• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ICC WTC Final: নাটকীয় তৃতীয় দিনের শেষে ভারতের চেয়ে কিছুটা এগিয়ে নিউজিল্যান্ড

Google Oneindia Bengali News

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের তৃতীয় দিনের শেষে ভারতের চেয়ে কিছুটা ভালো জায়গায় নিউজিল্যান্ড। অশ্বিন ওপেনিং জুটি ভাঙার পর দিনের শেষ ওভারে ফর্মে থাকা ডেভন কনওয়েকে ফেরান ইশান্ত শর্মা। প্রথম ইনিংসে ভারতের ২১৭ রানের জবাবে দিনের শেষে নিউজিল্যান্ডের স্কোর দুই উইকেটে ১০১। কেন উইলিয়ামসন ও রস টেলর অপরাজিত আছেন। দুরন্ত ফর্ম অব্যাহত রেখে টানা তৃতীয় টেস্টে অর্ধশতরান করলেন অভিষেক টেস্টে দ্বিশতরানকারী ডেভন কনওয়ে।

সতর্ক থেকে ভালো শুরু

সতর্ক থেকে ভালো শুরু

ভারতের প্রথম ইনিংস মধ্যাহ্নভোজের বিরতির পরেই ২১৭ রানে গুটিয়ে যাওয়ার পর নিউজিল্যান্ডের শুরুটা ভালোই করেন টম লাথাম ও ডেভন কনওয়ে। লর্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে অভিষেক টেস্টে ২০০ করার পর এজবাস্টনে করেছিলেন ৮০। সেই আত্মবিশ্বাস সম্বল করেই আজ ভারতীয় বোলারদের সামলাচ্ছিলেন কনওয়ে। সঙ্গে অভিজ্ঞ লাথাম। ইশান্ত শর্মা, জসপ্রীত বুমরাহকে দিয়ে দুই প্রান্ত থেকে বোলিং ওপেন করানোর পর মহম্মদ শামিকে আক্রমণে আনেন বিরাট কোহলি। কিন্তু কাজের কাজ হচ্ছিল না। বুমরাহ ১১ ওভার করলেও ওভার প্রতি ৩.০৯ রান দেন। ইশান্ত ও শামি কিউয়িদের চাপে রাখলেও মেঘলা আবহাওয়ায় যতটা ফায়দা তোলার দরকার ছিল তা পারছিলেন না। ৩৫তম ওভারের দ্বিতীয় বলে ওপেনিং জুটি ভাঙেন রবিচন্দ্রন অশ্বিন। যাঁকে আজ বেশ কার্যকরী দেখিয়েছে। লাথাম অশ্বিনের বলে বিরাট কোহলির হাতে ক্যাচ দিয়ে ফেরেন ১০৪ বলে ৩০ রান করে। নিউজিল্যান্ডের রান তখন ৭০।

শেষ ওভারে ধাক্কা

শেষ ওভারে ধাক্কা

অধিনায়ক কেন উইলিয়ামসন ও ডেভন কনওয়ে যখন আত্মবিশ্বাসের সঙ্গে দিনের খেলা শেষ করার দিকে এগোচ্ছেন তখনই ধাক্কা দেয় ভারত। সাউদাম্পটনে বিকেলের দিকে অল্প সময়ের জন্য হাল্কা রোদ উঠলেও একটু পরেই আকাশ কালো মেঘে ঢেকে যায়। সেই সময়ই ইশান্ত শর্মাকে আক্রমণে আনেন বিরাট। অধিনায়কের আস্থার মর্যাদা দিয়ে কনওয়েকে ফেরান ভারতের অভিজ্ঞ পেসার। ভালো ক্যাচ ধরেন মহম্মদ শামি। ১৫৩ বলে ৫৪ করে আউট হন কনওয়ে। টানা তৃতীয় টেস্টে তিনি অর্ধশতরান হাঁকালেন। তাঁর ইনিংসে ছিল ৬টি চার। এরপর আর দুটি বল খেলা হয়েই আলো কমে আসায় খেলা বন্ধ হয়ে যায়। ৪৯ ওভারে নিউজিল্যান্ডের স্কোর ২ উইকেটে ১০১। উইলিয়ামসন ৩৭ বলে ১২ ও রস টেলর ২ বলে ০ করে অপরাজিত আছেন।

লড়াইয়ের ইঙ্গিত

লড়াইয়ের ইঙ্গিত

ইশান্ত শর্মা ১২ ওভারে ৪ মেডেন-সহ ১৯ রানে ১টি উইকেট পেয়েছেন। অশ্বিন ১২ ওভারে ৫ মেডেন-সহ ১টি উইকেট পেয়েছেন ২০ রানের বিনিময়ে। মহম্মদ শামি ১১ ওভার করেছেন, ৪ মেডেন-সহ খরচ করেছেন ১৯ রান। তিন ওভারে এক মেডেন-সহ রবীন্দ্র জাদেজা ছয় রান দিয়েছেন। দিনের শেষে সাংবাদিক সম্মেলনে শুভমান গিল বলেন, কনওয়ের ওভারটা গুরুত্বপূর্ণ ছিল আমাদের কাছে। আরও কয়েকটা ওভার পাওয়া গেলে রস টেলর-সহ কয়েকটা উইকেট তুলে নেওয়া যেত বলেই আমার ধারণা। যেহেতু কাল দুই ব্যাটসম্যানই নতুন করে শুরু করবেন তাই সেই সুযোগটা আমাদের কাজে লাগাতে হবে। শেষ পাঁচ টেস্টে আমরা ২৫০ করতে না পারলেও এই টেস্টে ভালো জায়গাতেই ছিলাম। কয়েকটা উইকেট দ্রুত পড়ে যাওয়াতে সমস্যা হয়েছে। আমি নিশ্চিত, দ্বিতীয় ইনিংসে আমরা ২৫০ পেরোতে পারব।

উজ্জ্বল জেমিসন

উজ্জ্বল জেমিসন

কাইল জেমিসনকে নিয়ে গিল বলেন, প্রথম স্পেলে ভালো বোলিং করলেও গতকাল গিল বেশি উইকেট তিনি পাননি। আজ ভালো বোলিংয়ের পুরস্কার পেলেন। আমাদের বোলাররাও ভালো বোলিংই করেছেন। কিন্তু ভাগ্য সহায় ছিল না। আশা করি, কাল নতুনভাবে আমরা শুরু করতে পারব, ভাগ্যও সহায় থাকবে। জেমিসন ২২ ওভারে ১২টি মেডেন-সহ ৩১ রানে ৫ উইকেট পেয়েছেন। তৃতীয় দিনে প্রথমেই ফেরান বিরাটকে। জেমিসনের ইনস্যুইঙ্গারে লেগ বিফোর হন বিরাট। জেমিসন বলেন, বিরাট যে বলে আউট হয়েছেন তাতে অন্য যে কেউ আউট হতে পারতেন। দিনের শুরুতেই বিরাটকে ফেরাতে পারা আমাদের পক্ষে খুব ভালো হয়েছে। উল্লেখ্য, জেমিসন, ওয়াগনার, বোল্টদের দাপটে ভারতের শেষ সাত উইকেট পড়ে ৬৮ রানের মধ্যে। গতকাল রোহিতের পর আজ বিরাট, পন্থ, ইশান্ত ও বুমরাহকে ফেরান জেমিসন। গতকাল পূজারার পর এদিন ১৫ রান করা জাদেজাকে আউট করেন বোল্ট। রাহানে ওয়াগনার ও অশ্বিন সাউদির শিকার হন।

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
New Zealand In Better Position Than India At The End Of Day Three Despite Of Ishant Sharma's Late Strike. Ashwin Breaks The Opening Stand Before Ishant Sends Back In-Form Conway.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X