India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দুর্দান্ত! স্পোর্টসম্যান স্পিরিটের প্রমাণ দিলেন নেপালের উইকেটরক্ষক

Google Oneindia Bengali News

ক্রিকেটের অপর নাম জেন্টলস ম্যান গেম। ফিক্সিং-এর দায়ে যেমন একাধিকবার ক্রিকেটকে কালিমালিপ্ত করেছে বহু ক্রিকেটার তেমনই আসিফ শেখের মতো এমন বহু ক্রিকেটার রয়েছেন যাঁরা বাঁচিয়ে রেখেছেন ক্রিকেটের স্পিরিটকে।

দুর্দান্ত! স্পোর্টসম্যান স্পিরিটের প্রমাণ দিলেন নেপালের উইকেটরক্ষক

সোমবার এমনই এক ঘটনার সাক্ষী থাকল ক্রিকেট বিশ্ব। সপ্তাহের প্রথম দিন চতুর্দেশীয় প্রতিযোগীতায় ওমানের আল আমেরাট স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল প্রতিবেশী দেশ নেপাল এবং আয়ারল্যান্ড। এই ম্যাচেই 'স্পিরিট অফ ক্রিকেট'-এর দৃষ্টান্ত রাখলেন নেপালের উইকেটরক্ষক আসিফ শেখ।

ঘটনাটি আয়ারল্যান্জের ব্যাটিং-এর সমেয়র। সেকেন্ড লাস্ট ওভারে। সেই সময়ে নন স্টাইকার এন্ডে থাকা ম্যাকব্রাইন রান নিতে গিয়ে ক্রিজে মাঝেই পড়ে যান। বোলার তখনই সুযোগের ব্যবহা করে উইকেট লক্ষ্য করে থ্রো করেন। কিন্তু আয়ারল্যান্ডের নবম উইকেট পতন ঘটার পরিবর্তে তা জমা পড়ে উইকেটরক্ষকের হাতে। রান আউট করার সুযোগ থাকলেও সেটা করেননি আসিফ। পরিচয় দিয়েছেন স্পোর্টম্যান স্পিরিটের।

শুধু নেপালের ক্রিকেটপ্রেমীরাই নন, আসিফের এই আচরণ হৃদয় জিতে নিয়েছে বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা ক্রিকেট সমর্থকদের। অ্যাসোসিয়েট নেশন নেপাল। ক্রিকেটের মূল সার্কিটে দীর্ঘদিন খেললেও কখনও খেলা হয়নি ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া বা ইংল্যান্ডের মতো বড় দলের বিরুদ্ধে। বড় মন এবং ঠিক স্পোর্টসম্যান হতে যে কোনও বড় দল বিষয় নয়, প্রয়োজন মূল্যবোধের সেটাই দেখিয়ে দিয়েন আসিফ। ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম সহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় তাঁর এই আচরণকে কুর্নিশ জানিয়েছে ক্রিকেটপ্রেমীরা।

যদিও শেষ পর্যন্ত ম্যাচটি জিততে পারেনি নেপাল। আয়ারল্যান্ডের ১২৭ রানের জবাবে ১১ রানে গুটিয়ে যায় নেপালের ইনিংস। এই ম্যাচে আসিফের ব্যাট থেকে আসে ২২ রান।

English summary
Nepal wicketkeeper Aasif Sheikh won over the netizens in the match beetween nepal and Ireland. Sheikh refused to run out Ireland’s Andy McBrine after the latter slipped while trying to steal a single.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X