• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তিনবার আত্মহত্যার কথা ভেবেছিলেন, খারাপ সময় উল্লেখ করে আর কী বললেন ভারতীয় ক্রিকেটার

  • |

করোনা যুদ্ধে লড়ছে বিশ্ব। প্রাণঘাতী ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে প্রতিদিন প্রতিমুহূর্তে অন্ধকার থেকে আলোয় ফেরার জন্য লড়াই চালাচ্ছে ভারত। এর মাঝে দেশবাসীকে মোটিভেট করতে জীবনের অন্ধকার মুহুর্তের কথা সবার সঙ্গে শেয়ার করে নিলেন ভারতীয় ক্রিকেটার মহম্মদ শামি।

কেরিয়ারের সবচেয়ে খারাপ সময়

কেরিয়ারের সবচেয়ে খারাপ সময়

শামির ক্রিকেট জীবনে চড়াই উতড়াই দুইই রয়েছে। ভারতীয় স্পিডস্টারের কেরিয়ারে সবচেয়ে কালো সময় নিঃসন্দেহে ২০১৮ সাল। সেবছর শামির বিরুদ্ধে বিস্ফোরক সব অভিযোগ এনেছিলেন স্ত্রী হাসিন। বধূ-নির্যাতন থেকে শুরু করে একাধিক নারীর সঙ্গে শামির সম্পর্ক, পরিবারের মদতে স্ত্রীকে খুনের চেষ্টা সহ ভারতীয় ক্রিকেটারের বিরুদ্ধে একাধিক গুরুতর অভিযোগ আনা হয়। সেই সময় ক্রিকেট কেরিয়ারই শেষ হয়ে যাবে মনে করেছিলেন শামি।

ইনস্টাগ্রামে আড্ডা

ইনস্টাগ্রামে আড্ডা

সতীর্থ রোহিত শর্মার সঙ্গে ইনস্টাগ্রামে ক্রিকেট নিয়ে আড্ডায় অতীতের কঠিন দিনের লড়াই নিয়ে মুখ খুলেছেন। শামি বলেন ,'জীবনে সেই সময় আমার বাড়ির লোক ভয় পেত। যে কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে কয়েক মাস গিয়েছিলাম, পরিবার ভাবত আমি হুট করে চরম কিছু একটা ঘটিয়ে বসব। মাটি কেঁপে গিয়েছিল! কিন্তু সেই সময় তিন বার আত্মহত্যা করার কথা ভেবেছিলাম '

তিনবার আত্মহত্যার কথা ভেবেছিলেন শামি

তিনবার আত্মহত্যার কথা ভেবেছিলেন শামি

শামি বলেছেন, ' ২০১৫ আইসিসি ক্রিকেট বিশ্বকাপে বড় চোট পাই। মাঠে ফিরে আসতে প্রায় ১৮ মাস সময় লেগেছিল। দীর্ঘ ১৮ মাসের কঠিন লডা়ইয়ের পর আবার ক্রিকেট খেলা শুরু করার সময় ব্যক্তিগত সমস্যার মধ্যে যেতে হয়। কঠিন সময়ে তিন তিনবার আত্মহত্যার কথা ভেবেছিলাম। নিজেকে শেষ করে দিতে মনে হয়েছিল।' প্রসঙ্গত ভারতীয় পেসার বারবার তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ সত্যি নয় বলে লড়াই চালিয়ে গিয়েছিলেন। তাঁর বিরুদ্ধ স্ত্রীয়ের আনা অভিযোগ নিয়ে মামলা চললেও বাইশ গজে প্রত্যাবর্তন করে দেশকে অনেক সাফাল্য দিয়েছেন শামি।

পরিবার কঠিন সময়ে সাহায্য করেছিল, বললেন শামি

পরিবার কঠিন সময়ে সাহায্য করেছিল, বললেন শামি

ঐ আড্ডায় শামি আরও জুড়েছেন স্ত্রীয়ের সঙ্গে সম্পর্কের টানাপোড়নের কারণে ক্রিকেট থেকে শামির ফোকাস নড়ে গিয়েছিল। তবে পরিবার, ভাই ও কিছু বন্ধুর সহযোগিতায় শামি কঠিন সময় কাটিয়ে উঠতে পেড়েছেন বলে উল্লেখ করেছেন।

রূপকথা পরিবর্তন!

রূপকথা পরিবর্তন!

স্ত্রীয়ের সঙ্গে সম্পর্ক ছেদের ব্রেকিং নিউজের ভিড় থেকে ক্রমে নিজেকে সরিয়ে নিয়ে ক্রিকেট সাধনায় মেতে পরে বাইশ গজে দারুণ প্রত্যাবর্তন করেন শামি। ২০১৯ সালে ইংল্যান্ডের মাটিতে বিশ্বকাপে আফগানিস্তানের বিরুদ্ধে ওডিআই হ্যাটট্রিক করেন। দেশের হয়ে ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারী ছিলেন শামি। ৪ ম্যাচে খেলে ১৪ উইকেট নিয়েছিলেন ভারতীয় স্পিডস্টার।

করোনা যোদ্ধা বিরাট-রোহিত, এবার ভার্চুয়াল কনসার্টে শাহরুখ-রহমানদের সঙ্গে দুই তারকা

English summary
Mohammed Shami reveals 'I thought of committing suicide three times'
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X