• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Mohammed Shami: বাংলাদেশের বিরুদ্ধে ওডিআই সিরিজে নেই শামি, অনিশ্চিত টেস্টেও, কারণ কী?

  • |
Google Oneindia Bengali News

কাল ঢাকায় তিন ম্যাচের সিরিজের প্রথম একদিনের আন্তর্জাতিকে বাংলাদেশের মুখোমুখি হচ্ছে ভারত। তার আগে রোহিত শর্মার দল বড় ধাক্কা খেল। একদিনের সিরিজ থেকে ছিটকে গিয়ে চাপে পড়লেন মহম্মদ শামিও। এমনকী ভারতীয় দলের নির্ভরযোগ্য পেসার টেস্ট সিরিজেও অনিশ্চিত।

একদিনের সিরিজে নেই শামি

একদিনের সিরিজে নেই শামি

শামির টেস্ট সিরিজে খেলতে পারা নিয়েও সংশয় রয়েছে। যদিও আনুষ্ঠানিকভাবে বিসিসিআই বা টিম ম্যানেজমেন্টের তরফে এ ব্যাপারে কিছুই জানানো হয়নি। বিসিসিআই সূত্রকে উল্লেখ করে সংবাদসংস্থা পিটিআইয়ের দাবি, শামি নিউজিল্যান্ড সফরে বিশ্রামে ছিলেন। টি ২০ বিশ্বকাপ খেলে দেশে ফিরে ট্রেনিং শুরু করেছিলেন। তখনই চোট পান। তাঁকে বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট আকাদেমিতে যেতে বলা হয়। ১ ডিসেম্বর বাংলাদেশ গিয়েছে ভারতীয় দল। গতকাল থেকে অনুশীলনও শুরু করে দিয়েছেন রোহিত শর্মারা। তবে দলের সঙ্গে বাংলাদেশে যাননি শামি। শামির পরিবর্ত হিসেবে একদিনের দলে নেওয়া হয়েছে উমরান মালিককে।

অনিশ্চিত টেস্টেও

অনিশ্চিত টেস্টেও

শামির চোট কতটা গুরুতর সে সম্পর্কে স্পষ্ট ধারণা এখনও মেলেনি। আগামী বছর দেশের মাটিতে ৫০ ওভারের বিশ্বকাপ। সেই দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য শামি। এমনকী আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার আশা জিইয়ে রাখতে বাংলাদেশকে টেস্ট সিরিজে ভারতের হোয়াইটওয়াশ করাটাও গুরুত্বপূর্ণ। সেক্ষেত্রে শামি যদি টেস্ট সিরিজেও না থাকেন, তাহলে নিশ্চিতভাবেই ভারতীয় বোলিংয়ের ধার কমবে। তাই শামির চোট দ্রুত সেরে যাওয়ার প্রত্যাশা করছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

জোড়া ধাক্কা ভারতের

জোড়া ধাক্কা ভারতের

বিসিসিআইয়ের এক কর্তার দাবি, শামির একদিনের সিরিজে না থাকাটা অবশ্যই একটা ফ্যাক্টর। কিন্তু তার চেয়েও বেশি চিন্তা টেস্ট সিরিজ নিয়ে। জসপ্রীত বুমরাহর অনুপস্থিতিতে ভারতের বোলিং লাইন আপকে নেতৃত্ব দেওয়ার কথা শামির। উল্লেখ্য, ৬০টি টেস্টে শামির ২১৬টি উইকেট রয়েছে। একদিনের সিরিজের দলে থাকলেও আগেই ছিটকে গিয়েছেন রবীন্দ্র জাদেজা। এবার শামিও সেই তালিকায় নাম লেখানোয় ভারতের অস্বস্তি বাড়ল। জাদেজার হাঁটুতে অস্ত্রোপচার হয়েছিল। কিন্তু এখনও তিনি ম্যাচ খেলার মতো পরিস্থিতিতে নেই। টেস্ট সিরিজেও অনিশ্চিত।

স্থলাভিষিক্ত হওয়ার দৌড়ে কারা?

স্থলাভিষিক্ত হওয়ার দৌড়ে কারা?

মহম্মদ শামি খেলতে না পারলে কে তাঁর স্থলাভিষিক্ত হবেন তা নিয়ে চর্চা চলছে। উঠে আসছে নভদীপ সাইনি ও মুকেশ কুমারের নাম। সাইনি ভারতের হয়ে দুটি টেস্ট খেললেও বাংলার পেসার মুকেশের আন্তর্জাতিক অভিষেক হয়নি। বাংলাদেশ এ দলের বিরুদ্ধে ভারতীয় এ দলের চার দিনের প্রথম ম্যাচে নভদীপ চার উইকেট নিয়েছেন। মুকেশ পেয়েছেন তিনটি। রবীন্দ্র জাদেজা টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলে টেস্ট দলে নেওয়া হতে পারে বাঁহাতি স্পিনার সৌরভ কুমারকে। তিনিও ভারতীয় এ দলের সদস্য হিসেবে এখন বাংলাদেশেই রয়েছেন।

English summary
Mohammed Shami Has Been Ruled Out Of ODI Series Against Bangladesh. He Is Also Doubtful For The Tests.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X