• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বাংলার মুকেশ কুমারের ৫ উইকেট, 'এ' দলের 'আনঅফিসিয়াল' টেস্টে নিউজিল্যান্ডকে ৪০০ রানে থামাল ভারত

Google Oneindia Bengali News

বেঙ্গালুরুতে চলছে ভারত ও নিউজিল্যান্ডের 'এ' দলের মধ্যে প্রথম আনঅফিসিয়াল টেস্ট। চার দিনের ম্যাচের আজ দ্বিতীয় দিন। এদিন চা বিরতির আগে নিউজিল্যান্ড 'এ' দলের প্রথম ইনিংস ৪০০ রানে থামাল প্রিয়াঙ্ক পাঞ্চালের নেতৃত্বাধীন ভারত 'এ'। বাংলার পেসার মুকেশ কুমার এই প্রথম ভারতের 'এ' দলের হয়ে খেলতে নেমেই তুলে নিলেন পাঁচ উইকেট।

ভারতীয় এ দলে প্রথমবার নেমেই ৫ উইকেট মুুকেশের

নিউজিল্যান্ড 'এ' দল গতকাল টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল। প্রথম দিনের শেষে নিউজিল্যান্ড 'এ'-র স্কোর ছিল ৫ উইকেটে ১৫৬। জো কার্টার ৭৩ ও সিন সোলিয়া ১ রানে অপরাজিত ছিলেন। আজ সকালে তাঁদের এই জুটি ভাঙেন মুকেশ কুমার, যিনি গতকাল তিনটি উইকেট দখল করেছিলেন। যদিও লোয়ার মিডল অর্ডার ও টেল এন্ডারদের যোগ্য সঙ্গতে কার্টার দুরন্ত ইনিংস খেলে নিউজিল্যান্ডের রান সাড়ে তিনশো পার করে দেন।

৩৬১ রানের মাথায় কার্টার ব্যক্তিগত ১৯৭ রানে আউট হন। ৩০৫ বলের ইনিংসে রয়েছে ২৬টি চার ও তিনটি ছয়। তিন রানের জন্য দ্বিশতরান হাতছা়ড়া করে কার্টার আউট হলে নিউজিল্যান্ড 'এ'-র স্কোর দাঁড়ায় ১০৫.৪ ওভারে ৯ উইকেটে ৩৬১। সেখান থেকে দশম উইকেট জুটি কিউয়িদের পৌঁছে দেয় চারশো রানে। সিন সোলিয়া করেন ৩২ রান। এ ছাড়া আর কোনও ব্যাটার ২৫-এর উপর যেতে পারেননি।

প্রিয়াঙ্ক পাঞ্চালের নেতৃত্বাধীন ভারতীয় 'এ' দলের হয়ে বোলিং ওপেন করেছিলেন মুকেশ কুমার। তাঁর ২৩ ওভারে ৫টি মেডেন, ৮৬ রানের বিনিময়ে নিলেন ৫ উইকেট। সরফরাজ খান ৫.৫ ওভারে ৩২ রান খরচ করে দুটি উইকেট দখল করেন। যশ দয়াল তিনটি মেডেন-সহ ২১ ওভারে ৭৫ রান দিয়ে ১টি উইকেট দখল করেন। অর্জন নাগওয়াসওয়ালার ২৩ ওভারে চারটি মেডেন ওভার, তিনি ১টি উইকেট পান ৭৫ রানের বিনিময়ে। কুলদীপ যাদব ৩৬ ওভার বল করেছেন, ৬টি মেডেন, ১১৯ রান দিয়ে পেয়েছেন ১টি উইকেট। তিলক বর্মা ৪ ওভারে ৯ রান দিয়ে কোনও উইকেট পাননি। বিহার থেকে বাংলায় এসে ক্লাব ক্রিকেট খেলে বাংলা দলে সুযোগ পাওয়া মুকেশ কুমারই প্রথম ইনিংসে ভারত 'এ' দলের হয়ে সেরা পারফর্ম করলেন। সিএবিতে তাঁর থাকা ও খেলার জন্য শরীর ফিট রাখতে প্রয়োজনীয় খাবার-দাবারের বন্দোবস্ত করে দিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সেই মুকেশই এবার দেশের হয়ে নিজেকে দারুণভাবে মেলে ধরলেন।

শেহওয়াগ-গম্ভীরের সঙ্গে হরভজন-ইরফান, লেজেন্ডস লিগ ক্রিকেটে চার দলের অধিনায়ক চূড়ান্তশেহওয়াগ-গম্ভীরের সঙ্গে হরভজন-ইরফান, লেজেন্ডস লিগ ক্রিকেটে চার দলের অধিনায়ক চূড়ান্ত

English summary
New Zealand A Have Scored 400 Runs Against India A In The 1st Innings. Bengal Pacer Mukesh Kumar Has Picked Up 5 Wickets For 86 Runs.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X