• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইসিসি-র নতুন চেয়ারম্যান নির্বাচিত, জেনে নিন তাঁর নাম

ইন্টারন্যাশনাল ক্রিকেট কউন্সিল বা আইসিসি-র নতুন চেয়ারম্যান হলেন নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডর ডিরেক্টর গ্রেগ বার্কলে। বিশ্বের সর্বোচ্চ ক্রিকেট নিয়ামক সংস্থার সর্বোচ্চ পদে বসে নিজেকে সম্মানিত বলে মনে করছেন বার্কলে। আইসিসি-র শীর্ষ পদের জন্য তাঁরনামকে সমর্থন করায় সংস্থার সকল ডিরেক্টরকে তিনি ধন্যবাদও জানিয়েছেন।

আইসিসি-র নতুন চেয়ারম্যান নির্বাচিত, জেনে নিন তাঁর নাম

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডর ডিরেক্টর গ্রেগ বার্কলে ২০১২ সাল থেকে একই পদে আসীন ছিলেন। তাঁর কার্যপদ্ধতি প্রশংসিত হয়েছে ক্রিকেট মহলে। বিশ্ব ক্রিকেটে এতটাই প্রভাব বিস্তার করেছেন গ্রেগ যে তাঁকে ২০১৫ সালে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে হওয়া ৫০ ওভারের বিশ্বকাপের ডিরেক্টর নির্বাচন করা হয়েছিল। দুর্দান্তভাবে সেই টুর্নামেন্ট আয়োজন করে ক্রিকেট মহলে সাড়া ফেলে দিয়েছিলেন গ্রেগ বার্কলে।

চলতি বছরের জুলাই আইসিসি-র সদ্য প্রাক্তন চেয়ারম্যান শশাঙ্ক মনোহরের কার্যকালের মেয়াদ শেষ হয়। তৃতীয় বারের জন্য একই পদ বসার ইচ্ছাপ্রকাশ করেননি প্রাক্তন বিসিসিআই সভাপতি। ফলে বিশ্বের সর্বোচ্চ ক্রিকেচ নিয়ামক সংস্থার শীর্ষ পদ পূরণের জন্য নির্বাচনের প্রক্রিয়া শুরু হয়। অন্তবর্তীকালীন দয়িত্ব পালন করছিলেন ইমরান খাওয়াজা।

করোনা ভাইরাসের জন্য পিছিয়ে দেওয়া হয়েছিল আইসিসি-র চেয়ারম্যান নির্বাচন। ভোটে দাঁড়িয়েছিলেন নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডর ডিরেক্টর গ্রেগ বার্কলে। তাঁর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করতে নেমেছিলেন খাওয়াজা। আইসিসি ডিরেক্টরদের ১১-৫ ভোটে জয়ী হন বার্কলে। গুরুত্বপূর্ণ এই পদে নির্বাচিত হয়ে উচ্ছ্বসিত হয়ে গ্রেগ জানিয়েছেন যে তিনি ক্রিকেটের স্বার্থে অবিরাম কাজ করে যাবেন।

চ্যাম্পিয়ন্স লিগ ২০২০-এর শেষ ১৬-এ বার্সেলোনা, চেলসি, জুভেন্তাস ও ম্যান ইউ, জিত পিএসজি-রও

English summary
New Zealand cricket director Greg Barclay is the new ICC Chairman
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X