• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কোভিড যোদ্ধা কিউয়ি ক্রিকেটার! করোনা মোকাবিলায় বিশ্বকাপ ফাইনালের জার্সি নিলাম

কোভিড যোদ্ধা কিউয়ি ক্রিকেটার! করোনা মোকাবিলায় এবার ২০১৯ ক্রিকেট বিশ্বকাপ ফাইনালের জার্সি নিলামে তুললেন কিউয়ি ক্রিকেটার। করোনার বিশ্বজুড়ে প্রচুর ক্ষতি। প্রাণঘাতী ভাইরাসের কারণে প্রতিটি দেশ এখন ধুঁকছে। এই পরিস্থিতিতে ক্রিকেটাররা নিজেদের সাধ্যমত এগিয়ে এসেছেন। কেউ জার্সি কেউবা ক্রিকেট কেরিয়ারের সবচেয়ে স্মরণীয় ব্যাট নিলামে তুলে অর্থ সংগ্রহ করে সাহায্য করেছেন। সেই তালিকাতে এবার নাম জুড়লেন কিউয়ি ব্যাটসম্যান হেনরি নিকোলস।

 জার্সি দান

জার্সি দান

নিউজিল্যান্ডের ব্যাটসম্যান হেনরি নিকোলস নিজের দেশের করোনার ক্ষতিগ্রস্তদের সাহায্য করতে এগিয়ে এসেছেন। ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের ফাইনালের জার্সিটি ইউনিসেফে দান করে দিচ্ছেন তিনি। ইউনিসেফের একটি গ্রুপের সঙ্গে যুক্ত আছেন নিকোলস, সেটার মাধ্যমে বিশ্বকাপ ক্রিকেটে নিউজিল্যান্ড স্কোয়াডের সব সদস্যদের অটোগ্রাফ সম্বলিত দু'টি জার্সি দান করছেন।

বিশ্বকাপ ফাইনালে কেমন খেলেছিলেন নিকোলস

বিশ্বকাপ ফাইনালে কেমন খেলেছিলেন নিকোলস

লর্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে নিউজিল্যান্ড সুপার ওভারে ম্যাচ হারলেও দলকে লড়াকু স্কোরে পৌঁছে দিয়েছিলেন নিকোলস। ওপেনিংয়ে ব্যাট করতে নেমে ফাইনালে দলের পক্ষে সর্বোচ্চ ৫৫ রান করেছিলেন তিনি। কিন্তু দুর্ভাগ্যবশত নিউজিল্যান্ড সুপার ওভারের শেষ বলে দুবার সম্পূর্ণ করতে ব্যর্থ হয়। সুপার ওভার টাই হলে শেষ পর্যন্ত বাউন্ডারি গণনায় পিছিয়ে থাকার কারণে কিউইদের বিশ্বকাপ শিরোপা হাতছাড়া হয় ।

ইংল্যান্ডের ক্রিকেটারের উদ্যোগ

ইংল্যান্ডের ক্রিকেটারের উদ্যোগ

এর আগে ইংল্যান্ডে উইকেটকিপার ব্যাটসম্যান জস বাটলার তাঁর বিশ্বকাপ ফাইনালে খেলা জার্সিটি করোনা অর্থসাহায্যের জন্যে নিলাম করেছেন। প্রসঙ্গত বিশ্বকাপ ফাইনালের সুপার ওভারে নিউজিল্যান্ডের মার্টিন গাপ্টিলকে রান আউট করেছিলেন বাটলার। তাঁর দস্তানাতেই বিশ্বকাপ জিতেছিল ইংল্যান্ড

 বিশ্বকাপের ব্যাট নিলাম করেছেন শাকিব

বিশ্বকাপের ব্যাট নিলাম করেছেন শাকিব

২০১৯ সালে ইংল্যান্ডে হওয়া ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপে দুর্দান্ত সফল ছিলেন সাকিব আল হাসান। বাংলাদেশের তারকা অলরাউন্ডার আট ম্যাচে ৬০৬ রান করেছিলেন। যে ব্যাটে তিনি এত রান হাঁকিয়েছিলেন, করোনার বিরুদ্ধে যুদ্ধে সেই ব্যাটই নিলামে তোলেন বাঁ-হাতি।২০১৯ ক্রিকেট বিশ্বকাপ শাকিবের কাছে চিরস্মরণীয় হয়ে থাকবে। ব্যাট হাতে তাক লাগিয়ে দিয়েছিলেন এই অলরাউন্ডার। দুটি সেঞ্চুরি ও পাঁচটা হাফ-সেঞ্চুরি করেছিলেন সাকিব। বিশ্বকাপে শাকিবের সেই স্মরণীয় ব্যাটটির নিলামের নূন্যতম মূল্য ৫ লাখ টাকা রাখা হয়েছিল। যা থেকে ২০ লাখ টাকা দাম উঠেছে। শেষ পর্যন্ত ২০ লক্ষ টাকায় ব্যাটটি বিক্রি হয়।

দ্বিশতরান হাঁকানো ব্যাট দান

দ্বিশতরান হাঁকানো ব্যাট দান

২০১৩ সালে গলে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট ম্যাচে ২০০ রান করেন মুশফিকুর। কেরিয়ারের সেই স্মরণীয় ব্যাটটি নিলামে তোলেন মুশফিকুর।

English summary
New Zealand batsman henry nicholls to donate World Cup final shirt to raise fund in coronavirus crisis
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X