• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চোটে কাহিল শামি ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে মাঠে নামতে পারবেন কি?

চোটে কাহিল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অবশিষ্ট তিন টেস্ট থেকে ইতিমধ্যেই ছিটকে গিয়েছেন মহম্মদ শামি। পুরোপুরি সেরে ওঠার জন্য ভারতীয় ফাস্ট বোলারকে লম্বা ছুটিত পাঠাল বিসিসিআই। জানিয়ে দিল, ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি বা এনসিএ-তে ফিটনেস পরীক্ষা দিয়ে বাইশ গজে ফিরতে হবে শামিকে। সেক্ষেত্রে ফেব্রুয়ারি থেকে দেশের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় ফাস্ট বোলারের খেলা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে।

৬ সপ্তাহ মাঠের বাইরে শামি

৬ সপ্তাহ মাঠের বাইরে শামি

বিসিসিআই সূত্রে খবর, মহম্মদ শামির ডান হাতের হাড়ে চিড় ধরেছে। তাই তাঁকে ৬ সপ্তাহ ক্রিকেট থেকে সম্পূর্ণ দূরে থাকার পরামর্শ দিয়েছেন ডাক্তাররা। আপাতত ভারতীয় ফাস্ট বোলারকে লম্বা বিশ্রাম নিতে বলা হয়েছে। বুধবার অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরে আসেন মহম্মদ শামি।

অনেক কাঠখড় পোড়ানো বাকি!

অনেক কাঠখড় পোড়ানো বাকি!

বিসিসিআইয়ের তরফে জানিয়ে দেওয়া হয়েছে যে চোট সারিয়েই মহম্মদ শামি মাঠে নেমে পড়বেন, এমনটা ভাবার কোনও কারণ নেই। চোটমুক্ত হলে ভারতীয় ফাস্ট বোলারকে নিয়ম মেনে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি বা এনসিএ-তে ফিটনেস ট্রেনিং চালিয়ে যেতে হবে। ম্যাচ ফিট হলে তবেই শামিকে ফের ভারতীয় দলে অন্তর্ভূক্ত করা হবে বলে জানিয়েছে বিসিসিআই।

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে নেই শামি?

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে নেই শামি?

বিসিসিআই-এর বক্তব্য অনুযায়ী বাইশ গজে ফিরতে বেশ খানিকটা কাঠখড় পোড়াতে হবে মহম্মদ শামিকে। সেক্ষেত্রে দেশের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে তিনি খেলতে পারবেন না বলেই মনে করা হচ্ছে।

শামির চোট

শামির চোট

অ্যাডিলেড টেস্টের তৃতীয় দিনে অস্ট্রেলিয় ফাস্ট প্যাট কামিন্সের বল মহম্মদ শামির ডান হাতে আঘাত করে। যন্ত্রণায় কাতর হয়ে মাঠ ছেড়েছিলেন ভারতীয় ফাস্ট বোলার। শামির চোট যে গুরুতর, তা ওই টেস্ট শেষ হওয়ার পর জানিয়েছিলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলিও। পরে এমআরআই রিপোর্টে দেখা যায় যে শামির হাতের হাড়ে চিড় ধরেছে।

English summary
Mohammed Shami expected to be out for 6 weeks, will not play first test aagainst England
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X