• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নিউজিল্যান্ডের নাইটওয়াচম্যানের নাছোড়বান্দা ব্যাটিং! কানপুর টেস্ট জিততে পারবে ভারত?

Google Oneindia Bengali News

কানপুর টেস্টের পঞ্চম দিনে টেস্ট বাঁচানোর লড়াই চালাচ্ছে নিউজিল্যান্ড। নাইটওয়াচম্যান উইলিয়াম সমারভিলের নাছোড়বান্দা ব্যাটিংয়ের জেরে মধ্যাহ্নভোজের বিরতির আগে কোনও উইকেটই ফেলতে পারল না ভারত। টেস্ট জিততে শেষ দুই সেশনে ভারতীয় বোলারদের তুলতে হবে ৯ উইকেট। নিউজিল্যান্ডের জয়ের জন্য প্রয়োজন আর ২০৫ রান।

নিউজিল্যান্ডের নাইটওয়াচম্যানের নাছোড়বান্দা ব্যাটিং!

গতকাল তৃতীয় ওভারের শেষ বলে ওপেনার উইল ইয়ং রবিচন্দ্রন অশ্বিনের বলে লেগ বিফোর হয়েছিলেন ব্যক্তিগত ২ রানে। তিন রানে প্রথম উইকেট পড়ার পর আজ প্রথম সেশনের শেষে কিউয়িদের স্কোর ১ উইকেটে ৭৯ । প্রথম সেশনে উঠল ৭৫ রান। ৯৬ বলে ৩৫ রানে অপরাজিত রয়েছেন টম লাথাম। ১০৯ বলে ক্রিজে রয়েছেন উইলিয়াম সমারভিল। তিনি পাঁচটি চার মেরেছেন, লাথাম দুটি। গতকাল উইকেটকিপিং করতে নেমেছিলেন ঋদ্ধিমান সাহা। কিন্তু তাঁর ঘাড়ে চোট থাকায় কিপিং করতে বা নড়াচড়ায় অসুবিধা হচ্ছিল তাঁর। আজ ভারতীয় দলের উইকেটকিপারের দায়িত্ব পালন করছেন শ্রীকার ভারত।

নিউজিল্যান্ডের নাইটওয়াচম্যানের নাছোড়বান্দা ব্যাটিং!

আজ দিনের প্রথম ওভারেই ফিল্ডিং করতে গিয়ে ডাইভ মেরে আঙুলে চোট পান ইশান্ত শর্মা। যদিও শুশ্রূষার পর তিনি বোলিং করেছেন, কিন্তু উইকেট পাননি। ১৮.৫ ওভারে রবীন্দ্র জাদেজার বলে টম লাথামের বিরুদ্ধে লেগ বিফোরের জোরালো আবেদন ওঠে। আম্পায়ার আউট দেননি। ভারত রিভিউয়ের সিদ্ধান্ত নিলে দেখা যায় বল অফ সাইডের অনেক বাইরের দিকেই যাচ্ছে। ফলে রিভিউ নষ্ট করে ভারত। ২০.২ ওভারেই লাথাম ও সমারভিলের জুটিতে ৫০ রান পূর্ণ হয়।

কানপুর টেস্টে বিশ্বের ১ নম্বর দলের অধিনায়ক কেন উইলিয়ামসন টস হারার পর ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছিলেন টেস্টের চতুর্থ ইনিংসে ব্যাটিং মোটেই সহজ হবে না কিউয়িদের। উইকেট স্বাভাবিকভাবেই আগের চেয়ে খারাপ হয়েছে। কিন্তু প্রথম সেশনে ভারতীয় বোলাররা খারাপ বোলিং না করলেও উইকেট পড়েনি। এদিন ৩১ ওভার সমারভিলকে নিয়ে এখনও অবধি খেলেছেন লাথাম। প্রথম ইনিংসে তিনি ২৮২ বল খেলেছিলেন, দ্বিতীয় ইনিংসে অভিজ্ঞ কিউয়ি ওপেনার খেলেছেন ৯৬টি বল। ভারতীয় স্পিন-ত্রয়ীকে অনবদ্য দক্ষতায় সামলে। সমারভিল অবশ্য দ্বিতীয় ইনিংসে তাঁর চেয়েও ১৩টি বল বেশি খেলেছেন। যে লড়াই কিউয়ি ওপেনাররা চালিয়ে যাচ্ছেন তার প্রশংসা করছেন বিশেষজ্ঞরা।

দুই সেশনে নিউজিল্যান্ডের দরকার ২০৫ রান। এতে আরও স্পষ্ট হয়ে গিয়েছে ঋদ্ধিমান সাহার ইনিংস কতটা গুরুত্বপূর্ণ ভারতীয় দলের জন্য। চোটের কারণে স্টান্স বদলে অক্ষরকে সঙ্গে নিয়ে ভারতের দ্বিতীয় ইনিংসের সর্বাধিক অবিচ্ছেদ্য পার্টনারশিপটি গড়েছিলেন ঋদ্ধিমান। সেটি সম্ভব না হলে আজ পঞ্চম দিনের লাঞ্চেই জয়ের অনেক কাছাকাছি থাকত কিউয়িরা। রবিচন্দ্রন অশ্বিন ১২ ওভারে ২টি মেডেন-সহ ১৯ রানে ১টি উইকেট পেয়েছেন। আরেকটি উইকেট পেলেই তিনি টেস্টে সর্বাধিক উইকেটশিকারীদের তালিকায় পিছনে ফেলবেন হরভজন সিংকে। অক্ষর প্যাটেল সাত ওভারে তিনটি মেডেন-সহ ৬ রান দিয়ে কোনও উইকেট পাননি। উমেশ যাদব ৬ ওভারে ২৫ রান দেন। ইশান্ত শর্মা চার ওভারে ১৩ রান খরচ করেছেন। রবীন্দ্র জাদেজার ৬ ওভারে এসেছে ১১ রান।

English summary
India Need 9 Wickets In The Remaining Two Sessions. KS Bharat Keeping Wickets On Day 5 In The Absence Of Wridhhiman Saha Who Felt Stiffness In His Neck While Keeping In The Second Innings.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X