• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিধ্বংসী মুকেশ, দুরন্ত উমরান-কুলদীপ! ইরানি কাপে বিপর্যয় সৌরাষ্ট্রর, ব্যর্থ পূজারা

  • |
Google Oneindia Bengali News

আজ থেকে রাজকোটে শুরু হলো ইরানি কাপ। প্রথম থেকেই বিপর্যয়ের মুখে সৌরাষ্ট্র। সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন অবশিষ্ট ভারতীয় একাদশের অধিনায়ক হনুমা বিহারী। মাত্র ২৪.৫ ওভারে ৯৮ রানে গুটিয়ে গিয়েছে ২০১৯-২০ মরশুমের রঞ্জি চ্যাম্পিয়নদের প্রথম ইনিংস।

ইরানি কাপে বিধ্বংসী বোলিং বাংলার মুকেশ কুমারের

৪.১ ওভারে ৫ রান ওঠার ফাঁকেই চারটি উইকেট হারায় সৌরাষ্ট্র। সৌরাষ্ট্র ইনিংসের তৃতীয় তথা নিজের দ্বিতীয় ওভারের তৃতীয় ও চতুর্থ বলে যথাক্রমে হার্ভিক দেশাই (৯ বলে ০) ও চিরাগ জনি (১ বলে ০)-কে সাজঘরে ফেরান বাংলার পেসার মুকেশ কুমার। পরের ওভারের দ্বিতীয় বলে প্যাভিলিয়নে ফেরেন চেতেশ্বর পূজারা। তিনি ৪ বলে ১ রান করে কুলদীপ সেনের শিকার হন। পঞ্চম ওভারের প্রথম বলে স্নেল প্যাটেল (৭ বলে ৪)-এর উইকেটটি তুলে নেন মুকেশ কুমার। ৯.৩ ওভারে ৩০ রানে অর্ধেক ব্যাটিং লাইন আপকে প্যাভিলিয়নে ফেরত পাঠায় অবশিষ্ট ভারতীয় একাদশ।

মুকেশের পাশাপাশি বল হাতে জ্বলে উঠলেন কুলদীপ সেন ও উমরান মালিক। ইতিমধ্যেই ভারতীয় টিম ম্যানেজমেন্ট সিদ্ধান্ত নিয়েছে উমরানকে টি ২০ বিশ্বকাপ দলের সঙ্গেই অস্ট্রেলিয়ায় নিয়ে যাওয়া হবে। সৌরাষ্ট্রের হয়ে সর্বাধিক ২৮ রান করেন ধর্মেন্দ্রসিং জাদেজা। অর্পিত ভাসাভড়া ২২ ও অধিনায়ক জয়দেব উনাদকাট ২২ রান করেন। চেতন সাকারিয়া ২৩ বলে ১৩ রানে অপরাজিত থাকেন। বাকিরা কেউই দুই অঙ্কের রান পাননি।

মুকেশ কুমারের ১০ ওভারে ৪টি মেডেন, ২৩ রানের বিনিময়ে তিনি পেলেন চার উইকেট। একটি মেডেন-সহ ৭ ওভারে ৪১ রান খরচ করে তিনটি উইকেট দখল করেন কুলদীপ সেন। উমরান মালিক একটি মেডেন-সহ ৫.৫ ওভারে ২৫ রানের বিনিময়ে নিলেন তিনটি উইকেট। একটি মেডেন-সহ ২ ওভারে চার রান দেন জয়ন্ত যাদব। ৫ রানে চার উইকেট পড়ার পর ৩০ রানের মাথায় পঞ্চম উইকেটটি হারায় সৌরাষ্ট্র। অর্পিতকে ফেরান উমরান। ৩৪ রানে ষষ্ঠ, ৫২ রানে সপ্তম ও ৬০ রানে অষ্টম উইকেট হারিয়েছিল উনাদকাটের দল। ৬৫ রানের মাথায় নবম উইকেট পড়ে। এরপর দলকে একশো রান পার করানোর দিকে নিয়ে যাচ্ছিলেন জাদেজা ও সাকারিয়া। কিন্তু তার আগেই থামতে হলো সৌরাষ্ট্রকে। চলতি মরশুমে ইরানি কাপ হবে দুবার। চলতি মরশুমের শেষে বিগত মরশুমের রঞ্জিজয়ী মধ্যপ্রদেশ ইরানি কাপ খেলবে অবশিষ্ট ভারতীয় একাদশের বিরুদ্ধে।

English summary
Cheteshwar Pujara Has Scored Only 1 Runs, Saurashtra All Out For Only 98 In Their First Innings In Irani Cup. Bengal Pacer Mukesh Kumat Bags 4 Wickets, Kuldeep Sen And Umran Malik Get 3 Wickets Each.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X