• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মহম্মদ শামি ভারতের টি ২০ বিশ্বকাপ দলে ঢুকলেন জসপ্রীত বুমরাহর পরিবর্ত হিসেবে, যাচ্ছেন আরও ২ পেসার

Google Oneindia Bengali News

জসপ্রীত বুমরাহ চোটের কারণে টি ২০ বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিলেন। তাঁর পরিবর্ত হিসেবে মহম্মদ শামিকেই দলে নেওয়া হলো। বেশ কয়েকটি নাম নিয়ে জল্পনা চললেও ভারতের হেড কোচ রাহুল দ্রাবিড় ও অধিনায়ক রোহিত শর্মা ইঙ্গিত দিয়েছিলেন শামির সুযোগ পাওয়ার। বাংলার এই পেসার ন্যাশনাল ক্রিকেট আকাদেমিতে ফিটনেস টেস্টে উত্তীর্ণ হওয়ার পর অস্ট্রেলিয়া রওনা দেন।

বুধবারই রওনা দেন শামি

বুধবারই বেঙ্গালুরু থেকে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন শামি। সেই ছবি শেয়ার করেছিলেন সোশ্যাল মিডিয়ায়। আজ আরও দুটি ছবি পোস্ট করেছেন শামি। যাতে দেখা যাচ্ছে জেট ল্যাগ কাটাতে তিনি হোটেলের ঘরে বিশ্রাম নিচ্ছেন। ভক্ত ও শুভানুধ্যায়ীদের পাশাপাশি অস্ট্রেলিয়ায় পৌঁছাতে পারার জন্য ঈশ্বরের প্রতিও ধন্যবাদ জানান শামি। এদিনই তাঁর নাম বুমরাহর পরিবর্ত হিসেবে ঘোষণা করা হয়েছে। এ ছাড়া শার্দুল ঠাকুর ও মহম্মদ সিরাজকেও ব্যাক আপ হিসেবে অস্ট্রেলিয়া পাঠানো হচ্ছে বলে জানিয়েছে বিসিসিআই।

অভিজ্ঞতাই এগিয়ে দিল শামিকে

ভারতের টি ২০ বিশ্বকাপ দল যখন ঘোষণা করা হয়েছিল তখন শামির সঙ্গে রিজার্ভ হিসেবে রাখা হয়েছিল শ্রেয়স আইয়ার, রবি বিষ্ণোই ও দীপক চাহারকে। চাহারও চোটের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন। আজ বিসিসিআইয়ের তরফে জানানো হয়েছে, শার্দুল ও সিরাজ দ্রুত অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা দেবেন। ফলে শ্রেয়স ও বিষ্ণোইকে আর অস্ট্রেলিয়ায় পাঠানো হবে না বলেই মনে করা হচ্ছে। দক্ষিণ আফ্রিকা সিরিজ চলাকালীন চোট পান চাহার। বুমরাহর বিকল্প হিসেবে তিনিও শামির সঙ্গে দৌড়ে ছিলেন। কিন্তু তাঁর চাহারের চোট আর অস্ট্রেলিয়ায় ভালো বোলিংয়ের অভিজ্ঞতা থাকাই শামির পক্ষে গেল বলে মনে করা হচ্ছে।

প্রস্তুতি ম্যাচে নজর

গত টি ২০ বিশ্বকাপের পর একটিও টি ২০ আন্তর্জাতিকে খেলেননি শামি। তবে আইপিএলে গুজরাত টাইটান্সকে চ্যাম্পিয়ন করানোর পিছনে তাঁর অবদান ছিল ভালোই। ইংল্যান্ড সফরে শেষবার একদিনের আন্তর্জাতিক খেলেছেন। করোনা আক্রান্ত হওয়ার কারণে শামি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ থেকে ছিটকে যান। সুস্থ না হওয়ায় খেলতে পারেননি দক্ষিণ আফ্রিকা সিরিজেও। ১৭ তারিখ অস্ট্রেলিয়া ও ১৯ তারিখ নিউজিল্যান্ডের বিরুদ্ধে ব্রিসবেনে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত। তাতেই দেখে নেওয়া হবে শামি কতটা ছন্দে রয়েছেন। উল্লেখ্য, ২০১৫ সালে অস্ট্রেলিয়ায় বিশ্বকাপে শামি দ্বিতীয় সর্বাধিক উইকেটশিকারী হয়েছিলেন।

ভারতের টি ২০ বিশ্বকাপ দল

আগামীকালের মধ্যেই দল চূড়ান্ত করার সময়সীমা ছিল। শামির নাম আজই ঘোষণা করা হলো। ফলে ভারতের টি ২০ বিশ্বকাপের দল হলো এরকম- রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ (উইকেটকিপার), দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পাণ্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, অর্শদীপ সিং, মহম্মদ শামি।

(ছবি- মহম্মদ শামির ইনস্টাগ্রাম)

শাহিনের পর এবার ফিট ফখর জামান, টি ২০ বিশ্বকাপে পূর্ণশক্তি নিয়েই পাকিস্তানশাহিনের পর এবার ফিট ফখর জামান, টি ২০ বিশ্বকাপে পূর্ণশক্তি নিয়েই পাকিস্তান

English summary
The All-India Senior Selection Committee Has Named Mohammed Shami as Jasprit Bumrah’s Replacement In India’s ICC Men’s T20 World Cup Squad. Shami Has Reached Australia, To Link Up With The Squad In Brisbane Ahead Of The Warm-Up Matches.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X