। পরের ওভারে ওয়াগনারের শর্ট বল খেলতে গিয়ে আউট হন অপরজন দিলরুয়ান পেরেরাও। এরপর পরের ওভারেই দুষ্মন্ত চামিরাকে প্য়াভিলিয়নে ফেরান বোল্ট। ৯ উইকেট হারিয়েই ইনিংস শেষ হয়ে যায় শ্রীলঙ্কার। ম্যাথুজ এদিনও ব্যাট করতে পারেননি। সীমিত ওভারের সিরিজ থেকেও তিনি ছিটকে গিয়েছেন।

English summary
New Zealand took only 12 minutes on the fifth day of the Christchurch Test to register a historic 423-runs-win over Sri Lanka.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X