• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ছেলে মেয়ের জন্যে থাক সমান ভালোবাসা, জাতীয় কন্যা দিবসে দেশবাসীকে বার্তা সচিনের

  • |

রবিবার ২৪ জানুয়ারি, দেশ জুড়ে পালিত হল জাতীয় কন্যা সন্তান দিবস৷ আর বিশেষ দিনে সমাজকে দারুণ একটা বার্তা দিলেন ক্রিকেটঈশ্বর সচিন তেন্ডুলকর৷ দীর্ঘ ২৪ বছর ক্রিকেট খেলার পর অবসর নিয়েছেন সচিন। অবসরের পর তিনি এখন সোশ্যাল মিডিয়ায় দারুণ অ্যাকটিভ। ক্রিকেট নিয়ে যেমন ভিডিও বানিয়ে আলোচনা করেন, ঠিক তেমনি নানা সামাজিক বিষয় নিয়েও সচিনকে মতামত দিতে দেখা যায়। এবার জাতীয় কন্যা সন্তান দিবস নিয়ে নিজের বক্তব্য রাখলেন লিটল মাস্টার।

দুই সন্তানের বাবা সচিন

দুই সন্তানের বাবা সচিন

সচিন নিজে দুই সন্তানের বাবা। বড় মেয়ে সারা ও ছেলে অর্জুন রয়েছে। দুই সন্তানকেই সচিন ভালোবাসায় ভরিয়ে দিয়েছেন। জাতীয় কন্যা সন্তান দিবসে সচিন নিজের ছেলে মেয়ের সঙ্গে একটি ছবি পোস্ট করেন। সেই ছবিতেই সচিন লিখেছেন ভালবাসায় যেন কোনও ছেলে-মেয়ে ফারাক না থাকে৷ পুত্র হোক বা কন্যা, সকলকেই যেন সমান চোখে দেখা হয়!

মানসিকতা পাল্টানোর অনুঘটকের কাজ করলেন সচিন

আসলে ভারতীয় সমাজে কন্যা সন্তানের থেকে পুত্র সন্তানকে বেশি গুরুত্ব দেওয়া হয়। ভারতের বিভিন্ন স্তরের নাগরিকরা যত আধুনিক হচ্ছে এই ধারনা ভেঙে ছেলে-মেয়ের যে সমান অধিকার রয়েছে, মেয়েরা যে ছেলেদের থেকে কোনও অংশে পিছিয়ে নেই, তা বুঝতে শিখছে। ফলে ধাপে ধাপে মানসিকতাতেও পরিবর্তন হচ্ছে। আর এই মানসিকতা পাল্টানোতেই কিছুটা অনুঘটকের মতো কাজ করলেন সচিন তেন্ডুলকর।

কী লিখলেন সচিন

সচিন সারা ও অর্জুনের সঙ্গে একটি পুরনো ছবি শেয়ার করছেন। টুইটারে এই ছবি পোস্ট করে ক্রিকেটঈশ্বর লেখেন, 'ভালবাসা, যত্ন এবং সুযোগ, ছেলে মেয়ে সবাই যেন সবসময় সমান ভাবে পায়৷ এতেই ভারত এগিয়ে যাবে। আমাদের মনে রাখতে হবে, আমাদের সন্তানরা আমাদের থেকেই শেখে৷ সঠিক দৃষ্টান্ত স্থাপন করে আমাদের ছেলে-মেয়েদের সঙ্গে সেলিব্রেশনে মেতে উঠুন৷'

ফ্যানেদের প্রতিক্রিয়া

সচিনের এই ভাবনার সঙ্গে ফ্যানেরা একমত হয়েছেন। জাতীয় কন্যা সন্তান দিবসে সচিনের এই ভাবনার সাধুবাদ জানিয়েছেন, ফ্যানেরা লিখেছেন সচিন নিজে দৃষ্টান্ত স্থাপন করেছেন সারা-অর্জুনকে তিনি সমান চোখে দেখেন। আসুন গোটা ভারতবাসী এবার থেকে এই ধারণায় বিশ্বাস রাখি।

English summary
National Girl Child Day 2021: Sachin Tendulkar Says Celebrate Our Girls And Boys Alike
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X