• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় প্রথম পাঁচে কারা, দেখুন তালিকা

আইপিএলের এই বছরের মরশুম জমে গিয়েছে। প্রতিটি দলের খেলোয়াড়রা নিজেদের একশো শতাংশ দিয়ে খেলার চেষ্টা করছেন। বেশ কয়েকটি ম্যাচে ইতিমধ্য়ে রেকর্ড গড়া শুরু হয়ে গিয়েছে। তবে একটি রেকর্ডের ক্ষেত্রে ভারতীয়রা সবসময় এগিয়ে। তা হল সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকা। প্রথম পাঁচজনের মধ্যে চারজনই ভারতীয় রয়েছেন যাঁরা আইপিএলে সবচেয়ে বেশি রান করেছেন। একনজরে দেখে নেওয়া যাক সেই তালিকা।

সুরেশ রায়না

সুরেশ রায়না

সুরেশ রায়না আইপিএলের সবচেয়ে নির্ভরযোগ্য খেলোয়াড়দের অন্যতম। চেন্নাইয়ের হয়ে আট বছর খেলার পরে ২ বছর গুজরাত লায়ন্সের হয়ে খেলেছেন রায়না। ২০০৮-২০১৮ সালে মোট ১৫৮টি ইনিংসে ৪৫৪৪ রান করেছেন তিনি। রায়নাই এই মুহূর্তে আইপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহক।

বিরাট কোহলি

বিরাট কোহলি

একমাত্র খেলোয়াড় যিনি আইপিএলের ১১ বছরে কোনওদিন দল পাল্টাননি। এবছর ১৭ কোটি টাকা দিয়ে তাঁকে রেখেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ২০০৮-২০১৮ সালের মধ্যে ১৪২টি ইনিংস খেলে ৪৪৪৯ রান করেছেন কোহলি। তিনি দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক।

রোহিত শর্মা

রোহিত শর্মা

ডেকান চার্জাসের হয়ে খেলার পরে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলছেন রোহিত শর্মা। ১৫৫টি ম্যাচে ৪২২২ রান করেছেন তিনি। ২০০৮ সাল থেকে আইপিএলের সবকটি মরশুমে খেলেছেন রোহিত। গত পাঁচবছর ধরেই তিনি মুম্বইয়ের অধিনায়ক।

গৌতম গম্ভীর

গৌতম গম্ভীর

দিল্লি ডেয়ারডেভিলসের অধিনায়ক গৌতম গম্ভীর কলকাতা নাইট রাইডার্সেও খেলে গিয়েছেন। ১৪৮টি ম্যাচ খেলে ৪১৮৭ রান করেছেন গম্ভীর। ২০০৮ সাল থেকে আইপিএলের সবকটি মরশুমে খেলেছেন গম্ভীর।

ডেভিড ওয়ার্নার

ডেভিড ওয়ার্নার

দিল্লি ডেয়ারডেভিলসে খেলার পরে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলছেন ডেভিড ওয়ার্নার। এবছর বল ট্যাম্পারিং কাণ্ডে নির্বাসিত হওয়ায় আইপিএল খেলতে পারছেন না ওয়ার্নার। ২০০৯-২০১৭ সাল পর্যন্ত ১১৪টি ম্যাচ খেলে ওয়ার্নার ৪০১৪ রান করেছেন। তিনি রান সংগ্রাহকের তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন।

English summary

 Suresh Raina, Virat Kohli are the leading run getters in overall IPL season, Read the full list
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X