• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বোল্টের ৫ ঝটকা, ঝলসে গেল ভারতীয় ব্য়াটিং! কিউই বোলারের দখলে এল বেশ কিছু রেকর্ড

সিরিজের তৃতীয় ম্যাচে ভারতের সিরিজ জয় নিশ্চিত হয়ে যাওয়ার পর হ্যামিল্টনে সিরিজের চতুর্থ ওডিআই ম্যাচে জয়ে ফিরল নিউজিল্যান্ড। আর শুধু জয়ে ফেরা নয়, ভারতকে একপ্রকার উড়িয়ে দিয়ে ৮ উইকেটে জয় তুলে নিল তারা। টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিলেন কিউই অধিনায়ক।

আর তারপর ট্রেন্ট বোল্ট একাই একের পর এক যেন বিদ্যুতে ঝটকায় পরাস্ত করলেন রথী-মহারথী সম্বৃদ্ধ ভারতীয় ব্য়াটিংকে। ৩ উইকেট নিয়ে গ্র্যান্ডহোমিও যথেষ্ট সাহায্য় করেন, কিন্তু তা সত্ত্বেও মূলত বোল্টের বিরুদ্ধেই পরাজিত হয় ভারত। ৩১ ওভারের মধ্যে ৯২ রানে অলআউট হওয়ার মূল কারণ বোল্টের ২১ রানের বিনিময়ে নেওয়া ৫টি উইকেট।

আর এই দুর্দান্ত পারফরম্যান্সে রেকর্ড বইয়ে বেশ কিছু পরিবর্তন ঘটিয়ে দিলেন এই কিউই জোরে বোলার।

হৃত্বিক রোশন

হৃত্বিক রোশন

হৃত্বিক রোশনকে বোধহয় দুনিয়ার সবচেয়ে সুন্দর দেখতে ভিলেন মনে হয়েছে ধুম-২ সিনেমায়। সিনেমায় কেতাদুরস্ত ডাকাত সাজলেও দর্শকদের মন জয় করে নিয়েছেন তিনি।

নিউজিল্যান্ডের মাঠে দ্বিতীয়

নিউজিল্যান্ডের মাঠে দ্বিতীয়

ড্যানিয়েল ভেত্তেরির পর দ্বিতীয় বোলার হিসেবে এদিন বোল্ট নিউজিল্যান্ডে ১০০ ওডিআই উইকেট দখল করলেন। ভেত্তোরি কিউইর দেশে মোট ১২৯টি ম্যাচ খেলে ১২৯টিই উইকেট পেয়েছিলেন। বোল্ট পেলেন ৪৯ ওডিআইতে ১০২।

আমির খান

আমির খান

ধুম-৩ সিনেমায় হৃত্বিকের জায়গায় আসেন আমির খান। সিনেমাটি বক্স অফিসে বহু রেকর্ড চুরমার করে দেয়। এখানে ডবল রোলে দেখা গিয়েছিল আমিরকে।

সবচেয়ে দ্রুততম

সবচেয়ে দ্রুততম

সব মিলিয়ে ২৭তম বোলার হিসেবে কোনও একটি নির্দিষ্ট দেশে ১০০ ওডিআই উইকেট নিলেন বোল্ট। তবে এই ২৭ জনের মধ্যে তিনিই ১০০উইকেটে সবার আগে পৌঁছেছেন। তাঁণর আগে এই রেকর্ড ছিল প্রাক্তন পাকি জোরে বোলার ওযাকার ইউনিসের। সংযুক্ত আরব আমিরশাহিতে ৫৩ ওডিআইতে তিনি ১০০ উইকেট দখল করেছিলেন।

জন আব্রাহাম

জন আব্রাহাম

ধুম সিরিজ শুরু হয়েছিল জন আব্রাহামকে দিয়ে। প্রথম সিনেমায় নেতিবাচক রোলে দর্শকদের মুগ্ধ করেছিলেন জন।

পাঁচ বার পাঁচ

পাঁচ বার পাঁচ

এই নিয়ে একদিনের ক্রিকেটে ৫বার এক ইনিংসে ৫ উইকেট দখল করলেন বোল্ট। কিংবদন্তি রিচার্ড হ্যাডলির সঙ্গে যুগ্মভাবে এই ব্যাপারে নিউজিল্যান্ডের ক্রিকেটারদের মধ্যে তিনি শীর্ষে চলে গেলেন। পঞ্চম ৫ উইকেট দখল করতে হ্যাডলির লেগেছিল ১১৫টি ওডিআই। বোল্টের লাগল ৭৫টি।

রীতেশ দেশমুখ

রীতেশ দেশমুখ

'এক ভিলেন' সিনেমায় নেগেটিভ রোলে অভিনয় করেন রীতেশ। প্রথমবার এমন রোলে অভিনয় করলেও যথেষ্ট সাবলীল ছিলেন তিনি।

ভারতের বিরুদ্ধে দ্বিতীয় সেরা

ভারতের বিরুদ্ধে দ্বিতীয় সেরা

বোল্টের এদিনের বোলিং পরিসংখ্যান ভারতের বিরুদ্ধে কিউই বোলার হিসেবে দ্বিতীয় সেরা। তাঁর টেয়ে ভাল পরিসংখ্যান রয়েছে শেন বন্ডের। ২০০৫ সালে বুলাওয়াতে বন্ড ১৯ ররান দিয়ে ৬ উিকেট নিয়েছিলেন।

সঞ্জয় দত্ত

সঞ্জয় দত্ত

অমিতাভ বচ্চনের 'অগ্নিপথ' সিনেমা রিমেক এই সিনেমায় নায়ক ছিলেন হৃত্বিক আর খলনায়ক চরিত্রে মাতিয়ে দেন সঞ্জুবাবা।

বোল্টময় হ্যামিল্টন

বোল্টময় হ্যামিল্টন

এই নিয়ে হ্যামিল্টনের সেডন পার্কের মাঠে দ্বিতীয়ার কোনও বোলার ইনিংসে ৫ উইকেট দখল করলেন। প্রথম বোলারের নামও ট্রেন্ট বোল্ট। ২০১৭ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনি ৩৩ রান দিয়ে ৫ উইকেট নিয়েছিলেন।

শাহরুখ খান

শাহরুখ খান

ডর, বাজিগর সহ একাধিক সিনেমায় নেগেটিভ রোলে অভিনয় করেন শাহরুখ। নায়ক হিসাবেও যে খলনায়কের চরিত্রে অভিনয় করা সম্ভব তা সফলভাবে করে দেখিয়েছেন কিং খানই।

সঈফ আলি খান

সঈফ আলি খান

'ওমকারা' সিনেমায় জীবনের অন্যতম সেরা চরিত্রে অভিনয় করেছেন সঈফ। চরিত্রটি নেতিবাচক হলেও সঈফের অভিনয় সর্বত্র প্রশংসিত হয়।

ইমরান হাসমি

ইমরান হাসমি

বলিউডের 'সিরিয়াল কিসার' ইমরান অত্যন্ত দক্ষ অভিনেতা। তার ছাপ তিনি রেখেছেন 'ওয়ান্স আপন আ টাইম ইন মুম্বই' সিনেমায় নেতিবাচক চরিত্রে অভিনয় করে।

বিবেক ওবেরয়

বিবেক ওবেরয়

খুব বেশি সিনেমায় এখন তাঁকে দেখা না গেলেও ক্রিশ-৩ সিনেমায় নেতিবাচক চরিত্রে অসাধারণ অভিনয় করেন বিবেক ওবেরয়।

English summary
It was a record-breaking day for Trent Boult against India in the 4th match of the ODI series in Hamilton. 
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X