• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভাঙা হাঁটু নিয়ে ক্রিকেট শামির! ডাউন মেমরি লেনে বিশ্বকাপের কঠিন লড়াই শেয়ার করলেন ক্রিকেটার

  • |

করোনা উদ্বেগে গৃহবন্দি বিশ্ব! ভাইরাস মোকাবিলায় লড়াই জারি। গৃহবন্দি ক্রিকেটজগত। লকডাউনেই এই গৃহবন্দি অবস্থায় স্মৃতির পাতায় ডুব দিলেন ভারতীয় ক্রিকেটার মহম্মদ শামি। ভাঙা হাঁটু নিয়ে তাঁর বিশ্বকাপ খেলার অভিজ্ঞতার কথা ফ্যানেদের সঙ্গে শেয়ার করলেন শামি।

শামির কেরিয়ারের প্রথম বিশ্বকাপ

শামির কেরিয়ারের প্রথম বিশ্বকাপ

২০১৫ অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে বিশ্বকাপ শামির কেরিয়ারের প্রথম বিশ্বকাপ। টুর্নামেন্টের অন্যতম সেরা বোলার ছিলেন শামি। নিজের প্রথম বিশ্বকাপ খেলতে নেমেই আলোড়ন ফেলে দেন ভারতীয় এই পেসার। ৭ ম্যাচে ১৭টি উইকেট শিকার ছিল ডানহাতির। ভারতীয়দের মধ্যে শামি ছিলেন দ্বিতীয় সর্বোচ্চ উইকেটের মালিক। গোটা বিশ্বকাপে উইকেট সংখ্যার নিরিখে শামি ছিলেন চতুর্থ। এই পুরো সাফল্যটাই অবশ্য ভাঙা হাঁটু নিয়ে, এমনটাই জানালেন শামি।

অজানা চোটের কথা জানালেন শামি

অজানা চোটের কথা জানালেন শামি

ঘরবন্দি অবস্থায় ডাউন মেমরি লেনে ফিরে গিয়ে কেরিয়ারের প্রথম বিশ্বকাপের প্রতিটি ম্যাচ খেলার জন্য নিজেকে উড়ার করে দিয়েছিলেন বলে শামি জানিয়েছেন। ইরফান পাঠানের সঙ্গে এক ইনস্টাগ্রাম চ্যাটে ভারতীয় পেসার, চোটের অজানা কথা জানান।

শামি যা বললেন

শামি বলেন, 'বিশ্বকাপের প্রথম ম্যাচেই অঘটন ঘটেছিল। হাঁটুতে চোট পাই। চোট বেশ গুরুতর ছিল। প্রতিদিন চিকিৎসকদের পরামর্শ নিয়ে হাঁটুর সমস্যা দূর করতে হত। দিনে তিনটে করে বেদনানাশক ওষুধ খেতে হয়েছিল তখন। বাকি বিশ্বকাপটা আর খেলতে পারব, কিনা সেই নিয়ে সন্দেহ ছিল। ফিজিও নীতিন প্যাটেল অবশ্য পিছন থেকে আত্মবিশ্বাস বাড়িয়ে যান। ফলে টুর্নামেন্টে খেলা চালিয়ে গিয়েছিলাম।'

ধোনির প্রশংসা

ভিডিওতে ধোনির প্রশংসা করেছেন শামি। ভারতীয় স্পিডস্টার বলেন, '২০১৫ বিশ্বকাপ সেমিফাইনালে প্রথম ৫ ওভারে আমি মাত্র ১৩ রান দিই, একটা উইকেট পায়। এরপর যন্ত্রণায় হাঁটতে পারছিলাম না। অধিনায়ক ধোনিকে সেই কথা জানাই। মাহি ভাই কিন্তু আমার থেকে আশা ছাড়েননি। পরক্ষণেই ব্যাক আপ দিয়েছিলেন। মাঠ ছেড়ে বাইরে গিয়ে ইঞ্জেকশন নিয়ে এসে আবারও বল করি। এমন চোট নিয়ে খেললে কেরিয়ার শেষ হতে যাবে বলেও অনেকে সাবধান করেছিল। কিন্তু দেশের জন্যে জেদ করেই চোট নিয়ে খেলেছিলাম।'

English summary
Mohammed Shami reveals struggle in 2015 World Cup, played tournament with fractured knee
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X