• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শেষ ওভারে বুমেরাং হল কার্তিকের সিদ্ধান্ত, তাতেই কি হ্যামিল্টন-হার - ঘুরিয়ে এক হাত নিল মুম্বই ইন্ডিয়া

রবিবার (১০ ফেব্রুয়ারি), হ্যামিল্টনের সেডন পার্কে তৃতীয় টি২০আই-তে এক রোমহর্ষক ম্যাচে পরাজয়ের ফলে ২-১ ব্যবধানে সিরিজ হেরেছে ভারত। ২১৩ রান তাড়া করে একেবারে শেষ ওভার পর্যন্ত ভারত ম্যাচে ছিল। ৪ বলে ১৪ দরকার এরকম অবস্থায় কার্তিকের একটি সিঙ্গল না নেওয়ার সিদ্ধান্ত বুমেরাং হয়ে যায়। ক্রুণাল পাণ্ডিয়াকে স্ট্রাইক না দেওয়া নিয়ে, ঘুরিয়ে তাঁকে এক হাত নিল মুম্বই ইন্ডিয়ান্স।

বুমেরাং হল কার্তিকের সিদ্ধান্ত, বিঁধল মুম্বই ইন্ডিয়ান্স

শেষ ওভারে ভারতের দরকার ছিল ১৬ রান। টিম সাউদিহর প্রথম বলে ২ রান নেন দীনেশ কার্তিক। দ্বিতীয় বলটি তিনি খেলতে ব্যর্থ হন। তৃতীয় বলে একটি রান নিয়ে ক্রুণাল পাণ্ডিয়াকে স্ট্রাইক দিয়েছিলেন তিনি। তৃতীয় বলটি লভ অনে ঠেলেছিলেন কার্তিক। স্বচ্ছন্দে একটি রান নিতে পারতেন। ক্রুণাল এগিয়েও ছিলেন। কিন্তু কার্তিক তাঁকে ফিরিয়ে দেন।

এর পরের বলে কিন্তু কার্তিক ছয় বা চার মারতে পারেননি। বরং দৌড়ে কোনওক্রমে ১ রান নেন। ফলে শেষ দুই বলে জয়ের জন্য ভারতে ১৩ রান করতে হত। ১২ রান করলে ম্যাচ ড্র হতে পারত। পঞ্চম বলে ক্রুণালও দৌড়ে ১ রানের বেশি কিছু করতে পারেননি। ফলে ওখানেই নিউজিল্যান্ড ম্যাচ জিতে গিয়েছিল। শেষ বলটি সাউদি নো বা ওয়াইড করেননি। কার্তিক শেষ বলে ছয় মারেন।

তাতে অবশ্য কিউইদের জয় আটকায়নি। কিন্তু, ম্যাচের পর শেষ ওভারের তৃতীয় বলে কার্তিকের রান নিতে না চাওয়া নিয়ে তাঁকে ঘুরিয়ে ঠুকল ক্রুণাল পাণ্ডিয়ার আইপিএল ফ্র্যাঞ্চাইজি মুম্বই ইন্ডিয়ান্স। তাদের সরকারি টুউটার হ্যান্ডেলে ক্রুণালের একটি ছবি পোস্ট করে সঙ্গে তারা লিখেছে, ১৩ বলে ২৬ করা সত্ত্বেও শেষ ওভারে ক্রুণালের এক বল খেলার সুযোগ পাওয়াটা দুর্ভাগ্যজনক।

<blockquote class="twitter-tweet blockquote" data-lang="en"><p lang="en" dir="ltr">.<a href="https://twitter.com/krunalpandya24?ref_src=twsrc%5Etfw">@krunalpandya24</a> 26 not-out from 13 balls and got to face only 1 ball in the final over. 🤷🏻‍♂🤔<br><br>Hard luck, KP! 💙<a href="https://twitter.com/hashtag/CricketMeriJaan?src=hash&ref_src=twsrc%5Etfw">#CricketMeriJaan</a> <a href="https://twitter.com/hashtag/NZvIND?src=hash&ref_src=twsrc%5Etfw">#NZvIND</a> <a href="https://t.co/BVm2HmDguA">pic.twitter.com/BVm2HmDguA</a></p>— Mumbai Indians (@mipaltan) <a href="https://twitter.com/mipaltan/status/1094547791412641793?ref_src=twsrc%5Etfw">February 10, 2019</a></blockquote> <script async src="https://platform.twitter.com/widgets.js" charset="utf-8"></script>

ওয়েস্টইন্ডিজ সিরিজ থেকে ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণে ক্রুণা মোটামুটি নিয়মিতই সুুযোগ পাচ্ছেন। দ্বিতীয় টি২০আইতে ভারতের জয়ের পিছনে তিনিই মুখ্য ভূমিকা নিয়েছিলেন। হয়েছিলেন ম্যাচের সেরা। এদিন অবশ্য ৪ ওভারে ৫৪ রান দিয়েছেন এই অলরাউন্ডার। তবে ব্যাট হাতে ভালই ছন্দে ছিলেন।

English summary
Karthik's decision to turn down a single at the last over backfired at Hamilton in 3rd T20I. Mumbai Indians take a dig on him for that.&#13;
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X