• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএলের প্রথম ক্রিকেটার হিসেবে ১৫০ টপকানোর অপেক্ষায় গ্রেট ধোনি

করোনা ভাইরাসের আবহে ভারতে ২০২১ সালের আইপিএল আয়োজন করার জন্য মরিয়া হয়ে উঠেছে বিসিসিআই। সেই সঙ্গে যে প্রশ্ন ক্রিকেট মহলে ঘোরাফেরা করছে তা হল কিংবদন্তি মহেন্দ্র সিং ধোনির এটিই কি শেষ আইপিএল? তেমনটা হওয়ার সম্ভাবনা যেমন রয়েছে, একই সঙ্গে আইপিএলে অনন্য রেকর্ডও যে এমএস ধোনির ঝুলিতে যেতে চলেছে, তা প্রায় স্বতঃসিদ্ধ। দেখে নেওয়া যাক সেই পরিসংখ্যান।

১৫০-এর ক্লাবে ধোনি!

১৫০-এর ক্লাবে ধোনি!

আইপিএল ২০২১-এ এক অনবদ্য রেকর্ডের মালিক হতে চলেছেন কিংবদন্তি মহেন্দ্র সিং ধোনি। বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে আইপিএল থেকে পাওয়া বেতনের নিরিখে অনন্য নজির স্থাপন করতে চলেছেন মাহি। সব আইপিএল মিলিয়ে তাঁর রোজগারের পরিমাণ ১৫০ কোটি ছাড়িয়ে যাবে।

এখনও সবার উর্ধ্বে

এখনও সবার উর্ধ্বে

২০২০ সাল পর্যন্ত আইপিএল থেকে রোজগারে সব ক্রিকেটারদের শীর্ষেই রয়েছেন এমএস ধোনি। গত ১৩টি আইপিএল মিলিয়ে ধোনির রোজগার ১৩৭ কোটি ছাড়িয়ে গিয়েছে। এত রোজগার নেই বিরাট কোহলি এবং রোহিত শর্মারও।

কোন মরসুমে কত বেতন

কোন মরসুমে কত বেতন

আইপিএলের প্রথম তিন মরসুম মিলিয়ে ১৮ কোটি টাকা উপার্জন করেছেন মহেন্দ্র সিং ধোনি। পরের তিন বছরের প্রতি মরসুমে ৮.২৮ কোটি টাকা বেতন পেয়েছেন ধোনি। ২০১৪ থেকে ২০১৫ সাল পর্যন্ত আইপিএল থেকে এমএসের ঘরে বেতন ঢুকেছে ২৫ কোটি টাকা। ২০১৮ থেকে ২০২০ সাল পর্যন্ত টুর্নামেন্ট থেকে মোট ৪৫ কোটি টাকা বেতন পেয়েছেন এমএসডি।

তালিকার কে কোথায়

তালিকার কে কোথায়

আইপিএল থেকে এখনও পর্যন্ত ১৩১ টাকা উপার্জন করা রোহিত শর্মা তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে। তালিকার তৃতীয় স্থানে থাকা বিরাট কোহলির উপার্জন ১২৬ কোটি টাকা।

English summary
MS Dhoni will be first cricketer to earn over 150 crore in IPL
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X