• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ICC WTC Final: বৃষ্টিবিঘ্নিত ফাইনালে শামি, ইশান্তদের দাপটে চাপে নিউজিল্যান্ড

Google Oneindia Bengali News

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতীয় পেসারদের দাপটে চাপে নিউজিল্যান্ড। আজ মধ্যাহ্নভোজের বিরতির আগে পড়ল তিন উইকেট। মহম্মদ শামির বলে আউট হয়েছেন রস টেলর ও বিজে ওয়াটলিং। ইশান্ত শর্মার শিকার হেনরি নিকোলস। প্রথম সেশনে ভারতের দাপটে মধ্যাহ্নভোজের বিরতিতে নিউজিল্যান্ডের স্কোর ৫ উইকেটে ১৩৫। ভারতের চেয়ে পিছিয়ে ৮২ রানে।

প্রথম ঘণ্টা উইকেটহীন

প্রথম ঘণ্টা উইকেটহীন

আবহাওয়ার কথা মাথায় রেখে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ভারতীয় সময় বিকেল সাড়ে তিনটের পরিবর্তে রোজ বিকেল তিনটেয় শুরুর কথা ছিল। প্রথম ও চতুর্থ দিনের খেলা বৃষ্টিতে ধুয়ে যায়। আজও খেলা শুরুর আগে হাল্কা বৃষ্টি নামে। ভারতীয় সময় বিকেল চারটেয় খেলা শুরু হয়, নিউজিল্যান্ডের রান তৃতীয় দিনের শেষে ৪৯ ওভারে ছিল ২ উইকেটে ১০১। চতুর্থ দিন একটি বলও খেলা হয়নি। আজ প্রথম ঘণ্টায় নিউজিল্যান্ডের কোনও উইকেট ফেলতে পারেনি ভারত। জসপ্রীত বুমরাহকে দিয়ে এদিন বোলিং শুরু করা হলেও কাজের কাজ হচ্ছিল না। কিন্তু শামি-ইশান্ত জুটি দ্বিতীয় ঘণ্টায় তিনটি উইকেট তুলে নিয়েছে।

সামির জোড়া উইকেট

সামির জোড়া উইকেট

তবে এদিন ক্রিকেট বিশেষজ্ঞরা প্রশংসা করছেন বিরাট কোহলির অধিনায়কত্বের। বিরাটের ফিল্ড প্লেসিং যেমন ভালো হয়েছে তেমনই কামাল করে দিয়েছেন বোলিং পরিবর্তনে। তিনবার বোলিং পরিবর্তনের প্রথম তিন বলেই এসেছে উইকেট। প্রথম সেশনের তিন উইকেটের দুটি তুলে নিয়েছেন মহম্মদ শামি। ম্যাচের ৬৩.১ ওভারে রস টেলরকে ফেরান তিনি। টেলর কভার ড্রাইভ করতে চেয়েছিলেন, শরীর ছুড়ে দারুণ ক্যাচ ধরেন শুভমান গিল। ৩৭ বলে ১১ রান করে আউট হন রস টেলর। এরপর বুমরাহকে সরিয়ে ৬৮ ওভারের পর ফের ৭১তম ওভারে শামির হাতে বল তুলে দেন ভারত অধিনায়ক। দ্বিতীয় বলেই নিখুঁত বোলিংয়ে কেরিয়ারের শেষ টেস্ট খেলতে নামে বিজে ওয়াটলিংয়ের উইকেট তুলে নেন শামি। ওয়াটলিং ক্লিন বোল্ড হন ১ রানে। ১৮ ওভারে ৮ মেডেন-সহ ৩১ রানে দুটি উইকেট নিয়েছেন ইশান্ত।

ছন্দে ইশান্ত

ছন্দে ইশান্ত

তার আগে ম্যাচের ৭০তম ওভারে হেনরি নিকোলসকে আউট করেন ইশান্ত শর্মা। বাঁহাতি নিকোলসকে থামাতে বোলিং চেঞ্জ করে ইশান্তকে এনেছিলেন বিরাট। অধিনায়কের আস্থার মর্যাদা দিয়ে নিকোলসকে ৭ রানে আউট করেন ইশান্ত। স্লিপে ক্যাচ চলে যায় রোহিত শর্মার হাতে। মধ্যাহ্নভোজের বিরতিতে ৮২ রানে পিছিয়ে আছে নিউজিল্যান্ড। ১১৭ রানে পড়েছিল তৃতীয় উইকেট। ১৩৪ ও ১৩৫ রানে পড়ে যথাক্রমে চতুর্থ ও পঞ্চম উইকেট। ২০ ওভারে ৯টি মেডেন-সহ ২৭ রানের বিনিময়ে দুটি উইকেট নিয়েছেন ইশান্ত। মধ্যাহ্নভোজের বিরতিতে কেন উইলিয়ামসন ১১২ বলে ১৯ রান করে অপরাজিত আছেন। তাঁর সঙ্গে ০ রানে ক্রিজে কলিন ডি গ্র্যান্ডহোম।

জমজমাট ম্যাচ

জমজমাট ম্যাচ

বৃষ্টি ফের বাধা হয়ে না দাঁড়ালে এই ম্যাচও জমজমাট পরিসমাপ্তির দিকে এগোতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। নিখুঁত লাইন, লেংথে বোলিং করে নিউজিল্যান্ডকে চাপে রেখেছেন ভারতীয় পেসাররা। বিশেষজ্ঞদের মতে, ইংল্যান্ডে যেখানে আধ ঘণ্টা আগেও নিউজিল্যান্ডকে সুবিধাজনক জায়গায় মনে করা হচ্ছিল, সেখানে আধ ঘণ্টার মধ্যেই ফেভারিট হয়ে দাঁড়িয়েছে ভারত। ভারতের ফিল্ডিংও নিউজিল্যান্ডকে সহজে রান তুলতে দেয়নি। বোলাররাও উইকেট পাওয়ার মতোই বোলিং করছেন। বিশেষ করে মেঘলা আবহাওয়ায় ইশান্ত ও শামি দুরন্ত ছন্দে রয়েছেন। বিশেষজ্ঞরা তাই মনে করছেন, অল্প সময়ের ব্যবধানে আরও কয়েকটি উইকেট কিউয়িরা হারালে ভারতের সম্ভাবনা ভালোই থাকবে। সুনীল গাভাসকরের মতে, ঋষভ পন্থের মতো ক্রিকেটাররা থাকায় ভারত নিশ্চিতভাবেই দ্রুত রান তুলে নিউজিল্যান্ডের বিরুদ্ধে জয় ছিনিয়ে নেওয়ার লক্ষ্যেই নামবে। কিন্তু একইসঙ্গে সবটাই নির্ভর করছে বরুণদেবের উপরেও।

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
New Zealand Under Pressure Against Indian Pacers As Shami Removes Taylor And Watling In WTC Final. At New Zealand Are 135 For The Loss Of 5 Wickets.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X