• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

৪৮তম জন্মদিনে 'দাদা' সৌরভের সঙ্গে মসকরা ভাই কাইফের, ফিরল ন্যাটওয়েস্টের স্মৃতি

৪৮তম জন্মদিনে 'দাদা' সৌরভের সঙ্গে মসকরা ভাই কাইফের, ফিরল ন্যাটওয়েস্টের স্মৃতি
  • |
Google Oneindia Bengali News

৪৮তম জন্মদিনে মাই ডিয়ার 'দাদা' সৌরভ গঙ্গোপাধ্যায়কে উপযুক্ত সম্মান দেওয়ার পাশাপাশি তাঁর সঙ্গে মসকরা করার সুযোগ ছাড়লেন না টিম ইন্ডিয়ার প্রাক্তন ব্যাটসম্যান মহম্মদ কাইফ। ন্যাটওয়েস্ট ট্রফির ফাইনালের স্মৃতি উস্কে মহারাজকে নিয়ে কাইফের করা পোস্ট ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ভুবনেশ্বর (১০)

ভুবনেশ্বর (১০)

নাগরিক পরিষেবা দেওয়ার তালিকায় ভারতের সেরা শহরের মধ্যে প্রথম দশে রয়েছে ভুবনেশ্বর। ২০১৫ সালে এই শহরের নাম ছিল ১৮ নম্বরে। তবে ২০১৬-তে ৩.৫ স্কোর করে ৮ ধাপ এগিয়ে প্রথম দশে জায়গা করে নিয়েছে ওড়িশার রাজধানী।

কাইফের টুইট

কাইফের টুইট

অপরাজিত থেকে ভারতকে ন্যাটওয়েস্ট ট্রফির ফাইনাল জিতিয়েছিলেন মহম্মদ কাইফ। এরপরেই ঐতিহাসিক লর্ডসের ব্যালকনিতে জার্সি ওড়াতে দেখা গিয়েছিল টিম ইন্ডিয়ার ততকালীন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়কে। সেই মুহূর্তেই নতুন করে লেখা হয়েছিল ভারতীয় ক্রিকেটের ভবিষ্যত। এক নতুন টিম ইন্ডিয়ার জন্ম দেখেছিল বিশ্ব। মহারাজের ৪৮তম জন্মদিনে তাঁর সেই খালি গায়ের ছবি পোস্ট করেছেন কাইফ। ম্যাচ শেষের পর তাঁর ওপর ঝাঁপিয়ে পড়ছেন সৌরভ, সেই ছবিও পাশাপাশি পোস্ট করেছেন দেশের সর্বকালের অন্যতম সেরা ফিল্ডার। এরপর মসকরার ঢঙে লিখেছেন, 'ফওলাদি সিনা দিখাকে অ্যায়সে কিউ চাড়তা হ্যায়, দাদা'। তা দেখে হেসে কুটিপাটি খেয়েছেন নেটিজেনরা।

দিল্লি (৯)

দিল্লি (৯)

২০১৫ সালের ক্রমতালিকা অনুযায়ী রাজধানী দিল্লি এই তালিকায় ছিল ৭ নম্বরে। তবে ২০১৬ সালে ৩.৬ স্কোর করে দিল্লি নেমে গিয়েছে ৯ নম্বরে।

সেরা অধিনায়ক সৌরভ

সেরা অধিনায়ক সৌরভ

বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কেই তাঁর দেখা ভারতের সেরা অধিনায়ক বলে আখ্যা দিয়েছেন মহম্মদ কাইফ। সৌরভকে দুর্দান্ত ব্যাটসম্যান এবং অসাধারণ ব্যক্তিত্ব বলেও সম্বোধন করেছেন কাইফ। উল্লেখ্য, এর আগেও সৌরভ গঙ্গোপাধ্যায়কে ভারতের সেরা অধিনায়ক বলেছিলেন দেশের অন্যতম সেরা ফিল্ডার।

চেন্নাই (৮)

চেন্নাই (৮)

দক্ষিণ ভারতের শহর চেন্নাই ২০১৫ সালে ৮ নম্বরে ছিল। এবছরও সেই স্থান ধরে রেখেছে তারা। তাদের সবমিলিয়ে স্কোর ৩.৬।

ন্যাটওয়েস্ট ফাইনালে রানের পাহাড়ে ইংল্যান্ড

ন্যাটওয়েস্ট ফাইনালে রানের পাহাড়ে ইংল্যান্ড

লর্ডসে ১৮ বছর আগের ওই ঐতিহাসিক ফাইনালে আগে ব্যাট করে ভারতকে ৩২৫ রানের লক্ষ্য তাড়া করতে দিয়েছিল ইংল্যান্ড। জবাবে টিম ইন্ডিয়ার শুরুটা দুর্দান্ত করেন দলের ওপেনার তথা অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় ও বীরেন্দ্র শেহওয়াগ। মারমুখী সেদিন অর্ধশতরান করে আউট হয়েছিলেন। ৫০ ছোঁয়ার কিছু আগেই আউট হয়ে গিয়েছিলেন শেহওয়াগও।

কানপুর (৭)

কানপুর (৭)

কানপুর ২০১৫ সালে ছিল ৯ নম্বরে। তবে ২০১৬ সালে নাগরিক পরিষেবা দেওয়ার তালিকায় এগিয়ে গিয়ে ৭ নম্বর জায়গা দখল করেছে উত্তরপ্রদেশের এই শহর। তাদের স্কোর ৩.৬।

ভারতীয় ব্যাটিং-এ ধস

ভারতীয় ব্যাটিং-এ ধস

ওপেনার সৌরভ গঙ্গোপাধ্যায় ও বীরেন্দ্র শেহওয়াগ আউট হওয়া পর ভারতীয় ব্যাটিং-এ ধস নামে। একে একে ফিরে যান রাহুল দ্রাবিড়, দীনেশ মোঙ্গিয়া, সচিন তেন্ডুলকর। ১৪৬ রানে ৫ উইকেট হারানো টিম ইন্ডিয়া ওই ম্যাচ আর জিততে পারবেন না বলে ভেবেছিলেন ক্রিকেট প্রেমীরা।

ভোপাল (৬)

ভোপাল (৬)

৩.৭ স্কোর নিয়ে ভোপালও দিল্লির থেকে এগিয়ে রয়েছে। তবে ২০১৫ সালে যেখানে ভোপাল ক্রমতালিকায় ৫ নম্বরে ছিল, এবছর ৬-এ নেমে গিয়েছে।

কাইফ ও যুবরাজ

কাইফ ও যুবরাজ

সেখান থেকেই ম্যাচ ভারতের দিকে ফিরিয়ে আনেন তরুণ মহম্মদ কাইফ ও যুবরাজ সিং। দুই ব্যাটসম্যানের মধ্যে ১২১ রানের ঐতিহাসিক পার্টনারশিপ হয়। ৬৯ রান করে আউট হয়ে গিয়েছিলেন যুবরাজ। তবে শেষ পর্যন্ত ৮৭ রানে অপরাজিত থেকে টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে ভারতকে জয় এনে দিয়েছিলেন মহম্মদ কাইফ। ম্যাচ শেষে লর্ডসের ব্যালকনিতে জার্সি ওড়াতে দেখা গিয়েছিল অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়কে।

হায়দ্রাবাদ (৫)

হায়দ্রাবাদ (৫)

২০১৫ সালে নাগরিক পরিষেবা দেওয়ার তালিকায় হায়দ্রাবাদ ছিল ৬ নম্বরে। তবে এবছর একধাপ এগিয়ে এসে তারা ৫ নম্বরে রয়েছে। তাদের স্কোর ৪.১।

মুম্বই (৪)

মুম্বই (৪)

দেশের বানিজ্য রাজধানী মুম্বই এই তালিকায় রয়েছে ৪ নম্বরে। ৪.১ স্কোর নিয়ে ২০১৬ সালে মুম্বই চতুর্থ স্থানে রয়েছে। ২০১৫ সালে এটি ছিল ২ নম্বরে।

কলকাতা (৩)

কলকাতা (৩)

শহর তিলোত্তমা নাগরিক পরিষেবা দেওয়ার তালিকায় সারা দেশের মধ্যে প্রথম তিনে রয়েছে। ২০১৫ সালেও ৩ নম্বর স্থানেই ছিল কলকাতা। কলকাতার স্কোর ৪.১।

পুনে (২)

পুনে (২)

নগরোন্নয়ন ও পরিষেবা দেওয়ার ক্ষেত্রে পুনে ২০১৬ সালে দ্বিতীয় স্থান দখল করেছে। ২০১৫ সালে তাদের স্থান ছিল ৪ নম্বরে। এবছর তাদের স্কোর ৪.২।

তিরুবনন্তপুরম (১)

তিরুবনন্তপুরম (১)

২০১৫ সালে কেরলের তিরুবনন্তপুরম সারা দেশের মধ্যে নাগরিক পরিষেবার ক্ষেত্রে ১ নম্বর স্থানে ছিল। ২০১৬ সালেও প্রথম স্থান ধরে রেখেছে তারা। তাদের স্কোর ৪.৪।

English summary
Mohammad Kaif makes fun on Sourav Ganguly as he turns 48
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X