• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেকেআরের হয়ে প্রতি আইপিএলে সর্বাধিক উইকেট নেওয়া বোলারদের ক্রম তালিকা

করোনা ভাইরাসের আবহে চলতি বছরের আইপিএল শুরু হতে আর বেশিদিন বাকি নেই। ক্রিকেট প্রেমীদের মনে কী হয় কী হয় ভাব। বিশেষজ্ঞদের দাবি, সংযুক্ত আরব আমিরশাহীর মাঠগুলির পরিধি এবং পিচের যা চরিত্র, তাতে সুবিধা পাবেন বোলাররা। দেখে নেওয়া যাক সে সংক্রান্ত কিছু পরিসংখ্যান। কলকাতা নাইট রাইডার্সের হয়ে প্রতি আইপিএলে সর্বাধিক উইকেট নেওয়া বোলারদের ক্রম তালিকায় চোখ রাখা যাক।

২০১৯-এর সেরা

২০১৯-এর সেরা

২০১৯ সালের আইপিএলে কেকেআরের পারফরম্যান্স খুব একটা আহামরি ছিল না। টুর্নামেন্টের এই সংস্করণে খুব একটা দাগ কাটতে পারেননি দীনেশ কার্তিকের বোলাররা। দলের হয়ে সর্বাধিক ১১টি উইকেট নিয়েছিলেন অল-রাউন্ডার আন্দ্রে রাসেল।

২০১৮-এর সেরা

২০১৮-এর সেরা

আইপিএলের এই মরশুমেও কেকেআর অসফল হলেও ভালো পারফরম্যান্স করেছিলেন বোলাররা। ২০১৮ সালে শাহরুখ খানের দের হয়ে সর্বাধিক ১৭টি করে উইকেট নিয়েছিলেন স্পিনার সুনীল নারিন ও কুলদীপ যাদব।

২০১৭-এর সেরা

২০১৭-এর সেরা

২০১৭ সালের আইপিএলেও কেকেআরের বোলাররা ব্যাটসম্যানদের বুকে ত্রাস সঞ্চার করতে পেরেছিলেন। দলের হয়ে সর্বাধিক ১৭টি উইকেট নিয়েছিলেন ভারতীয় পেসার উমেশ যাদব।

২০১৬-এর সেরা

২০১৬-এর সেরা

২০১৬ সালের আইপিএলে কেকেআরের বোলিং বিভাগকে নেতৃত্ব দিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের অল-রাউন্ডার আন্দ্রে রাসেল। টুর্নামেন্টের ওই সংস্করণে তিনি ১৫টি উইকেট নিয়েছিলেন।

২০১৫-এর সেরা

২০১৫-এর সেরা

২০১৫ সালের আইপিএলে চমকপ্রদ পারফরম্যান্স দিতে পারেননি কেকেআরের স্পেশালিস্ট বোলাররা। আন্দ্রে রাসেলই ১৪টি উইকেট নিয়ে তালিকার শীর্ষ স্থান দখল করেছিলেন।

২০১৪-এর সেরা

২০১৪-এর সেরা

২০১৪ সালের আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল কলকাতা নাইট রাইডার্স। সেই জয়ের অন্যতম কান্ডারি ওয়েস্ট ইন্ডিজের সুনীল নারিন ওই সংস্করণে ২১টি উইকেট নিয়েছিলেন। যা কেকেআরের মধ্যে সেরা ছিল।

২০১৩-এর সেরা

২০১৩-এর সেরা

২০১৩ সালের আইপিএলেও দুর্দান্ত পারফরম্যান্স দিয়েছিলেন কেকেআরের সুনীল নারিন। টুর্নামেন্টের ওই সংস্করণে ২২টি উইকেট নিয়ে কেকেআর সেরা হয়েছিলেন তিনি।

২০১২-এর সেরা

২০১২-এর সেরা

২০১২ সালে আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল কেকেআর। সৌজন্যে সুনীল নারিনের ঝকঝকে পারফরম্যান্স। সেবার ২৪টি উইকেট নিয়ে কেকেআর সেরা বোলার হয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের স্পিনার।

২০১১-এর সেরা

২০১১-এর সেরা

১৬টি উইকেট নিয়ে ২০১১ সালের আইপিএলে কেকেআরের সেরা বোলার হয়েছিলেন ইকবাল আবদুল্লা।

২০১০-এর সেরা

২০১০-এর সেরা

২০১০ সালের আইপিএলে ৯টি উইকেট নিয়েছিলেন দেশের প্রাক্তন বাঁ-হাতি স্পিনার মুরলী কার্তিক। সেটাই ছিল কেকেআরের মধ্যে সেরা।

২০০৯-এর সেরা

২০০৯-এর সেরা

২০০৯ সালের আইপিএলে কেকেআর সেরা বোলার হয়েছিলেন ইশান্ত শর্মা। তিনি ১১টি উইকেট নিয়েছিলেন।

২০০৮-এর সেরা

২০০৮-এর সেরা

২০০৮ সালের আইপিএলে কেকেআরের হয়ে সর্বাধিক উইকেট নিয়েছিলেন পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার উমর গুল। তিনি ১২টি উইকেট নিয়েছিলেন।

English summary
Most wicket takers for Kolkata Knight Riders in each edition of IPL
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X