• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উচ্ছ্বসিত প্রশংসা উইলিয়ামসনের, তবু চেন্নাই টেস্টের আগে মন খারাপ নটরাজনের

ব্রিসবেনে টেস্টে ঐতিহাসিক সিরিজ জয়ের শরিক ছিলেন প্রথম একাদশে থেকে। নিজের শহর, তামিলনাড়ুর চিন্নাপ্পামপাত্তিতে ফিরে যে রাজকীয় অভ্যর্থনা পেয়েছেন তাতে বাঁধনহারা আনন্দ পেয়েছেন থাঙ্গারাসু নটরাজন (T Natarajan)। ভাবেননি তাঁকে স্বাগত জানাতে বিপুল পরিমাণে মানুষ উপস্থিত থাকবেন, রোড শো-তে ভাসবেন জনসমুদ্রে। এরপরেও তাঁর মন ভালো নেই। বলা ভালো, এতে তাঁর সাফল্যের খিদে বাড়ছে।

t natarajan, cricket, kane williamson, ipl 2021, india vs england 2021, টি নটরাজন, ক্রিকেট, কেন উইলিয়ামসন, আইপিএল ২০২১, ভারত বনাম ইংল্যান্ড ২০২১

দেশে ফিরে এই ভারতীয় পেসার জানিয়েছেন, কেরিয়ারে এভাবে টানা ৬ মাস কোনও দলের সঙ্গে থাকেননি। তবে ভারতীয় দলে (Indian Cricket Team) সতীর্থরা তাঁকে বুঝতেই দেননি যে দলে তিনি নবাগত। বরং এমন উৎসাহ পেয়েছেন যে মনে হয়েছে অনেক দিন ধরে একসঙ্গে তিনি এই দলের সঙ্গে রয়েছেন। নিখুঁত, অভ্রান্ত নিশানায় বল করতে বারেবারেই পেয়েছেন বোলিং কোচ ভরত অরুণের পরামর্শ। আর রবি শাস্ত্রী (Ravi Shastri) তাঁকে বলেছিলেন, এতদিন যেভাবে বোলিং করে এসেছো সেটাই করো। তবে যেটা করবে সেটা আত্মবিশ্বাসের সঙ্গেই করবে। বিন্দাস থেকে নিজেকে উজাড় করে দাও। সেটাই করেছেন এবং সাফল্যও এসেছে। আইপিএলের পারফরম্যান্স তাঁর সামনে ধাপে ধাপে খুলে দিয়েছে তিন ফরম্যাটে আন্তর্জাতিক অভিষেকের দরজা। অস্ট্রেলিয়ায় নেট বোলার হিসেবে গিয়ে তিন ফরম্যাটেই খেলার সুঋোগ পেয়েছেন। একটি ওয়ান ডে খেলে নিয়েছেন ২টি উইকেট। তিনটি টি ২০ ম্যাচে নটরাজনের ঝুলিতে ৬ উইকেট। ব্রিসবেন টেস্টেও তিন উইকেট পেয়েছেন।

নটরাজনের সাফল্যে উচ্ছ্বসিত নিউজিল্যান্ড (New Zealand) অধিনায়ক কেন উইলিয়ামসন (Kane Williamson)। তাঁর দল ইতিমধ্যেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (ICC World Test Championship) ফাইনালে পৌঁছে গিয়েছে। নটরাজন আবার তাঁর সঙ্গে সানরাইজার্স হায়দরাবাদের (SRH) ড্রেসিংরুম শেয়ার করেন। উইলিয়ামসন নটরাজনের প্রশংসায় পঞ্চমুখ হয়ে বলেছেন, আইপিএলে নজরকাড়া পারফরম্যান্স, তারপর ধাপে ধাপে ভারতীয় দলের হয়ে তিন ফরম্যাটে খেলা এবং ব্রিসবেনে টেস্ট জয়ের সাক্ষী থাকা, নটরাজনের জীবনে দারুণ ভালো সময় চলছে। নটরাজন একজন নম্র, ভদ্র ক্রিকেটার, এক অসাধারণ প্রতিভা। পরিণত হতে খুব বেশি সময়ও নেননি নটরাজন। আমি তাঁর সতীর্থ হতে পেরে গর্বিত। অস্ট্রেলিয়ার মাটিতে তাঁর বোলিং উপভোগ করেছি, সবচেয়ে ভালো লেগেছে যেভাবে নটরাজন সুযোগের সদ্ব্যবহার করেছেন। উল্লেখ্য, আইপিএল ২০২০-তে সানরাইজার্সের হয়ে ১৬টি উইকেট পেয়েছন নটরাজন। অস্ট্রেলিয়া সিরিজে্ সুযোগ পান বরুণ চক্রবর্তী চোটের কারণে ছিটকে যাওয়ায়। নটরাজনের বিষাক্ত ইয়র্কার বেসামাল করেছিল অজি ব্যাটসম্যানদের।

অস্ট্রেলিয়া সফরের পর নটরাজন ভেবেছিলেন ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে সুযোগ পাবেন। কিন্তু তা না হওয়ায় মন খারাপ আছে, যা বাড়াচ্ছে জেদ। নটরাজন বলেছেন, বিসিসিআই (BCCI) আমাকে কিছুদিন বিশ্রাম নিতে বলেছে। সৈয়দ মুস্তাক আলি টি ২০ খেলতে চেয়েছিলাম, কিন্তু অনুমতি মেলেনি। তবে আমার দল তামিুলনাড়ু চ্যাম্পিয়ন হওয়া সেই আক্ষেপ মিটিয়ে দিয়েছে। বিজয় হাজারে ট্রফি (Vijay Hazare Trophy) খেলতে চাই। তবে আমার লক্ষ্য খামতি মিটিয়ে তিন ফরম্যাটেই জাতীয় দলে জায়গা পাকা করা। অনুশীলন শুরু করছি। টানা ম্যাচ খেলার ধকল যাতে নিতে পারি, স্ট্রেংথ বাড়িয়ে সেই ফিটনেস লেভেলে পৌঁছাতে চাই। লকডাউনে অনুশীলন বন্ধ করিনি বলেই আইপিএলে (IPL 2020) কোনও অসুবিধা হয়নি।

আন্তর্জাতিক ক্রিকেটে করোনার থাবা, অনিশ্চয়তায় শ্রীলঙ্কার ওয়েস্ট ইন্ডিজ সফরআন্তর্জাতিক ক্রিকেটে করোনার থাবা, অনিশ্চয়তায় শ্রীলঙ্কার ওয়েস্ট ইন্ডিজ সফর

English summary
Natarajan disappointed but kane williamson praises his iIPL teammate as a fantastic talent
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X