• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অবসর প্রসঙ্গে মুখ খুললেন রস টেলর, জানালেন কী ভাবছেন ভবিষ্যৎ নিয়ে

  • |
Google Oneindia Bengali News

দীর্ঘ ১৭ বছর আন্তর্জাতিক সার্কিটে পথ চলা'র পর ব্যাট-প্যাড তুলে রাখার সিদ্ধান্ত নিলেন কিউয়ি তারকা রস টেলর। বৃহস্পতিবার টুইট করে আন্তর্জাতিক ফরম্যাট থেকে অবসর গ্রহণের সিদ্ধান্তের কথা জানালেন নিউজিল্যান্ড ক্রিকেটের অন্যতম নক্ষত্র।

অবসরের কথা ঘোষণা করলেন রস টেলর

নিজের অবসরের কথা ঘোষণা করে টেলর লিখেছেন, "বাংলাদেশের বিরুদ্ধে আরও দু'টি টেস্ট, অস্ট্রেলিয়া এবং নেদারল্যান্ডস-এর বিরুদ্ধে মোট ছ'টি ওডিআই শেষে আন্তর্জাতিক ক্রিকেট'কে বিদায় জানাব। ধন্যবাদ দীর্ঘ ১৭ বছর পাশে থাকার জন্য। দেশের হয়ে প্রতিনিধিত্ব করার গর্বটাই আলাদা।"

৩৭ বছর বয়সী রস টেলর এখনও পর্যন্ত ১১০টি টেস্টে নিউজিল্যান্ডের জার্সিতে প্রতিনিধিত্ব করেছেন। টেস্ট এবং ওডিআই ফরম্যাটে নিউজিল্যান্ডের সর্বোচ্চ রান সংগ্রহাকারী টেলর-ই। ২০০৬ সালের মার্চে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক এক দিনের ক্রিকেটে অভিষেক হয় রস টেলরের। ওডিআই অভিষেকের দেড় বছর পর ২০০৭ সালের নভেম্বরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্ট খেলেন এই তারকা ব্যাটসম্যান। ক্রিকেটের দীর্ঘ ফরম্যাটে তাঁর সর্বোচ্চ রান ২৯০। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পারথে এই ইনিংসটি খেলেছিলেন রস।

কেন উইলিয়মসনের পাশাপাশি নিউজিল্যান্ড'কে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জেতানোর অন্যতম কারিগর রস টেলর এর আগে ২০২৩ বিশ্বকাপে খেলা প্রসঙ্গে আগে ইচ্ছা প্রকাশ করলেও এ দিন অবসর প্রসঙ্গে মুখ খুলে জানিয়ে দিলেন এই মরসুমের পরবর্তী পর্যায়ে দক্ষিণ আফ্রিকা'র বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য তাঁর সার্ভিস আর পাবে না ব্ল্যাক ক্যপস। টেলর বলেছেন, "দুর্দান্ত একটা সফর অতিক্রম করলাম এবং নিজেকে অত্যন্ত ভাগ্যবান মনে হচ্ছে দেশের জার্সিতে দীর্ঘদিন প্রতিনিধিত্ব করতে পারায়।" তাঁর আরও সংযোজন, "এই খেলার একাধিক কিংবদন্তির সঙ্গে এবং বিপক্ষে খেলতে পারর জন্য নিজেকে ভাগ্যবান মনে হচ্ছে। এই পথে হাঁটতে হাঁটতে অনেক স্মৃতি তৈরি হয়েছে, অনেক বন্ধুত্ব তৈরি হয়েছে। কিন্তু সব ভাল কিছুর-ই শেষ থাকে। এই সময়টাই আমার কাছে সেরা মনে হয়েছে। কেরিয়ারের এই পর্যায়ে পৌঁছনোর জন্য পরিবার, বন্ধু

বান্ধব সহ যাঁরা সব সময়ে আমার পাশে থেকেছেন তাঁদের ধন্যবাদ জানাতে চাই। মরসুম শেষে

ধন্যবাদ জানানোর অনেক সময় থাকবে কিন্তু আমার সব এনার্জি এখন বাঁচিয়ে রাখতে চাই আসন্ন ম্যাচগুলিতে দলের জন্য ভাল পারফর্মের জন্য।"

নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড জানিয়েছন, নিউজিল্যান্ড ক্রিকেটেরে অন্যতম সেরা হিসেবে কেরিয়ার শেষ করবেন টেলর। তাঁর কথায়, "বরাবরই দলের সম্মানীয় এক সদস্য রস। তাঁর অনবদ্য কেরিয়ারে ব্ল্যাক ক্যাপসের জন্য যে অবদান তিনি রেখেছেন তার জন্য কৃতজ্ঞ। ওর অভিজ্ঞতা অসংখ্যবার দলকে সাহায্য করে। এই বিষয়ে কোনও সন্দেহ-ই নেই দলের ওর অনুপস্থিতি বেশ ভাল মতো টের পাওয়া যাবে।"

নিউজিল্যান্ডের হয়ে এখনও পর্যন্ত ১১০টি টেস্টে ৪৪.৩৬ গড়ে টেলরের সংগ্রহ ৭৫৮৫। ১৯টি শতরান, তিনটি দ্বি-শতরান এবং ৩৫টি অর্ধ-শতরান রয়েছে ঝুলিতে। এই ফরম্যাটে তাঁর সর্বোচ্চ ২৯০।

এখনও পর্যন্ত ওডিআই ফরম্যাটে ২৩৩ ম্যাচে ৪৮.১৮ গড়ে ৮৫৭৬ রান করেছেন রস। ২১টি শতরান এবং ৫১টি অর্ধ-শতরান রয়েছে ওডিআই ক্রিকেটে এই ফরম্যাটে। ওডিআই ক্রিকেটে ৩৭ বছর বয়সী এই ক্রিকেটারের সর্বোচ্চ রান ১৮১।

English summary
Kiwi great Ross Taylor announces retirement from international cricket. Taylor has said after the conclusion of the home summer he will say good bye to international cricket. Taylor is the highest run getter in ODI as well as Test Format for New Zealand.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion