• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রথম দল হিসেবে আইপিএলে অনন্য নজির মুম্বই ইন্ডিয়ান্সের, কী বলছে পরিসংখ্যান

আইপিএলে অনন্য নজির গড়ল মুম্বই ইন্ডিয়ান্স। প্রথম দল হিসেবে টুর্নামেন্টে ২০০তম ম্যাচ খেলে ফেললেন রোহিত শর্মা, কাইরন পোলার্ডরা। পিছনে ফেললেন চেন্নাই সুপার কিংস, কলকাতা নাইট রাইডার্স, কিংস ইলেভেন পাঞ্জাব, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মতো দলগুলিকে। খেতাব জয়ের সাফল্যের মতোই এখানেও প্রাধান্য বিস্তার করল মুকেশ আম্বানির দল।

প্রথম দল হিসেবে আইপিএলে অনন্য নজির মুম্বই ইন্ডিয়ান্সের, কী বলছে পরিসংখ্যান

শনিবার আইপিএল ২০২০-এর অতি গুরুত্বপূর্ণ ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে খেলতে নামে মুম্বই ইন্ডিয়ান্স। একই সঙ্গে টুর্নামেন্টে ২০০তম ম্যাচ খেলে ইতিহাস রচনা করলেন রোহিত শর্মা, কাইরন পোলার্ড এবং হার্দিক পান্ডিয়ারা। ২০০৮ থেকে এখনও পর্যন্ত লিগ এবং নক আউট ধরে মোট এতগুলি ম্যাচ খেলেছে মুম্বই ইন্ডিয়ান্স।

এই তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আইপিএলে এখনও পর্যন্ত ১৯৩টি ম্যাচ খেলেছেন আরসিবি। তালিকার তৃতীয় স্থানে থাকা কলকাতা নাইট রাইডার্স আইপিএলে ১৯১টি ম্যাচ খেলেছে। ১৯০টি ম্যাচ খেলে চতুর্থ স্থানে অবস্থান করছে দিল্লি ক্যাপিটালস (একদা ডেয়ারডেভিলস)। আইপিএলে ১৮৯, ১৭৮, ১৬০ এবং ১২০টি ম্যাচ খেলে পঞ্চম, ষষ্ঠ, সপ্তম এবং অষ্টম স্থানে রয়েছে যথাক্রমে কিংস ইলেভেন পাঞ্জাব, চেন্নাই সুপার কিংস, রাজস্থান রয়্যালস ও সানরাইজার্স হায়দরাবাদ।

এর আগে আইপিএলে সবচেয়ে আগে ১৫০ ম্যাচ খেলার নজির গড়েছিল মুম্বই ইন্ডিয়ান্স। টুর্নামেন্টে সবচেয়ে দ্রুত ১০০ ম্যাচ খেলার রেকর্ড রয়েছে চেন্নাই সুপার কিংসের ঝুলিতে। বিরাট কোহলির আরসিবি আইপিএলে সবচেয়ে আগে ৫০টি ম্যাচ খেলে রেকর্ড বুকে নাম লিখিয়েছে। সবচেয়ে বেশি চার বার আইপিএল খেতাব জিতেছে মুম্বই ইন্ডিয়ান্স। তিন বার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে চেন্নাই সুপার কিংস। দুই বার টুর্নামেন্টে প্রথম হয়েছে কলকাতা নাইট রাইডার্স। এক বার করে আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে ডেকান চার্জার্স, রাজস্থান রয়্যালস ও সানরাইজার্স হায়দরাবাদ।

English summary
Mumbai Indians became first team to play 200 matches in IPL
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X