• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আম্রপলি আর্থিক দুর্নীতিতে সাক্ষীর পর এবার কাঠগড়ায় ধোনি!

  • |

শুধু স্ত্রী সাক্ষীই নয়, আম্রপালি গ্রুপের দুর্নীতির জন্য ধোনিও সমানভাবে দায়ী। আম্রপলি গ্রুপ দুর্নীতিতে এবার ধোনিকেও কাঠগড়ায় তুলল ইকোনমিক অফেন্সেস উইং।

আম্রপলি আর্থিক দুর্নীতিতে সাক্ষীর পর এবার কাঠগড়ায় ধোনি!

প্রসঙ্গত নির্মাণ সংস্থা আম্রপালি গ্রুপের বিরুদ্ধে আর্থিক দুর্নীতির অভিযোগ রয়েছে। ক্রেতাদের থেকে টাকা নেওয়ার পর গ্রাহকদের ফ্ল্যাট পাইয়ে না দেওয়ার অভিযোগ রয়েছে। সেই নিয়ে তদন্তে চলতি বছরে আম্রপলির একটি গ্রুপ কোম্পানি আম্রপলি মাহি ডেভালপার্স প্রাইভেট লিমিটেডে মাহির স্ত্রী সাক্ষীর শেয়ার রয়েছে বলে জানা যায়। সাক্ষী এই কোম্পানির ২৫ শতাংশ শেয়ারের মালিক বলেও জানা যায়। আম্রপালি মাহি ডেভলপার্স প্রাইভেট লিমিটেডের ডিরেক্টরও ছিলেন ধোনি পত্নী।

আম্রপলি গ্রুপ ক্রেতাদের থেকে যে ৪৭টি গ্রুপ কোম্পানির মাধ্যমে ঘুরপথে টাকা সংগ্রহ করে। তার মধ্যে অন্যতম আম্রপলি মাহি ডেভলপার্স প্রাইভেট লিমিটেড। তদন্তের পর অডিট রিপোর্টে উসে আসা তথ্য অনুযায়ী ক্রেতাদের থেকে নেওয়া ৫,৬১৯ কোটি টাকা ঘুরপথে আম্রপলি গ্রুপের কোম্পানিগুলিতে জমা হয়েছিল।

যার মধ্য়ে আম্রপলি মাহি ডেভলপার্স প্রাইভেট লিমিটেড অন্যতম। ২০১১ সালের ডিসেম্বরে এই কোম্পানি অন্তর্ভুক্ত করা হলেও পরবর্তী তিন অর্থবর্ষে এই কোম্পানির আয়-ব্যয়ের, হিসেব প্রকাশ করা হয়নি। ধোনির স্ত্রীয়ের অন্তর্ভূক্তি নিয়ে চাঞ্চল্যকর তথ্য সামনে আসার পর তদন্ত নতুন মোড় নেয়। এবার আর্থিক বেনিয়মে ধোনিকেও কাঠগড়ায় তুলতে চায় ইকোনমিক অফেন্সেস উইং।

এই আর্থিক দুর্নীতি নিয়ে সম্প্রতি ২৭ নভেম্বর ইকোনমিক অফেন্সেস উইং নতুন করে এফআইআর করে। অভিযোগে আম্রপলি গ্রুপের চেয়ারম্যান ও ম্য়ানেজিং ডিরেক্টর অনীল কুমার শর্মা, গ্রুপ অফিশিয়াল শিব প্রিয়া, মোহিত গুপ্তাকে বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

ইকোনমিক অফেন্সেস উইংয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, ক্রেতাদের থেকে টাকা তোলার ক্ষেত্রে মহেন্দ্র সিং ধোনিকে প্রচারের মুখ হিসেবে ব্যবহার করা হয়েছিল। আর্থিক অনিয়ম করার উদ্দেশে ধোনিকে ব্র্যান্ড অ্যাম্বাসাডার হিসেবেও ব্যবহার করা হয়। সেক্ষেত্রে ধোনিওকে দায় করা চলে। ইকোনমিক অফেন্সেস উইংয়ের সঙ্গে আর্থিক অনিয়মে ভুক্তোভুক্তি ক্রেতা রুপেস কুমার সিংও নতুন করে অভিযোগ করেছেন।

English summary
MS Dhoni should be accused in Amrapali scam says Economic Offences Wing
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X