• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ওয়ান ডে-তে হ্যাটট্রিক করা ৪ ভারতীয় ক্রিকেটারের তালিকা দেখে নেওয়া যাক

দুই বার ওয়ান ডে বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছে ভারত। আরও একবার তো ফাইনাল পর্যন্ত পৌঁছেও ফিরে আসতে হয়েছিল মেন ইন ব্লু-কে। এহেন দল যে বর্তমানে বিশ্বের মধ্যে অন্যতম শক্তিশালী, তা অনায়াসে বলা যায়। দেখে নেওয়া যাক সেই ভারতীয় দলের হয়ে ওয়ান ডে ক্রিকেট হ্যাটট্রিক করা ৪ ভারতীয় ক্রিকেটারের তালিকা।

চেতন শর্মা

চেতন শর্মা

প্রাক্তন ফাস্ট বোলার চেতন শর্মা ভারতের হয়ে ওয়ান ডে ক্রিকেটে প্রথম হ্যাটট্রিক করেছিলেন। ১৯৮৭-র বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিরুদ্ধে এই নজির গড়েছিলেন হরিয়ানার প্রাক্তনী। পরপর তিন বলে প্রাক্তন কিউয়ি ব্যাটসম্যান রাদারফোর্ড, ইয়ান স্মিথ ও ইওয়েন চাটফিল্ডসের উইকেট নিয়েছিলেন চেতন শর্মা।

কপিল দেব

কপিল দেব

১৯৯১ সালে কলকাতার ইডেন গার্ডেন্সে শ্রীলঙ্কার বিরুদ্ধে এক ওয়ান ডে ম্যাচ হ্যাটট্রিক করেছিলেন ভারতীয় লেজেন্ড কপিল দেব। রোশন মহানামা, সনথ জয়সূর্য ও রুমেশ রত্নায়কের উইকেট পরপর নিয়েছিলেন হরিয়ানা হ্যারিকেন।

কুলদীপ যাদব

কুলদীপ যাদব

২০১৭ সালে কলকাতার ইডেন গার্ডেন্সে অস্ট্রেলিয় ব্যাটসম্যান ম্যাথু ওয়েড, অ্যাস্টন আগার ও প্যাট কামিন্সকে পরপর তিন বলে আউট করেছিলেন ভারতের বাঁ-হাতি স্পিনার কুলদীপ যাদব। ২০১৯ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ান ডে-তে দ্বিতীয় হ্যাটট্রিক করেছিলেন চায়নাম্যান। ভাইজাকের ম্যাচে পরপর তিন বলে শাই হোপ, জেসন হোল্ডার ও আলজাররি জোসেফের উইকেট নিয়ে একমাত্র ভারতীয় হিসেবে ৫০ ওভারের ক্রিকেটে দ্বিতীয় বার নজির গড়েছিলেন কুলদীপ।

মহম্মদ শামি

মহম্মদ শামি

২০১৯-র ইংল্যান্ড বিশ্বকাপে আফগানিস্তানের বিরুদ্ধে হ্যাটট্রিক নিয়েছিলেন ভারতীয় ফাস্ট বোলার মহম্মদ শামি। ম্যাচের শেষ ওভারে মহম্মদ নবি, আফতাব আলম ও মুজিব উর রহমানের উইকেট পরপর নেন বাংলার পেসার।

ভারতের বিরুদ্ধে দিনরাতের টেস্ট সহ পুরো সূচি প্রকাশ অস্ট্রেলিয়ার, অক্টোবরে শুরু সফর

English summary
Name of the 4 Indian bowlers who have hat-tricks in ODI cricket
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X