• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পিতৃবিয়োগের পর কেন সচিন তেন্ডুলকরের পথে হাঁটলেন না মহম্মদ সিরাজ

  • |

মায়ের কথাতেই, পিতৃবিয়োগ কাটিয়ে ওঠার শক্তি পেয়েছেন, অস্ট্রেলিয়ায় খেলতে গিয়ে বিসিসিআইয়ের ভিডিও বার্তায় এমনটাই বললেন ভারতীয় পেসার মহম্মদ সিরাজ।

পিতৃবিয়োগের পর কেন সচিন তেন্ডুলকরের পথে হাঁটলেন না মহম্মদ সিরাজ

চলতি মাসের ২০ নভেম্বর সদ্য পিতৃহারা হয়েছেন সিরাজ। শুক্রবার সিরাজের বাবা হায়দরাবাদে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যু সংবাদ পেয়েও অবশ্য ভেঙে পড়েননি সিরাজ। মানসিক দৃঢ়তার পরিচয় দিয়ে অস্ট্রেলিয়াতেই রয়েছেন তরুণ পেসার। এবার এক ভিডিও বার্তায় জানালেন মায়ের অনুপ্রেরণাতেই বাবার শেষকৃত্যের জন্যে ভারতে না ফিরে অস্ট্রেলিয়ায় রয়েছেন সিরাজ।

২৭ নভেম্বর থেকে ভারতের অস্ট্রেলিয়া সফর শুরু। এরপর ৪ ডিসেম্বর টি-২০ সিরিজে ঢাকে কাঠি। তারপর ১৭ ডিসেম্বর থেকে টেস্ট সিরিজে মাঠে নামছে ভারত। চার ম্যাচের এই টেস্ট সিরিজেই সুযোগ পেয়েছেন সিরাজ। সেক্ষেত্রে অনেকেই মনে করছিলেন সচিন তেন্ডুলকরের মতো হয়ত দেশে ফিরে বাবার শেষকৃত্যের কাজ করে জাতীয় কর্তৃব্যের জন্যে ফিরে যেতে পারেন সিরাজ।

প্রসঙ্গত ইংল্যান্ডে ১৯৯৯ সালের বিশ্বকাপ চলাকালীন ক্রিকেট কিংবদন্তি সচিন তাঁর বাবাকে হারান। দেশে ফিরে এসেছিলেন তিনি। এরপর দেশে ফিরে শেষকৃত্যের কাজ সম্পন্ন করে মায়ের কথাতেই ফের বিশ্বকাপ খেলতে ইংল্যান্ড ফিরেছিলেন সচিন। মাঠে ফিরে প্রথম ম্যাচেই কেনিয়ার বিরুদ্ধে ১৪০ হাঁকিয়ে বাবাকে উৎসর্গ করেছিলেন সচিন।

এবার সিরাজ বোর্ডের এক ভিডিওত জানালেন, 'মায়ের কথাতেই আমি অস্ট্রেলিয়াতে রইলাম। বাবা আমাকে দেশের জার্সিতে খেলার জন্যে স্বপ্ন দেখতেন। পিতৃবিয়োগের পর মা সেই কথাটাই আমাকে মনে করিয়ে দিয়ে অস্ট্রেলিয়াতেই থাকার জন্য বলেন। সেই সঙ্গে বাবার জন্যে আগামী দিনে দেশের জার্সিতে ভালো পারফর্ম্যান্স করতে বলেন। এরপরই আমি অস্ট্রেলিয়াতে থেকে যাওয়ার সিদ্ধান্ত নিই।'

English summary
Mohammed Siraj says why he decided to continue performing national duties in Australia
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X