• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতীয় ক্রিকেটে ধোনি যুগের অবসানে সৌরভের বিসিসিআইয়ের কাছে কী আবেদন রাখল ফ্যানেরা

  • |

এক মিনিটে সব জল্পনায় জল ঢেলে দিয়ে অবসর নিয়ে ফেললেন ভারতের সফলতম অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। গত বছর জুলাই শেষবার দেশের জার্সিতে মাঠে নেমেছিলেন। এরপর আর তাঁকে বাইশ গজে দেখা যায়নি। আইপিএল দিয়েই ফের ক্রিকেটে ফিরছেন মাহি। তার আগে শনিবার স্বাধীনতা দিবসের দিন ছোট এক ইনস্টাগ্রাম পোস্টে অবসর ঘোষণা করে দিলেন ধোনি।

ধোনির অবসর পোস্ট

ধোনির অবসর পোস্ট

ইনস্টা পোস্টে ধোনি লিখেছেন, 'এতদিন ধরে আপনাদের ভালবাসা ও সমর্থনের জন্য অনেক ধন্যবাদ। ৭টা বেজে ২৯ মিনিট থেকে আমাকে অবসরপ্রাপ্ত বলে গণ্য করবেন।'

সচিনের মতো ধোনির জার্সিও সংরক্ষণ চাইছেন ফ্যানেরা

সচিনের মতো ধোনির জার্সিও সংরক্ষণ চাইছেন ফ্যানেরা

ধোনির অবসর ঘোষণা একদিন পর এবার ফ্যানেরা তাঁর জার্সি সংরক্ষণে দাবি তুলে দিল। ভারতীয় ক্রিকেটের সর্বকালের অন্যতম সেরা ব্যাটসম্যান সচিন তেন্ডুলকর অবসর নেওয়ার পর ১০ নম্বর জার্সির অবসর ঘোষণা করেছে বিসিসিআই। সচিনের প্রতি শ্রদ্ধাজ্ঞাপনের জন্যই বোর্ড এমন সিদ্ধান্ত নিয়েছিল।

বিসিসিআইয়ের কাছে ধোনি ভক্তদের আবেদন

বিসিসিআইয়ের কাছে ধোনি ভক্তদের আবেদন

লাখ লাখ ধোনি ভক্ত বিসিসিআইয়ের কাছে আবেদন করছেন। যে আবেদনে ধোনির সাত নম্বর জার্সি যেন অবসর ঘোষণা করা হয় বলে তাঁরা অনুরোধ জানিয়েছেন।

১৬ বছর দেশের হয়ে খেলেছেন ধোনি

১৬ বছর দেশের হয়ে খেলেছেন ধোনি

২০০৪ সালে ২৩ ডিসেম্বর ওডিআই ক্রিকেটে অভিষেক ধোনির। এরপর ১৬ বছর ধরে ভারতীয় ক্রিকেটের একনিষ্ট সেবা করেছেন ধোনি। ১৫ অগাস্ট ২০২০ সালে ব্যাট তুলে রাখলেন। অধিনায়ক হিসেবে দেশকে প্রথম ২০০৭ সালে টি-২০ ক্রিকেট বিশ্বকাপ দেন। এরপর ২০১১ সালে দেশের মাটিতে ভারতকে পঞ্চাশ ওভারের বিশ্বকাপ দিয়েছেন। ২০১৩ সালে ইংল্যান্ডের মাটিতে ধোনির অধিনায়কত্বেই চ্যাম্পিয়ন্স ট্রফি জেতে ভারত। ভারতীয় ক্রিকেটকে যিনি এতকিছু উজার করে দিলেন তাঁর প্রতি কৃতজ্ঞতা জানাতে বিসিসিআই এবার ধোনির অবসরের পর তাঁর সাত নম্বর জার্সিরও অবসর ঘোষণা করে কিনা, সেটাই এখন দেখার।

করোনা আক্রান্ত ছিলেন, এবার হৃদযন্ত্র বিকলে না ফেরার দেশে ভারতের প্রাক্তন ওপেনার

English summary
MS Dhoni retires: Fans urge BCCI to retire MS Dhoni's number 7 jersey
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X