• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্ব ক্রিকেটের এই এলিট তালিকায় ভারতীয়দের মধ্যে স্থান কেবল ধোনি ও রোহিতের

Google Oneindia Bengali News

প্রথম জনের নাম মহেন্দ্র সিং ধোনি, যাঁকে বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা অধিনায়ক তথা উইকেটরক্ষক বলে গণ্য করা হয়। দ্বিতীয় জনের নাম রোহিত শর্মা, যিনি সীমিত ওভারের ক্রিকেটে ভারতের সর্বকালের সেরা ব্যাটসম্যানদের একজন। এই দুই রথি এক সঙ্গে বিশ্ব ক্রিকেটের এমন এক এলিট তালিকায় জায়গা পেয়েছেন, যেখানে ঠাঁই হয়নি সচিন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়, যুবরাজ সিং, বীরেন্দ্র শেগওয়াগ, বিরাট কোহলির মতো রথিদের।

এমএস ধোনির কেরিয়ার

এমএস ধোনির কেরিয়ার

ভারতীয় দলের হয়ে ৯০টি টেস্ট, ৩৫০টি ওয়ান ডে ও ৯৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা এমএস ধোনি যথাক্রমে ৪৮৭৬, ১০৭৭৩ ও ১৬১৭ রান করার পাশাপাশি সাতশোরও বেশি ব্যাটসম্যানকে আউট করেন। ২০০৭-র টি-টোয়েন্টি চ্যাম্পিয়নশিপ, ২০১১-র ৫০ ওভারের বিশ্বকাপ জয়ী ভারতীয় দলকে নেতৃত্ব দেন এমএস ধোনি।

রোহিত শর্মার কেরিয়ার

রোহিত শর্মার কেরিয়ার

ভারতের হয়ে ৩২টি টেস্ট, ২২৪টি ওয়ান ডে ও ১০৭টি টি-টোয়েন্টি খেলা রোহিত শর্মা যথাক্রমে ২১৪১, ৯১১৫ ও ২৭১৩ রান করেছেন। মোট ৩৯টি আন্তর্জাতিক শতরানও রয়েছে তাঁর ঝুলিতে। ২০১৯ বিশ্বকাপে পাঁচটি শতরান করে নয়া রেকর্ড কায়েম করেন হিটম্যান।

সর্বাধিক ছক্কা

সর্বাধিক ছক্কা

ক্রিকেটের তিন ফর্ম্যাটে সর্বাধিক ছক্কা হাঁকানো ক্রিকেটারদের বিশ্ব তালিকায় জায়গা পেয়েছেন রোহিত শর্মা ও মহেন্দ্র সিং ধোনি। প্রথম জনের ব্যাট থেকে এসেছে ৪২৩টি (টেস্টে ৫২, ওয়ান ডে-তে ২৪৪ ও টি-টোয়েন্টি-তে ১২৭টি) ছক্কা। অন্যদিকে দ্বিতীয় জন মেরেছেন ৩৫৯টি (টেস্টে ৭৮, ওয়ান ডে-তে ২২৯ ও টি-টোয়েন্টি-তে ৫২) ওভার বাউন্ডারি। এই তালিকায় নেই আর কোনও ভারতীয়।

তালিকার শীর্ষে কে

তালিকার শীর্ষে কে

ওয়েস্ট ইন্ডিজের লেজেন্ড ক্রিস গেইল রয়েছেন এই তালিকার শীর্ষ স্থানে। ক্রিকেটের তিন ফর্ম্যাটে ৫৩৪টি ছক্কা হাঁকিয়েছেন তিনি। তালিকার দ্বিতীয় স্থানে থাকা পাকিস্তানের লেজেন্ড শাহিদ আফ্রিদির আন্তর্জাতিক ছক্কার সংখ্যা ৪৭৬।

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
MS Dhoni and Rohit Sharma are sharing one uniqe elite list of cricket
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X