India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আইপিএল ব্যর্থতার জেরে নজিরবিহীন উদ্যোগ নিল মুম্বই ইন্ডিয়ান্স, ইংল্যান্ডে পাঠানো হচ্ছে কোন ক্রিকেটারদের?

Google Oneindia Bengali News

আইপিএলের সফলতম দল। তবে পাঁচবারের আইপিএল চ্যাম্পিয়নরা এ বছরের আইপিএলে চূড়ান্ত ব্যর্থ হয়েছে। টিম ম্যানেজমেন্ট আশাবাদী মেগা নিলাম থেকে যে তরুণ ক্রিকেটারদের নেওয়া হয়েছে তাঁরাই আগামী দিনে সাফল্য এনে দিতে পারবেন। তবে শুধু ভেবেই বসে থাকা নয়, আগামী মরশুমের কথা ভেবে কাজ শুরু করে দিল মুম্বই ইন্ডিয়ান্স। ভারতীয় দলের হয়ে খেলেননি এমন ক্রিকেটারদের পাঠানো হচ্ছে ইংল্যান্ডে।

আইপিএল ব্যর্থতার জেরে নজিরবিহীন উদ্যোগ নিল মুম্বই ইন্ডিয়ান্স

ইংল্যান্ডে গিয়ে নামি কাউন্টি দলগুলির বিরুদ্ধে সবমিলিয়ে গোটা দশেক ম্যাচ খেলবেন মুম্বই ইন্ডিয়ান্সের তরুণ ক্রিকেটাররা। তিন সপ্তাহের জন্য এই এক্সপোজার ট্যুরের বন্দোবস্ত করা হয়েছে। ফলে অন্য ফ্র্যাঞ্চাইজিগুলির চেয়ে প্রস্তুতির নিরিখে এগিয়েই থাকবে মুম্বই ইন্ডিয়ান্স। ইংল্যান্ডে হাজির থাকবেন হেড কোচ মাহেলা জয়বর্ধনে-সহ সাপোর্ট স্টাফরা। ইংল্যান্ডের বিভিন্ন স্টেট অব দ্য আর্ট ফেসিলিটিতে অনুশীলনও করবেন ক্রিকেটাররা। ইতিমধ্যেই অর্জুন তেন্ডুলকর ইংল্যান্ডে রয়েছেন। মুম্বই ইন্ডিয়ান্সের যে দল ইংল্যান্ড যাচ্ছে তার সঙ্গে অর্জুনের পাশাপাশি যোগ দিতে পারেন দক্ষিণ আফ্রিকার তরুণ ক্রিকেটার ডেওয়াল্ড ব্রেভিস।

ভারতে ক্রিকেট মরশুম শেষ হয়েছে। মুম্বই ইন্ডিয়ান্সের রোহিত শর্মা, জসপ্রীত বুমরাহর মতো ক্রিকেটাররা জাতীয় দলের হয়ে খেলছেন। এই সময় তরুণ ক্রিকেটারদের প্রস্তুতিতে যাতে খামতি না থাকে সে কারণেই মুম্বই ইন্ডিয়ান্সের এই উদ্যোগ বলে জানা যাচ্ছে। ঘরোয়া ক্রিকেট মরশুমের আগে অনুশীলন, বিশেষ করে ম্যাচ প্র্যাকটিসের মধ্যে যাতে তরুণ ক্রিকেটাররা থাকতে পারেন সে কারণেই মুম্বই ইন্ডিয়ান্সের এই নজিরবিহীন উদ্যোগ। যাকে আইপিএলের প্রি-সিজন ট্রিপ বলা হচ্ছে। পরের আইপিএল শুরু হতে এখনও ৯ মাস। তার আগে তরুণ ক্রিকেটারদের কোর গ্রুপ কী পরিস্থিতিতে রয়েছে তা যাচাই করে নিতে পারবেন সাপোর্ট স্টাফরা।

যেহেতু এই সফরের ম্যাচগুলির টিকিট বিক্রি হবে না বা কোনও মাধ্যমেই সম্প্রচার হবে না, ফলে বাণিজ্যিক স্বার্থ জড়িয়ে না থাকায় বিসিসিআইয়ের অনুমতি নিতে হচ্ছে না মুম্বই ইন্ডিয়ান্সকে। যাঁরা জাতীয় দলে নেই, বিসিসিআইয়ের কোনও শিবিরেও হাজির থাকতে হচ্ছে না এবং তামিলনাড়ু প্রিমিয়ার লিগের মতো কোনও লিগেও যাঁরা খেলছেন না শুধু তাঁদেরই ইংল্যান্ডে পাঠানো হচ্ছে। যে ক্রিকেটারদের পাঠানো হতে পারে তাঁরা হলেন- তিলক বর্মা, কুমার কার্তিকেয়, হৃতিক সোকিন, ময়াঙ্ক মার্কণ্ডে, রাহুল বুদ্ধি, রামনদীপ সিং, আনমোলপ্রীত সিং, বেসিল থাম্পি, মুরুগান অশ্বিন, আরিয়ান জুয়াল, আকাশ মেধওয়াল, আরশাদ খান, অর্জুন তেন্ডুলকর ও ডেওয়াল্ড ব্রেভিস।

লক্ষ্য একবার ব্যাবহারযোগ্য প্লাস্টিক নির্মূল করা, পয়লা জুলাই থেকে জারি কড়া নিষেধাজ্ঞা লক্ষ্য একবার ব্যাবহারযোগ্য প্লাস্টিক নির্মূল করা, পয়লা জুলাই থেকে জারি কড়া নিষেধাজ্ঞা

English summary
Mumbai Indians Arranged A 3-Week Exposure Tour Of England In July For Their Uncapped Indian Players. MI Set To Play At Least 10 T20 Games Against Top Club Sides Across Multiple Counties.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X