• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আরও এক অলরাউন্ড পারফরম্যান্স, ভারত ফিরল জয়ের দাপটে! রোহিত, উইলিয়ামসন - কে কী বললেন

  • |
Google Oneindia Bengali News

হ্যামিল্টনের লজ্জাজনক হারের ধাক্কা সামলে রবিবার (৩ ফেব্রুয়ারি) ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজের পঞ্চম তথা শেষ ম্যাচে দারুণ জয় পেল ভারত। মাত্র ১৮ রানে ৪ উইকেট পড়ে য়াওযার পরেও রায়ডু (৯০), হার্দিক (৪৫) ও বিজয় শঙ্কর (৪৫)-এর অবদানে ভারত ২৫২ রান তুলেছিল।

উল্টো দিকে রান তাড়া করতে নেমে নিউজিল্যান্ডও শুরুতেই দুই ওপেনার হেনরি নিকোলস (৮) ও কলিন মুনরো (২৪) এবং ফর্মে থাকা ব্যাটসম্যান রস টেলর (১)-কে হারিয়ে বিপদে পড়েছিল। তাদের স্কোর দাঁড়ায় ৩ উইকেটে ৩৮। এরপর কেন উইলিয়ামসন (৩৯) ও টম ল্যাথাম (৩৭) কিছুটা লড়াই করেন। কিন্তু তারা ফিরতেই নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে শুরু করে কিউইরা। জিমি নিশাম (৪৪)-এর প্রতিরোধও কাজে আসেনি।

এই জয়ের ফলে সিরিজে ভারত ৪-১ ফলে জয় পেল। এটাই নিউজিল্যআন্ডে ভারতের সবচেয়ে বড় ব্যবধানে সিরিজ জয়। এই জয়ের পর ক্রিকেট মহলে কে কী বললেন এক নজরে দেখে নেওয়া যাক।

রোহিত শর্মা

রোহিত শর্মা

ভারতের অস্থায়ী অধিনায়ক জানিয়েছেন, হামিল্টনের হারের পর তিনি বলেছিলেন পরের ম্যাচে দল হিসেবে খেলতে হবে। তা ওয়েলিংটনে তাঁরা করে দেখিয়েছেন। শুরুতে ৪ উইকেট পড়ে যাওয়ার পর অসাধারণ প্রয়োগক্ষমতা দেখিয়েছেন রায়ডু ও বিজয় শঙ্কর। হার্দিক ও কেদারের খেলারও ভূয়সী প্রশংসা করেছেন তিনি। বল হাতেও দল তার চরিত্র দেখিয়েছে বলে মন্তব্য করেন রোহিত। তিনি জানান, শেষের দিকে শিশির পড়ে উইকেট ব্যাটিং-এর পক্ষে সহজ হয়ে গিয়েছিল। কিন্তু তারপরেও বোলাররা ফিনিশিং লাইন পার করিয়ে দিয়েছেন দলকে। তাঁর মতে নিউজিল্যান্ডে এই জয় টিম ইন্ডিয়ার পক্ষে অত্যন্ত বড় অর্জন।

কেন উইলিয়ামসন

কেন উইলিয়ামসন

কিউই অধিনায়কও জানিয়েছেন ওয়েলিংটনের পিচে ব্যাট করা কঠিন ছিল। তাঁরা বল করাস সময়ই পিচ সম্পর্কে তা ধারণা করতে পেরেছিলেন। তাঁর মতে ম্.য়াচটি শেষের দিকেই হাতছাড়া হয়েছে। তাঁর দাবি ও ল্যাথাম ও তাঁর জুটি আরও দীর্ঘস্থায়ী হলে ফল অন্যরকম হতে পারত। ভুল সময়ে উইকেট হারানোতেই এই হার। তবে গোটা সিরিজেই ভারত তাদের বেশ কিছু শিক্ষা দিয়েছে। ভারত যোগ্য দল হিসেবেই সিরিজ জিতেছে বলেও মেনে নিয়েছেন কেন।

আম্বাতি রায়ডু

আম্বাতি রায়ডু

ম্য়াচের সেরা রায়ডু জানিয়েছেন, কিউইদের দুর্দান্ত বোলিং আক্রমণের সামনে দুর্গ রক্ষার কাজটা সহজ ছিল না। তবে ৪,৫,৬ নম্বর ব্যাটসম্য়ানদের চাপ নিয়েই খেলতে হয়। ১০ ওভারের মধ্যে ৪ উইকেট পড়ে যাওয়ার পর তাঁর ও বিজয় শঙ্করের লক্ষ্য ছিল ৩০ ওভার পর্যন্ত আর উইকেট না পড়তে দেওয়া। দল যাতে পুরো ৫০ ওভার ব্যাট করতে পারে সেটা নিশ্চিত করতে চেয়েছিলেন তাঁরা।

বীরেন্দ্র সেওয়াগ

নিউজিল্যান্ডে দুর্দান্ত রেকর্ড রয়েছে সেওয়াগের। তিনি জানিয়েছেন ১৮-৪ হয়ে যাওয়ার পর জেতা সহজ ব্যাপার নয়। মিডল ও লোয়ার অর্ডারের ব্যাটিং-এর প্রশংসা করেছেন তিনি।

আকাশ চোপরা

টপ অর্ডারের ধস থেকে ফিরে আসা, এবং যথেষ্ট কম রান হাতে নিয়ে প্রতিপক্ষকে শেষ করে দেওয়া - ভারতের এই অলরাউন্ড পারফরম্যান্সে দারুণ খুশি আকাশ চোপরা।

English summary
Here's how the cricketing fraternity reacted to India's dominant series win against New Zealand at Wellington.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X