• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ঐতিহাসিক সিরিজ জয়ে উৎসবের চেহারা! ঘোড়ায় টানা রথে চাপিয়ে ভারতীয় ক্রিকেটারকে স্বাগত জানানোর নজির

  • |

ব্রিসবেন টেস্ট জিতে অজিদের ডেরায় ঐতিহাসিক সিরিজ জয় ভারতের। ০-১ ব্যবধানে পিছিয়ে থাকা থেকে ২-১ ব্যবধানে সিরিজ জয়। যারপর ভারতীয় ক্রিকেটাররা আজ দেশে ফিরতে তাঁদের ফুলের মালা ও জয়ধ্বনি দিয়ে এয়ারপোর্টে স্বাগত জানানো হয়।

ঘোড়ায় টানা রথে চাপিয়ে স্বাগত জানানো বিরল ছবি

ঘোড়ায় টানা রথে চাপিয়ে স্বাগত জানানো বিরল ছবি

এবার দক্ষিণ ভারতে, ঘোড়ায় টানা রথে চাপিয়ে ভারতীয় ক্রিকেটারকে স্বাগত জানানোর বিরল ঘটনা ধরা পড়ল। তামিলনাড়ুর সালিমের ক্রিকেটার টি নটরাজন দেশে ফিরতে তাঁকে ঘোড়ায় টানা রথে চাপিয়ে স্থানীয় মানুষ অভ্যর্থনা জানান।

ভাইরাল ভিডিতে কী ধরা পড়েছে

ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে, পুলিশের বিশেষ নিরাপত্তায় ঘোড়ায় টানা রথে চাপিয়ে নটরাজনকে অনেকটা পথ ঘোরানো হয়। সালিমের চিন্নাপামপাত্তি গ্রামে প্রবেশের মুহূর্ত থেকে নটরাজনকে এভাবেই স্থানীয়রা ভালোবাসা উজাড় করে দিয়েছেন।

আইপিএল থেকে অজি সফর, নটরাজনের স্বপ্নের ক্রিকেট জার্নি

আইপিএল থেকে অজি সফর, নটরাজনের স্বপ্নের ক্রিকেট জার্নি

লকডাউনে ক্রিকেট বন্ধ, তাই হতাশা গ্রাস করেছিল। সেখান থেকেই প্রতিদিনের পরিশ্রমে মরুশহরের ২০২০ আইপিএলে নিজেকে উজাড় করে দিয়েছিলেন। সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে তাঁর ইয়র্কারে ডেভিড ওয়ার্নার থেকে শুরু করে বিপক্ষের এবি ডিভিলিয়ার্সরা মুগ্ধ হন। এরপরই বরুণ চক্রবর্তীর চোটে দেশের হয়ে খেলার সুযোগ এসে পরে। সেই সুযোগ কাজে লাগিয়েই ভারতের অস্ট্রেলিয়া সফরের টি-২০ দলে জায়গা পান টি নটরাজন।

অজি সফরে তিন ফর্ম্যাটে অভিষেক

বাকিটা ইতিহাস! ওডিআইতে নভদীপ সাইনির ব্যাক আপ হিসেবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের তৃতীয় ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক। সেখান থেকে টি-২০তে পরপর তিন ম্যাচে সুযোগ পান তরুণ বাঁ-হাতি। সাদা বলের দুই সিরিজ মিলিয়ে চার ম্যাচে ৮ উইকেট। এরপর টেস্টে শামি থেকে উমেশ, জাজেদা-অশ্বিন থেকে জসপ্রীত বুমরাহরা চোটের কবলে পড়ায়, অজিদের বিরুদ্ধে সিরিজ নির্ণায়ক শেষ টেস্টে সুযোগ এসে পড়ে। সেখান থেকেই স্বপ্নের উড়ানে টেস্ট অভিষেক।

নটরাজনের জার্নি ভারতীয় ক্রিকেটের নতুন রূপকথার কাহিনি

সেখানেও বল হাতে কামাল দেখিয়েছেন নটরাজন। কেরিয়ারের প্রথম টেস্টে ৩ উইকেট শিকার করে নেন। ব্রিসবেনে ভারতের চতুর্থ টেস্ট ও সিরিজ জয়ে এই বোলিং অন্যতম বড় অবদান। আইপিএলের মঞ্চ থেকে দেশের হয়ে সাফল্য, নটরাজনের রূপকথার জার্নি আজ তাই ভারতীয় ক্রিকেটে অণুপ্রেরণার নতুন কাহিনি।

অ্যাডিলেডের লজ্জা থেকে ব্রিসবেনে ইতিহাস ভারতের, শাস্ত্রী কোন মন্ত্রে ড্রেসিংরুমে এই পরিবর্তন জানালেন সিরাজ

English summary
Natarajan getting grand welcome upon his arrival at his Chinnappampatti village in Salem district
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X