• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইংল্যান্ড সফরে ভারতের সাফল্য নিয়ে আশাবাদী শামির মুখে বিরাটদের শেষ ৬ মাসের ফর্ম

Google Oneindia Bengali News

ইংল্যান্ডে পৌঁছে গিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। হোম টিমের বিরুদ্ধে দুটি টেস্ট ম্যাচ খেলে বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য কোমর বাঁধবে কেন উইলিয়ামসন শিবির। সেই মতো তৈরি হচ্ছে ভারতও। নিউজিল্যান্ডের বিরুদ্ধে হাই-ভোল্টেজ ম্যাচের পর ইংল্যান্ডের বিরুদ্ধে তাদেরই মাটিতে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বিরাট কোহলির দল। দীর্ঘ এই সফরে টিম ইন্ডিয়ার জন্য ফুল দিয়ে রাস্তা সাজানো থাকবে না, তা নিশ্চিত। বেশ সংগ্রাম করে নির্ধারিত লক্ষ্যে পৌঁছতে হবে ভারতীয় ক্রিকেট দলকে। সে লড়াইয়ে টিম ইন্ডিয়ার সাফল্য নিয়ে আশাবাদী ফাস্ট বোলার মহম্মদ শামি।

শেষ ৬ মাসের পারফরম্যান্স

শেষ ৬ মাসের পারফরম্যান্স

গত জানুয়ারিতে অস্ট্রেলিয়াকে তাদেরই মাটিতে টেস্ট সিরিজ হারিয়েছিল ভারতীয় ক্রিকেট দল। এরপর ঘরের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে দাপটের সঙ্গে টেস্ট সিরিজ জেতে টিম ইন্ডিয়া। ঘরের মাঠে ব্রিটিশদের বিরুদ্ধে টি২০ এবং ওয়ান সিরিজও কব্জা করে বিরাট কোহলির দল। সেই পারফরম্যান্সের কথা স্মরণ করিয়ে ফাস্ট বোলার মহম্মদ শামির কথায়, শেষ ছয় মাসের ফর্ম ধরে রাখতে পারলে ইংল্যান্ডে সফল হবে ভারতীয় ক্রিকেট দল।

নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করবেন

নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করবেন

গত ডিসেম্বরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টে ব্যাটিং করার সময় হাতে চোট পেয়ে ভারতীয় দল থেকে ছিটকে গিয়েছিলেন মহম্মদ শামি। আইপিএলের মাধ্যমে বাইশ গজে ফের তাঁর প্রত্যাবর্তন ঘটেছিল। ইংল্যান্ড সফরে সাত মাস পরে আন্তর্জাতিক আঙিনায় পারফর্ম করার সুযোগ পাবেন শামি। জড়তা কাটিয়ে এই সফরে তিনি নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করবেন বলে জানিয়েছেন ভারতীয় ফাস্ট বোলার।

তরুণদের সাহায্য করতে প্রস্তুত

তরুণদের সাহায্য করতে প্রস্তুত

ইংল্যান্ড সফরে উড়ে যাওয়ার আগে অকপট মহম্মদ শামি সোজাসাপ্টা ভাষায় জানিয়েছেন, তিনি আজীবন ভারতীয় দলের হয়ে ক্রিকেট খেলে যেতে পারবেন না। কোনও না কোনও সময় নতুনদের জন্য তাঁকে জায়গা ছেড়ে দিতে হবে বলে সাফ জানিয়েছেন শামি। তাই অনুজদের মূল্যবান পরামর্শ দিতে তিনি পিছপা হবেন না বলে জানিয়েছেন বাংলা তথা ভারতের ডান হাতি ফাস্ট বোলার। ইংল্যান্ড সফরে ভারতীয় দলের তরুণ তারকারা তাঁর কাছ থেকে কিছু শিখতে পারলে তিনি আনন্দ পাবেন বলেও জানিয়েছেন শামি।

আইপিএলে ছন্দ পাওয়া

আইপিএলে ছন্দ পাওয়া

চোট সারিয়ে বাইশ গজে ফিরে আইপিএলে তিনি ছন্দ খুঁজে পেয়েছেন বলে জানিয়েছেন মহম্মদ শামি। তার রেশ ইংল্যান্ডেও অব্যাহত রাখতে চান ভারতীয় ফাস্ট বোলার। করোনা ভাইরাসের জেরে থমকে যাওয়া আইপিএলে পাঞ্জাব কিংসের হয়ে আট ম্যাচ খেলে আট উইকেট নিয়েছেন শামি। ভারতের হয়ে ৫০টি টেস্ট ম্যাচ খেলে ১৮০টি উইকেট নিয়েছেন ডান হাতি ফাস্ট বোলার।

English summary
Mohammed Shami speaks about how Team India perform in World Test Championship final
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X