• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মহেন্দ্র সিং ধোনি ড্রোন তৈরির সংস্থায় বিনিয়োগ করলেন, সিএসকে অধিনায়কের কোন কোন ব্যবসা রয়েছে জানেন?

Google Oneindia Bengali News

মহেন্দ্র সিং ধোনি বিশ্বের ধনী ক্রিকেটারদের মধ্যে অন্যতম। ক্রিকেট খেলার পাশাপাশি বিভিন্ন সংস্থার বাণিজ্যিক মুখ তিনি। ধোনি নিজেও বিভিন্ন সংস্থায় বিনিয়োগ করেছেন। এবার সেই তালিকায় যোগ হলো ড্রোন তৈরি। চেন্নাইয়ের সংস্থা গরুড় এয়ারোস্পেসে বিনিয়োগ করেছেন সিএসকে অধিনায়ক।

ড্রোন সংস্থায় ধোনির বিনিয়োগ

এবারের আইপিএলের পর এটিই ধোনির প্রথম বিনিয়োগ। গরুড় এয়ারোস্পেস কোম্পানিতে তিনি কত অর্থ বিনিয়োগ করলেন সেই তথ্য সামনে আসেনি। তবে ধোনি জানিয়েছেন, এই সংস্থার সঙ্গে যুক্ত হতে পেরে তাঁর ভালো লাগছে। ড্রোন তৈরির ইউনিক পদ্ধতি এই সংস্থার বিকাশের পথ প্রশস্ত করবে বলেও জানিয়েছেন ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক। জানা গিয়েছে, ধোনি এই সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসাডর হবেন। এ ছাড়াও সংস্থার তিনি অন্যতম শেয়ারহোল্ডার।

স্বপ্নপূরণ চেন্নাইয়ের সংস্থার

গরুড় এয়ারোস্পেসে ৩০০টি ড্রোন রয়েছে। ২৬টি শহরে ড্রোন নিয়ন্ত্রণে যুক্ত রয়েছেন ৫০০ পাইলট। সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই সংস্থার ড্রোন তৈরির পরিকাঠামোর উদ্বোধন করেছেন। কৃষি, প্রতিরক্ষা, সীমান্ত সুরক্ষার কাজে ড্রোনের ক্রমবর্ধমান চাহিদার সঙ্গে তাল মিলিয়ে আত্মনির্ভর ভারতের অংশ হিসেবে ড্রোন তৈরির প্রযুক্তিতে বিনিয়োগের জন্য বিভিন্ন সংস্থাকে উৎসাহিত করছে কেন্দ্রীয় সরকার। জানা গিয়েছে, এই সংস্থা ম্যাপিং, স্যানিটাইজেশন, কৃষিক্ষেত্রে স্প্রে, নিরাপত্তা-সহ বিভিন্ন ক্ষেত্রে কার্যকারী বিভিন্ন প্রযুক্তির ড্রোন তৈরি করছে। সংস্থার কর্ণধার ও সিইও অগ্নিশ্বর জয়প্রকাশ বলেছেন, আমি বরাবরই ধোনির অনুরাগী। তাঁকে গরুড় এয়ারোস্পেস পরিবারে পাওয়া আমাদের কাছে স্বপ্নপূরণ। ক্যাপ্টেন কুল ধোনির ডেডিকেশন সংস্থার এগিয়ে চলার পথে ইতিবাচক ভূমিকা নেবে বলেই আশাবাদী তিনি।

ধোনি যখন উদ্যোগপতি

ধোনির কোনও সংস্থায় বিনিয়োগ এই প্রথম নয়। ধোনির নিজেরও কিছু ব্যবসা রয়েছে। যা তাঁর সম্পত্তি বৃদ্ধিরও অন্যতম সহায়ক। আন্তর্জাতিক ক্রিকেটকে পাকাপাকিভাবে বিদায় জানানোর পর রাঁচিতে নিজের ফার্মহাউসে বেশিরভাগ সময় কাটান মাহি। সেখানে তিনি প্রচুর সব্জি ও ফলের চাষ করেন। নিজের ফার্মে যে অরগ্যানিক সব্জি ও ফল উৎপাদিত হয় তা দুবাইয়ের একটি সংস্থাকে রফতানিও করেন বলে সূত্রের খবর। স্পোর্টিংওয়্যার ব্র্যান্ড সেভেন (যা তাঁর জার্সির সংখ্যাও)-এ ধোনির মালিকানা রয়েছে। এই সংস্থার বাণিজ্যিক মুখ ধোনি, সংস্থার ফুটওয়্যার বিজনেসের অন্যতম পার্টনারও। আইএসএলে চেন্নাইয়িন এফসি দলেরও তিনি অন্যতম কর্ণধার।

আরও লগ্নি

আরও লগ্নি

মহেন্দ্র সিং ধোনির ঘনিষ্ঠদের সূত্রে জানা গিয়েছে, হোটেল ব্যবসাও রয়েছে ধোনির। হোটেল মাহি রেসিডেন্সির মালিকানা প্রাক্তন ভারত অধিনায়কেরই। তবে এখনও এর কোনও ফ্র্যাঞ্চাইজি নেই। ধোনির হোটেলটি রয়েছে রাঁচিতেই। ফুড ও বেভারেজেস সংস্থাতেও রয়েছে ধোনির বিনিয়োগ। 7InkBrews নামের সংস্থার ধোনি অন্যতম শেয়ারহোল্ডার। এই সংস্থা আর্টিসানাল চকোলেট-সহ বিভিন্ন খাদ্যসামগ্রী তৈরি করে। ধোনির হেলিকপ্টার শটে অনুপ্রাণিত হয়ে কপ্টার সেভেন ব্র্যান্ডে চকোলেট-সহ নানা সামগ্রী উৎপাদিত করে এই সংস্থা। বেঙ্গালুরুর খাতাবুক নামে একটি সংস্থাতেও গত বছর বিনিয়োগ করেছিলেন ধোনি। তিনি এই অ্যাপের বাণিজ্যিক মুখও।

English summary
MS Dhoni Has Been Roped In To Be The Brand Ambassador And Shareholder In Garuda Aerospace. Large Chunk Of Dhoni's Wealth Comes From His Business Ventures Other Than Cricket.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X