• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সৌরভ-বিরাট সংঘাতে মুখ খুললেন কাইফ

  • |
Google Oneindia Bengali News

টি-২০ অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানো বিরাট কোহলি একদিনের ক্রিকেটের অধিনায়কত্ব হারিয়েছেন সম্প্রতি। বিরাটের টি-২০ ফরম্যাটে অধিনায়কত্ব ছাড়া নিয়ে সৌরভ জানিয়েছিলেন, তিনি স্বয়ং বিরাট'কে অনুরোধ করলেও লাভ হয়নি। সৌরভের বয়ানের পাল্টা সাংবাদিক সম্মেলন করে বিরাট নাম না করে বোর্ড সভাপতির দাবি খারিজ করে জানিয়ছিলেন বোর্ডের তরফ থেকে তাঁর সঙ্গে কোনও কথাই বলা হয়নি।

সৌরভ-বিরাট সংঘাতে মুখ খুললেন কাইফ

একাধিক প্রাক্তন ক্রিকেটার এই বিষয়ে মুখ খুলেছেন। এ বার সেই তালিকায় যুক্ত হলেন মহম্মদ কাইফ। সৌরভ না বিরাট-কে সত্যি বলছে, এই প্রশ্নের উত্তর খুঁজতে যখন গোটা দেশের ক্রিকেট মহল ব্যস্ত তখন এক সর্ব ভারতীয় সংবাদমাধ্যমে নিজের কলামে কাইফ লিখেছেন, "সম্প্রতি ভুল করাণে খবরের শিরোনামে ভারতীয় ক্রিকেট। দক্ষিণ আফ্রিকায় যাওয়ার আগে ঝড় তুলে দিয়েছেন বিরাট। ঘটনায় জড়িয়ে গিয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের নামও।"

কারোর পক্ষ নিয়ে কথা না বলে কাইফ ভরসা রেখেছেন সদ্য নিযুক্ত ভারতীয় দলের কোচ তথা ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি রাহুল দ্রাবিড়ের উপর। বোর্ড সভাপতি এবং দলের অধিনায়কের মধ্যে তৈরি হওয়া এই কঠিন পরিস্থিতিতে দলের মধ্যে থেকে সেরাটা রাহুল বের করে আনতে পারবে, এমনটাই বিশ্বাস কাইফের। তাঁর কথায়, "সৌভাগ্যবশত একজন সঠিক ব্যক্তির হাতে রয়েছে জাতীয় দলের দায়িত্ব। আমরা তাঁকে রাহুল দ্রাবিড় নামে চিনি, ভারতীয় দলের নতুন প্রধান প্রশিক্ষক। রাহুল ভাইয়ের অধিনায়কত্বে খেলার ফলে আমি নিশ্চিত ভাবে বলতে পারি, কেউ যদি ভারতীয় ক্রিকেট'কে সঠিক পথে নিয়ে যেতে পারে তিনি রাহুল দ্রাবিড়।"

উল্লেখ্য, সৌরভ গঙ্গোপাধ্যায় এবং গ্রেগ চ্যাপেল বিতর্কিত অধ্যায়ে ভারতীয় দলের অধিনায়কত্বের ব্যাটন ছিল রাহুল দ্রাবিড়ের হাতে। ফলে এই ধরনের পরিস্থিতির সঙ্গে আগে থেকেই পরিচিত দ্রাবিড়। সৌরভ গঙ্গোপাধ্যায়ের অধীনে ভারতীয় দলের নিয়মিত সদস্য হয়ে ওঠা কাইফ এ-ও বলেছেন, "ভারতের প্রাক্তন ক্রিকেটা এবং অধিনায়ক হিসেবে নিজের সময়ে দ্রাবিড় অনেক চরাই-উতরাই দেখেছে। গ্রেগ চ্যাপেল যখন কোচ ছিল তখন ভারতকে নেতৃত্ব দিয়েছে ও। আইপিএল-এ ২০১৩ সালে যখন স্পট ফিক্সিং এবং ম্যাচ ফিক্সিং-এর অভিযোগ উঠেছিল তখন রাজস্থান রয়্যালসের অধিনায়ক ছিলেন দ্রাবিড়।"

বর্তমানে দক্ষিণ আফ্রিকা সফরে রয়েছে ভারতীয় দল। ২৬ ডিসেম্বর থেকে সেঞ্চুরিয়ানে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্টে মাঠে নামবে ভারত। মাঝে শিখর ধাওয়ানদের নিয়ে শ্রীলঙ্কা সফরে গেলেও ভারতীয় দলের স্থায়ী কোচ হিসেবে এটাই দ্রাবিড়ের প্রথম সফর হতে চলেছে।

English summary
Mohammad Kaif broke his silence on Sourav Ganguly and Virat Kohli saga. Kaif said, this is not a good reason to come in the lime light for Indian cricket. Kaif believe rahul dravid can control the situation and make his team away from that.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X