• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দুর্বলতা নয়, রিয়েলিটি চেক! অধিনায়কের অনুপস্থিতিতে আচমকা হার, ঘাবড়াচ্ছে না ভারতীয় শিবির

ম্যাচের পর ম্যাচ হেলায় জিততে জিততে বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) হ্যামিল্টনে হঠাতই পরাজিত হয়েছে ভারতীয় দল। শুধু পরাজয় নয়, তারকা সম্বৃদ্ধ ভারতীয় ব্যাটিং-কে একরাশ লজ্জার সম্মুখিন হতে হয়েছে। যে দলের ওপেনার একাই ২৬৪ রান করতে পারেন, তারাই মাত্র ৯৩ রানে অলআউট হয়ে গিয়েছে। সেডন পার্কের পিচ আসলে ব্য়াটসম্যানদের জন্য মোটেই সুবিধার ছিল না।

প্রথম থেকেই নড়া চড়া করছিল। ফলে ইংল্যান্ডের পর আরও একবার উঁচু মানের সুইং বোলিং-এর আত্মসমর্পন করলো ভারতীয় ব্য়াটিং। এতে অনেকেই বলছেন অবশেষে ভারতীয় দলের দুর্বলতা প্রকাশ পেল। কিন্তু ভারতীয় শিবির কিন্তু তা মনে করছে না। সাংবাদিক বৈঠকে এদিন হাজির হয়েছিলেন ম্যাচে ভারতের পক্ষে ২টি উইকেট নেওয়া ভুবনেশ্বর কুমার।

দুর্বলতা নয়, রিয়েলিটি চেক

দুর্বলতা নয়, রিয়েলিটি চেক

তিনি জানিয়েছেন এই পরাজয়ে কোনও দুর্বলতা প্রকাশ পায়নি,ভারত গত কয়েক মাসে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, অস্ট্র্রেলিয়ার মতো দেশে ভাল খেলেছে। এই হার তাঁর মতে রিয়েলিটি চেক। আরও কোথায় কোথায় উন্নতি করতে হবে তা দেখিয়ে দিয়ে গেল।

বিরাট কোহলির অভাব

বিরাট কোহলির অভাব

ইংল্যান্ডের সুইং ভরা পিচে ভারতীয় ব্য়াটসম্যানদের মধ্যে একমাত্র সফল হয়েছিলেন বিরাট কোহলি। বিশ্রামে থাকায় এই ম্যাচে তিনি ছিলেন না। ভুবি জানিয়েছেন কোহলির অভাব দল সবসময়ই অনুভব করে। বিশেষ করে এই ধরণের পিচে তিনিই দলের সেরা বাজি। কিন্তু, কোহলি না থাকায় শুভমানকে খেলানো গিয়েছে। তাঁরা কোহলি-নির্ভরতা কাটিয়ে উঠতে চান বলে জানিয়েছেন জোরে বোলার।

সুযোগ নষ্ট নয়, শেখার সুযোগ পাওয়া

সুযোগ নষ্ট নয়, শেখার সুযোগ পাওয়া

সাধারণত ভারতের প্রথম তিন ব্য়াটসম্যান একসঙ্গে ব্যর্থ হন না। তাই ভারতীয় মিডল অর্ডার খুব বেশি নিজেদের প্রমাণ করার সুযোগ পায় না। এদিন কিন্তু রায়ডু, কার্তিক, কেদারদের সামনে সেই সুযোগ ছিল। কিন্তু তিনজনে মিলে ভারতীয় মিডল অর্ডারের কোনও ম্যাচে সর্বনিন্ম রান (১)-এর রেকর্ড করে বসেছেন। কিন্তু, এতে তারা সুযোগ নষ্ট করলেন বলে মনে করছেন না ভুবনেশ্বর। তাঁর মতে বরং ভারতীয় মিডল অর্ডার এই ব্যর্থতা থেকে অনেক কিছু শিখতে পারল।

বিস্ময় পিচ

বিস্ময় পিচ

এদিন সেডন পার্কের পিচ তাঁকে বিস্মিত করেছে বলে জানিয়েছেন ভুবনেশ্বর। তাঁর মতে পিচ দেখে বোঝার উপায ছিল না যে পিচে বল এতটা নড়াচড়া করবে। তবে অনিশ্চয়তাই ক্রিকেট খেলাকে আকর্ষণীয় করে তোলে।

English summary
Indian pacer Bhuvneshwar Kumar has said that the loss in 4th ODI against New Zealand was a reality check for Team India.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X