• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএলের মোট রোজগারে পিছিয়ে বিরাট-রোহিত, এগিয়ে কোন তারকা?

২০০৮ থেকে শুরু হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বা আইপিএল ১৩ বছর পেরিয়ে গিয়েছে। টুর্নামন্টের ১৪তম সংস্করণের প্রস্তুতি শুরু করে দিয়েছে বিসিসিআই। ২৪ ডিসেম্বর ভারতীয় ক্রিকেট বোর্ডের বার্ষিক সাধারণ সভায় ২০২১ সালের আইপিএল নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। তার আগে আইপিএলে শুরু থেকে এখনও পর্যন্ত কোন ক্রিকেটার কত টাকা রোজগার করেছেন, সে সংক্রান্ত একটি রিপোর্ট প্রকাশ করা হয়েছে। যেখানে হেরে গিয়েছেন বিরাট কোহলি ও রোহিত শর্মা।

এগিয়ে এমএস ধোনি

এগিয়ে এমএস ধোনি

২০০৮ থেকে ২০১০ সাল পর্যন্ত আইপিএল থেকে ৬ কোটি টাকা রোজগার করেছেন মহেন্দ্র সিং ধোনি। ২০১১ থেকে ২০১৩ সাল পর্যন্ত প্রতি বছর আইপিএল থেকে ৮.২ কোটি টাকা রোজগার করেছেন এমএস। ২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত ধোনিকে ১২.৫ কোটি টাকা দিয়েছে আইপিএল। ২০১৮ থেকে সদ্য শেষ হওয়া চলতি বছরের আইপিএলের প্রতি সংস্করণে ১৫ কোটি টাকা পেয়েছেন ভারতের সর্বকালের সেরা অধিনায়ক। সবমিলিয়ে আইপিএলে মোট ১৩৭ কোটি টাকা উপার্জন করেছেন ধোনি। তালিকার প্রথম স্থানে রয়েছেন সিএসকে অধিনায়ক।

দ্বিতীয় রোহিত শর্মা

দ্বিতীয় রোহিত শর্মা

আইপিএলে রোজগারের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছেন রোহিত শর্মা। ২০০৮ থেকে ২০১০ সাল পর্যন্ত আইপিএলে ৩ কোটি টাকা উপার্জন করেছেন হিটম্যান। ২০১১ থেকে ২০১৩ সাল পর্যন্ত প্রতি আইপিএলে তাঁর রোজগার ছিল ৯.২ কোটি। ২০১৪ সালের পর থেকে আইপিএলে এমএস ধোনির থেকেও বেশি উপার্জন করতে শুরু করেন রোহিত শর্মা। সবমিলিয়ে আইপিএলে মোট ১৩১ কোটি টাকা উপার্জন করেছেন মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক।

তৃতীয় বিরাট কোহলি

তৃতীয় বিরাট কোহলি

আইপিএলে মোট রোজগারে এমএস ধোনি এবং রোহিত শর্মার থেকে অনেকটাই পিছিয়ে রয়েছেন বিরাট কোহলি। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সিতে টুর্নামেন্ট থেকে মোট ১২৬ কোটি টাকা উপার্জন করেছেন রান মেশিন। ২০০৮ সালের আইপিএলে মাত্র ১২ লক্ষ টাকায় বিরাট কোহলিকে কিনেছিল আরসিবি।

আইপিএল ২০২০-তে সবচেয়ে বেশি বেতন

আইপিএল ২০২০-তে সবচেয়ে বেশি বেতন

আইপিএল ২০২০-তে সবচেয়ে বেশি বেতন পেয়েছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক বিরাট কোহলি। ১৭ কোটি টাকা উপার্জন করে আইপিএলে রেকর্ড গড়েছেন ভিকে।

কলকাতাঃ করোনা আবহে সিএএ নিয়ে প্রতিবাদে বামপন্থী ছাত্র ও সাংস্কৃতিক সংগঠনগুলি

English summary
MS Dhoni is the highest paid cricketer in history of Indian Premier League
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X